BSNL-এর জব্বর প্ল্যান! 160 দিন রোজ 2GB করে ডেটার অফার, খরচ কত?

160 Days Validity Plan: Jio, Airtel বা Vodafone Idea কারও কাছে নেই এমন প্ল্যান। সেই BSNL প্ল্যানের ভ্যালিডিটি 160 দিন, প্রতিদিন প্ল্যানটিতে 2GB করে ডেটা অফার করা হয়। তবে সবথেকে আকর্ষণীয় দিক হল, এই প্ল্যানের খরচ অফারের তুলনায় বেশ খানিকটা কম।

BSNL-এর জব্বর প্ল্যান! 160 দিন রোজ 2GB করে ডেটার অফার, খরচ কত?
একমাত্র BSNL-এর কাছেই রয়েছে এই 160 দিন ভ্যালিডিটি প্ল্যান। প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 08, 2023 | 2:38 PM

BSNL Recharge: সরকারি BSNL-এর ঝুলিতে রয়েছে দুর্দান্ত একটি প্ল্যান। সেই প্ল্যান বেসরকারি Jio, Airtel বা Vodafone Idea কারও কাছে নেই। প্ল্যানটিতে কী অফার করা হয় জানেন? সেই BSNL প্ল্যানের ভ্যালিডিটি 160 দিন, প্রতিদিন প্ল্যানটিতে 2GB করে ডেটা অফার করা হয়। তবে সবথেকে আকর্ষণীয় দিক হল, এই প্ল্যানের খরচ অফারের তুলনায় বেশ খানিকটা কম। 1,000 টাকারও কম খরচ হবে BSNL প্ল্যানটি রিচার্জ করতে। এছাড়াও ইউজ়াররা এই প্ল্যানে পেয়ে যাবেন আনলিমিটেড ভয়েস কলিং এবং প্রতিদিন 100টি করে SMS পাঠানোর সুযোগ।

অতিরিক্ত সুবিধার দিক থেকে এই BSNL প্ল্যানে দুই মাসের জন্য সম্পূর্ণ বিনামূল্যে PRBT সার্ভিস এবং লোকধুন সার্ভিসও অফার করা হবে গ্রাহকদের। মাত্র 997 টাকায় এই এত কিছু আপনাকে অফার করছে BSNL। এর অর্থ হল, প্ল্যানটির সমস্ত সুবিধা পেতে প্রতিদিন আপনাকে 6.23 টাকা খরচ করতে হয়, যা সত্যিই সস্তার। সেই খরচে এখন যদি ডেটার কথা বলি, তাহলে সব মিলিয়ে প্ল্যানটিতে গ্রাহকরা পেয়ে যাচ্ছেন 320GB ডেটা। এর অর্থ হল, প্রতি GB ডেটার জন্য ব্যবহারকারীরা এই প্ল্যানে খরচ করছেন 3.11 টাকা করে।

BSNL-এর 997 টাকার প্ল্যান: কেন এটি এই মুহূর্তের সেরা প্ল্যান

এই BSNL প্ল্যানের সবথেকে অনন্য দিক হল তার ভ্যালিডিটি অফার। এই মুহূর্তে Reliance Jio, Airtel বা Vi-এর মতো সংস্থাগুলির ঝুলিতে এমন কোনও রিচার্জ প্ল্যান নেই, যার ভ্যালিডিটি 160 দিন। বছরে আপনি যদি প্ল্যানটি দু’বার রিচার্জ করেন, তাহলে 320 দিনের বৈধতা পেয়ে যাবেন। বছরটা পূর্ণ করতে তারপরে আর বাকি থাকছে মাত্র 45 দিন। সুতরাং, 2000 টাকার মধ্যেই আপনি এমন একটা রিচার্জ প্ল্যান পেয়ে যাচ্ছেন, যার ভ্যালিডিটি প্রায় এক বছর।

এখন BSNL সারা ভারতে তাদের 4G পরিষেবা চালু করলেই (আর 18 থেকে 24 মাসের মধ্যে হতে পারে) প্ল্যানটির অফারগুলির ব্যবহারকারীদের জন্য খুবই সহায়ক হবে। তবে BSNL গ্রাহকরা চাইলে আরও অন্য কিছু প্ল্যান বেছে নিতে পারেন, যেগুলিতে গেমিং বেনিফিট এবং OTT সাবস্ক্রিপশন অফার করা হয় কোনও অতিরিক্ত খরচ ছাড়াই।

BSNL 4G এখনও পর্যন্ত চালু হয়নি। এদিকে কেন্দ্রের টেলিকম মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব জানিয়েছেন, 2024 সালের মধ্যে BSNL 5G-ও ভারতে চালু হয়ে যাবে।