আগামিকাল ভারতে লঞ্চ হচ্ছে ট্রিয়াম্ফের নতুন বাইক ট্রাইডেন্ট ৬৬০, নজরে থাকুক এই পাঁচটি বিষয়

লঞ্চের পর বেশ কিছু বাইক যেমন Kawasaki Z650, Suzuki GSX-S750, Honda CB650R--- এইসব মডেলকে ভালমতো পাল্লা দেবে ট্রিয়াম্ফের নতুন মডেল ট্রাইডেন্ট ৬৬০।

  • TV9 Bangla
  • Published On - 17:38 PM, 5 Apr 2021
আগামিকাল ভারতে লঞ্চ হচ্ছে ট্রিয়াম্ফের নতুন বাইক ট্রাইডেন্ট ৬৬০, নজরে থাকুক এই পাঁচটি বিষয়
এই বাইকে ৬৬০ সিসি- র ইন-লাইন ট্রিপল সিলিন্ডার রয়েছে।

মঙ্গলবার ৬ এপ্রিল লঞ্চ হতে চলেছে ট্রিয়াম্ফ মোটরসাইকেলের নতুন মডেল ট্রাইডেন্ট ৬৬০। গতবছর অর্থাৎ ২০২০ সালে অক্টোবর মাসে এই বাইকের প্রথম লুক প্রকাশ্যে এসেছিল। ব্রিটেনের প্রিমিয়াম বাইক নির্মাণ সংস্থা ট্রিয়াম্ফ তাদের নতুন মডেল ‘মোস্ট অ্যাফরডেবল’- এর তালিকায় রাখতে চলেছে বলে শোনা যাচ্ছে। মাঝারি ওয়েটের এই বাইকে কী কী ফিচার রয়েছে একঝলকে দেখে নেওয়া যাক।

১। ট্রিয়াম্ফের অন্যান্য বাইকের কোনও বৈশিষ্ট্য তাদের নতুন মডেল ট্রাইডেন্ট ৬৬০- এ নেই। ডিজাইন থেকে অন্যান্য ফিচার, সবই আপডেট হয়েছে নতুন মডেলে। এই বাইক আরোহীদের স্পোর্টি রাইডের পাশাপাশি অত্যাধুনিক ডিজাইন, দ্রুত গতি এবং আধুনিক প্রযুক্তির সুবিধাও দেবে।

২। এই বাইকে ৬৬০ সিসি- র ইন-লাইন ট্রিপল সিলিন্ডার রয়েছে। লিকুইড কুলড এই পাওয়ারট্রেন সর্বোচ্চ ৮১ পিএস পাওয়ার অর্থাৎ শক্তি ডেলিভার করতে পারে। এছাড়াও দিতে পারে ৬৪ Nm peak torque। এই ইঞ্জিনে রয়েছে ৬ স্পিড ট্রান্সমিশন ইউনিট এবং স্লিপ এবং অ্যাসিস্ট ক্লাচ।

৩। ট্রিয়াম্ফের নতুন ট্রাইডেন্ট মডেলে রয়েছে মাল্টি-ফাংশনাল কালার টিএফটি ডিসপ্লে। এছাড়াও রয়েছে ‘My Triumph’ কানেকটিভিটি সিস্টেম। এই বাইকে রয়েছে রোড এবং রেন রাইডিং বিভিন্ন মোড। তার সঙ্গে রয়েছে সুইচওয়ালা ট্র্যাকশন কন্ট্রোল এবং অ্যান্টি ব্রেকিং সিস্টেম।

৪। লঞ্চের পর বেশ কিছু বাইক যেমন Kawasaki Z650, Suzuki GSX-S750, Honda CB650R— এইসব মডেলকে ভালমতো পাল্লা দেবে ট্রিয়াম্ফের নতুন মডেল ট্রাইডেন্ট ৬৬০।

৫। অনুমান করা হচ্ছে, এই বাইকের দাম হতে পারে ৭ থেকে সাড়ে ৭ লক্ষ টাকা (এক্স শোরুম)।