Volkswagen Virtus: ফোক্সভাগেন ভার্টুজ় গাড়িটির আত্মপ্রকাশ ভারতে, 11.21 লাখ টাকার মিডসাইজ় সেডানে একাধিক আকর্ষণীয় ফিচার্স

Volkswagen Virtus Price And Specifications: ভারতে নতুন গাড়ি নিয়ে এল ফোক্সভাগেন। সেই লেটেস্ট ফোক্সভাগেন ভার্টুজ় গাড়িটির দাম-সহ ফিচার্স ও স্পেসিফিকেশনস সম্পর্কে যাবতীয় তথ্য এক নজরে দেখে নিন।

Volkswagen Virtus: ফোক্সভাগেন ভার্টুজ় গাড়িটির আত্মপ্রকাশ ভারতে, 11.21 লাখ টাকার মিডসাইজ় সেডানে একাধিক আকর্ষণীয় ফিচার্স
দুরন্ত লুক ও ফিচার্সের ফোক্সভাগেন ভার্টুজ়।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 10, 2022 | 1:43 PM

ভারতে নতুন গাড়ি নিয়ে এল ফোক্সভাগেন। সেই লেটেস্ট মডেলটির নাম ফোক্সভাগেন ভার্টুজ় (Volkswagen Virtus)। এই মিডসাইজ় সেডান (Midsize Sedan) গাড়িটির দাম শুরু হচ্ছে 11.21 লাখ টাকা থেকে। গাড়িটির 1.0 TSI কম্ফোর্টলাইন ভ্যারিয়েন্টের দাম 11.21 লাখ টাকা এবং টপ-স্পেক 1.5 TSI GT ভ্যারিয়েন্টের দাম 17.91 লাখ টাকা। ইতিমধ্যেই গাড়িটির বুকিং শুরু হয়ে গিয়েছে। প্রসঙ্গত, এই নতুন গাড়িটির দাম স্কোডা স্লাভিয়ার থেকে মাত্র 22,000 টাকা বেশি। এই গাড়িতে কী কী ফিচার্স ও স্পেসিফিকেশনস রয়েছে, সেগুলি এক নজরে দেখে নিন।

পাওয়ারট্রেন অপশন

এই লেটেস্ট ফোক্সভাগেন গাড়িতে রয়েছে, 115hp, 178Nm, 1.0-লিটার TSI থ্রি-সিলিন্ডার টার্বো-পেট্রল ইঞ্জিন, যা পেয়ার করা থাকছে 6 স্পিডের ম্যানুয়াল এবং 6 স্পিডের টর্ক কনভার্টার অটোমেটিকের সঙ্গে। পাশাপাশি 150hp, 250Nm, 1.5-লিটার TSI ফোর-সিলিন্ডার টার্বো-পেট্রল ইঞ্জিন অফার করছে গাড়িটি। ফুয়েল সেভিংয়ের জন্য গাড়িটিতে রয়েছে সিলিন্ডার ডিঅ্যাক্টিভেশন টেকনোলজি। তবে আপাতত 1.5 TSI মডেলে রয়েছে 7 স্পিডের ডুয়াল ক্লাচ অটোমেটিক ট্রান্সমিশন। স্কোডা স্লাভিয়া গাড়িটিতে ম্যানুয়াল এবং অটোমেটিক দুই রকমেরই গিয়ারবক্স অপশন রয়েছে ও তার সঙ্গে রয়েছে 1.5 লিটারের TSI ইঞ্জিন।

এক্সটিরিয়ার ডিজ়াইন এবং ডাইমেনশন

ফোক্সভাগেন ভেন্টো গাড়িটির থেকে অনেকটাই বড় এই ভার্টুজ়। পাশাপাশি এই সেডানটির ডিজ়াইনও জেট্টার থেকে অনেকটা ভাল। কম্প্যাক্ট লুকিং স্কোডা স্লাভিয়ার থেকে এই লেটেস্ট গাড়িটি আরও স্পোর্টিয়ার। তবে এই নতুন গাড়িটির প্রস্থ, উচ্চতা এবং হুইলবেস অনেকটাই স্লাভিয়ার মতো। তবে মার্জিনালি স্লাভিয়া গাড়িটা যতটা প্রশস্ত, ভার্টুজ় কিন্তু ততটা নয়।

ভ্যারিয়েন্ট, ইন্টিরিয়ার এবং ইক্যুইপমেন্ট

ফোক্সভাগেন ভার্টুজ় গাড়িটির দুটি ভ্যারিয়েন্ট রয়েছে – ডায়নামিক লাইন যা 1.0 লিটারের ভ্যারিয়েন্টের জন্য এবং আর একটি GT ব্যাজড পারফরম্যান্স লাইন, যা 1.5 লিটারের ভ্যারিয়েন্টের জন্য। ডায়নামিক লাইন ফিচার করছে বেইজ় এবং ব্ল্যাক ইন্টিরিয়ার এবং পারফরম্যান্স লাইনের সিটগুলিতে রয়েছে লাল স্টিচিং, ড্যাশবোর্ডে লাল ডিটেলিং এবং অ্যালুমিনিয়াম পেডাল।

গাড়িটির টপ-স্পেক ভ্যারিয়েন্টে একটি 10 ইঞ্চির টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, একটি 8.0 ইঞ্চির ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, ওয়্যারলেস ফোন চার্জিং, কানেক্টেড কার টেক, ভেন্টিলেটেড সিটস, একটি সানরুফ, কুলড গ্লোভবক্স এবং অটো হেডল্যাম্পস ও ওয়াইপার্স। সেফটি ফিচার্সের দিক থেকে গাড়িটিতে রয়েছে ছয়টি এয়ারব্যাগ, হিল-হোল্ড কন্ট্রোল, ESC এবং একটি টায়ার প্রেসার মনিটর। এছাড়াও এই গাড়িটিতে 521 লিটারের বুট এবং একটি 60:40 স্প্লিট রিয়ার সিট দেওয়া হয়েছে অতিরিক্ত স্পেস ওপেন আপের জন্য।

ওয়ারেন্টি ও সার্ভিস প্যাকেজ

ভার্টুজ় গাড়িটির সঙ্গে বিভিন্ন সার্ভিস প্যাকেজ অফার করছে ফোক্সভাগেন। চার বছরের জন্য এই সার্ভিস প্যাকেজ অফার করা হবে ক্রেতাদের। এর জন্য 1.0 লিটার ভ্যারিয়েন্টের খরচ পড়বে 20,388 টাকা এবং 1.5 লিটারের ভ্যারিয়েন্টের ক্ষেত্রে খরচ হবে 22,881 টাকা। এর অর্থ হল ফোক্সভাগেন ভার্টুজ়ের সার্ভিস প্যকেজ হিসেবে প্রতি বছরে ক্রেতাদের 5,000 টাকা খরচ করতে হবে। পাশাপাশি ভার্টুজ় গাড়িটি 4 বছরে 1,00,000km ওয়ারেন্টি দিচ্ছে, যা আপনি চাইলে 11,525 টাকা অতিরিক্ত খরচে 7 বছরের জন্য 1,50,000km করে নিতে পারবেন।

প্রতিযোগী

ফোক্সভাগেনের এই ভার্টুজ় গাড়িটি মিড-সাইজ় সেডান সেগমেন্টে একাধিক গাড়ির সঙ্গে টক্কর দিতে চলেছে। সেই তালিকায় রয়েছে স্কোডা স্লাভিয়া, মারুতি সুজ়ুকি সিয়াজ়, হন্ডা সিটি এবং হুন্ডাই ভার্না ইত্যাদি।