Age of Empires IV: দিল্লির সাম্রাজ্য ও ঐতিহাসিক প্রেক্ষাপটে তৈরি হয়েছে এই ভিডিয়ো গেম

এই গেম কবে রিলিজ হবে সে ব্যাপারে এখনও কিছু জানা যায়নি। তবে শোনা যাচ্ছে এই বছরের শেষের দিকেই হয়তো রিলিজ হবে গেম। যদিও নির্দিষ্ট দিনক্ষণ এখনও কিছু জানা যায়নি।

Age of Empires IV: দিল্লির সাম্রাজ্য ও ঐতিহাসিক প্রেক্ষাপটে তৈরি হয়েছে এই ভিডিয়ো গেম
হাতি, ঘোড়া, বর্শা হাতে সিপাই, যুদ্ধক্ষেত্রের দৃশ্য... এই গেমে থাকছে সবই।
Follow Us:
| Updated on: Apr 11, 2021 | 9:09 PM

আরও একবার ফিরতে চলেছে জনপ্রিয় গেম Age of Empires। স্ট্র্যাটেজি তৈরি করে পরিকল্পনামাফিক যেসব ভিডিয়ো গেম খেলতে হয়, তার মধ্যে অন্যতম এই গেম। গেমারদের মধ্যে চিরকালই জনপ্রিয়তা বেশি Age of Empires- এর।

এবার লঞ্চ হতে চলেছে ফোর্থ সিজন। জানা গিয়েছে, পিসি, এক্সবক্স গেম পাস (পিসি) এবং স্টেম… সবেতেই খেলা যাবে এই গেম। ইতিমধ্যেই Age of Empires- এর অফিশিয়াল চ্যানেলে এই গেমের টাইটেল ৪- এর ট্রেলর লঞ্চ হয়ে গিয়েছে। সেই সঙ্গে এও জানানো হয়েছে যে বিটা ভার্সানের রান ইতিমধ্যেই চালু হয়েছে এবং প্রসেসিং চলছে।

Age of Empires- এর নতুন সিজনের মূল ভিত্তি হল ‘দিল্লি সলতনৎ’ অর্থাৎ দিল্লির সাম্রাজ্য এবং সেই সময়ের প্রেক্ষাপটে তৈরি হয়েছে এই গেম। ইউটিউবের ঝকঝকে এইচডি ট্রেলর দেখেই মুগ্ধ হয়েছেন গেমাররা। কী নেই সেখানে, দেখে মনে হবে যেন কোনও ঐতিহাসিক সিনেমা দেখছেন আপনি।

হাতি, ঘোড়া, বর্শা হাতে সিপাই, যুদ্ধক্ষেত্রের দৃশ্য… এই গেমে থাকছে সবই। সেই সঙ্গে রয়েছে সুবিশাল ইমারৎ। সব মিলিয়ে মনে হবে যেন ইতিহাসের পাতায় ফিরে গিয়েছেন আপনি। শুধুই যে যুদ্ধক্ষেত্রের দৃশ্য রয়েছে তা কিন্তু নয়। ক্ষেতে চাষিরা কাজ করছেন, এমন দৃশ্যও নজরে আসবে আপনার। এর সঙ্গেই দেখতে পাবেন যুদ্ধ জয়ের উল্লাস করছেন সৈন্যরা। সব মিলিয়ে Age of Empires- এর চতুর্থ সিজন একদম জমজমাট। হার মানাবে যেকোনও বিগ বাজেটের ঐতিহাসিক প্রেক্ষাপটে তৈরি বলিউডের ছবিকেও।

তবে এই গেম কবে রিলিজ হবে সে ব্যাপারে এখনও কিছু জানা যায়নি। তবে শোনা যাচ্ছে এই বছরের শেষের দিকেই হয়তো রিলিজ হবে গেম। যদিও নির্দিষ্ট দিনক্ষণ এখনও কিছু জানা যায়নি।