বিপার অ্যাপ, এবার একসঙ্গেই সমস্ত মেসেজিং অ্যাপ পাবেন ইউজাররা

এই বিপার অ্যাপে থাকবে মোট ১৫টি জনপ্রিয় মেসেজিং অ্যাপ।

বিপার অ্যাপ, এবার একসঙ্গেই সমস্ত মেসেজিং অ্যাপ পাবেন ইউজাররা
এই অ্যাপ ম্যাকওএস, উইন্ডোস, লিনাক্স, আইওএস এবং অ্যানড্রয়েড ভারসানে পাওয়া যাবে।
Sohini chakrabarty

| Edited By: amartya mukhopadhaya

Jan 23, 2021 | 1:37 PM

বাজার দখল করতে আসছে বিপার অ্যাপ। এক ছাদের তলায় এবার গ্রাহকরা পাবেন সমস্ত জনপ্রিয় অ্যাপ। Pebble-এর সিইও এবং প্রতিষ্ঠাতা Eric Migicovsky সম্প্রতি টুইটারে জানিয়েছেন এই কথা। তিনি জানিয়েছেন, বিপার নামের একটি অ্যাপ নিয়ে কাজ চলছে যা আই-মেসেজের সঙ্গে যুক্ত। অর্থাৎ আইওএস ডিভাইসে এই অ্যাপ কার্যকর হবে। এই বিপার অ্যাপে থাকবে মোট ১৫টি জনপ্রিয় মেসেজিং অ্যাপ। ইউজাররা প্রতিদিন যে অ্যাপগুলো সবচেয়ে বেশি ব্যবহার করে থাকেন সেকথা মাথায় রেখেই এই তালিকা তৈরি করা হয়েছে। আই-মেসেজ ছাড়াও এই অ্যাপে থাকবে হোয়াটসঅ্যাপ। এছাড়াও থাকবে ইনস্টাগ্রাম, টেলিগ্রাম, সিগন্যাল, টুইটার এবং আরও অনেক অ্যাপ।

Eric Migicovsky জানিয়েছেন, দু’বছরের জন্য ডিফল্ট ক্লায়েন্ট ছিল এই বিপার অ্যাপের। এবার এই অ্যাপ ম্যাকওএস, উইন্ডোস, লিনাক্স, আইওএস এবং অ্যানড্রয়েড ভারসানে পাওয়া যাবে। এক্ষেত্রে সবচেয়ে বড় চ্যালেঞ্জ ছিল আই-মেসেজ অ্যাপ অ্যানড্রয়েড ভারসানে চালু করা। কারণ আইওএস ভারসান ছিল আই-মেসেজ অ্যাপ কাজ করত না। তবে বিপারের সাহায্যে এবার অ্যানড্রয়েড ইউজাররাও আই-মেসেজ ব্যবহার করতে পারবেন। শুধু অ্যানড্রয়েড নয় বরং উইন্ডোস এবং লিনাক্সের ক্ষেত্রেও এই অ্যাপ ব্যবহার করা যাবে।

কী কী অ্যাপ থাকছে বিপার-এ?

১। হোয়াটসঅ্যাপ

২। ফেসবুক মেসেঞ্জার

৩। আই-মেসেজ

৪। অ্যানড্রয়েড মেসেজ (এসএমএস)

৫। টেলিগ্রাম

৬। টুইটার

৭। স্ল্যাক

৮। হ্যাংআউটস

৯। ইনস্টাগ্রাম

১০। স্কাইপ

১১। আইআরসি

১২। ম্যাট্রিক্স

১৩। ডিসকর্ড

১৪। সিগন্যাল

১৫। বিপার নেটওয়ার্ক

beeperhq.com এই ওয়েবসাইটে গিয়ে একটি ফর্ম ফিলআপ করতে হবে ইউজারদের। তারপর বিপার থেকে ইউজারদের কাছে একটি ইনভিটেশন আসবে। যদিও একেবারেই প্রাথমিক স্তরে থাকার কারণে সকলের জন্য এখনও কার্যকর হয়নি এই অ্যাপ। সেই সঙ্গে এও শোনা গিয়েছে যে এই অ্যাপে এনক্রিপশন পদ্ধতির সুবিধা রয়েছে কিনা সেটাও নিশ্চিত ভাবে জানা যায়নি।

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla