BGMI: এবার জিওর সঙ্গে মিলে ইস্পোর্টস টুর্নামেন্টের আয়োজন করল ক্রাফটন, পুরস্কার মূল্য জানলে চমকে যাবেন…

'গেমিং মাস্টার্স ২.০'-তে ক্রাফটনের-এর হিট ব্যাটেল রয়্যাল গেম বিজিএমআই ইন্ডিয়া থাকবে। যা জিও গেমস প্ল্যাটফর্মের মাধ্যমে জিও এবং নন জিও ইউজারদের জন্য উপলব্ধ করা হবে।

BGMI: এবার জিওর সঙ্গে মিলে ইস্পোর্টস টুর্নামেন্টের আয়োজন করল ক্রাফটন, পুরস্কার মূল্য জানলে চমকে যাবেন...
Follow Us:
| Edited By: | Updated on: Nov 13, 2021 | 1:18 PM

ব্যাটলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়ার তরফ থেকে গেমিং মাস্টার্স ২.০-এর ঘোষণা করা হয়েছে। এটি মূলত একটি ই-স্পোর্টস ইভেন্ট যা টেলিকম জায়ান্ট জিও এবং চিপমেকার মিডিয়াটেকের সঙ্গে মিলে অনুষ্ঠিত করা হবে। দেশের অনলাইন গেমিং উৎসাহী যারা এবং পেশাদার গেমারদের উৎসাহ বাড়ানোর জন্যই এই ইভেন্টটির আয়োজন করা হয়েছে।

এই বছরের শুরুতে ‘ফ্রি ফায়ার’-এর সঙ্গে প্রথম ই-স্পোর্টস ইভেন্টের সিজন সফলভাবে চালানোর পর এবার বিজিএমআই-এর সঙ্গে এই ইভেন্টের কথা ভাবা হচ্ছে। এর আগের ইভেন্টে অর্থাৎ ‘ফ্রি ফায়ার’-এর ক্ষেত্রে ১৪,০০০-এরও বেশি দল রেজিস্ট্রেশন করেছিল। গেমিং মাস্টার্স-এর দ্বিতীয় সিজনটি ২৩ নভেম্বর থেকে শুরু হতে চলেছে। এই সিজনে প্রাইজ পুলের টাকার সংখ্যা হবে ১২.৫ লক্ষ টাকা।

‘গেমিং মাস্টার্স ২.০’-তে ক্রাফটনের-এর হিট ব্যাটেল রয়্যাল গেম বিজিএমআই ইন্ডিয়া থাকবে। যা জিও গেমস প্ল্যাটফর্মের মাধ্যমে জিও এবং নন জিও ইউজারদের জন্য উপলব্ধ করা হবে। গেমের মধ্যে একটি ‘প্লে অ্যান্ড উইন ডেইলি’ সিরিজ থাকবে যেখানে গেমাররা প্রতিদিন অংশগ্রহণ করতে পারবে। প্রতিদিনের পুরস্কার পাওয়ার পাশাপাশি তারা চূড়ান্ত চ্যাম্পিয়নশিপের জন্য পেশাদার দলের সঙ্গেও প্রতিযোগিতা করার সুযোগ পাবে।

Battlegrounds Mobile India announced Esports tournament with Jio, MediaTek, winner to win Rs 12.5 Lakh

জিও সম্প্রতি তাদের নতুন স্মার্টফোন জিও ফোন নেক্সট লঞ্চ করেছে। ৫.৪৫-ইঞ্চির জিও ফোন নেক্সট অ্যান্ড্রয়েডের একটি অপ্টিমাইজ করা সংস্করণ। এতে একটি মাল্টি-টাচ HD+ স্ক্রিন, পিছনে একটি ১৩ মেগাপিক্সেল ক্যামেরা এবং একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে৷ ২ জিবি র‍্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ সহ ডিভাইসটিতে অ্যান্টি-ফিঙ্গারপ্রিন্ট কর্নিং গরিলা গ্লাস ৩ অফার করে। ইন্টারনাল স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। এটিতে QM-215 (১.৩ গিগাহার্টজ পর্যন্ত কোয়াড-কোর) নামক একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন চিপ রয়েছে। একটি ৩.৫ মিমি অডিয়ো জ্যাক সহ একটি ৩,৫০০mAh ব্যাটারি এবং দুটি ডুয়াল-সিম ন্যানো স্লট থাকবে৷ ডিভাইসটি ১০টি ভাষায় সহজে অ্যাক্সেস এবং সামগ্রী ব্যবহার করার অফার করে।

গত ২ জুলাই ভারতে লঞ্চ হয়েছিল এই গেম। তখন অবশ্য শুধু অ্যানড্রয়েড ভার্সানের জন্যই রিলিজ হয়েছিল ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া। এরপর শেষ পর্যন্ত অগস্ট মাসে আইওএস ভার্সানে লঞ্চ হয় বর্তমানে ভারতের অন্যতম জনপ্রিয় ব্যাটেল রয়্যাল ফ্রি টু প্লে ভিডিয়ো গেম ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া। অ্যাপেল স্টোর থেকে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম নিজেদের আইওএস ডিভাইসে ডাউনলোড করতে পারবেন গেমাররা। আইফোন, আইপ্যাড, আইপড টাচ- এই তিনটি ডিভাইসে খেলা যাবে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম। আইওএস ৯.০ কিংবা আইপ্যাড ওএস ৯.০- বিজিএমআই গেম খেলার জন্য এই ভার্সান অন্তত প্রয়োজন।

আরও পড়ুন- Call of Duty Vanguard: কল অফ ডিউটির নতুন ভ্যানগার্ড গেমের মধ্যে থাকছে ২০টি মাল্টিপ্লেয়িং ম্যাপ আরও অনেক কিছু…

আরও পড়ুন- Silly World Introduces Squid Game: প্রথমবার ভারতীয় মোবাইল গেমিং প্ল্যাটফর্মে আসতে চলেছে স্কুইড গেম, প্রি-রেসজিস্ট্রেশনের ঝড় বয়ে গেল…

আরও পড়ুন- BGMI Lite: নিউ স্টেট নিয়ে যে হাইপ তৈরি হয়েছে তাতেও অনড় থাকছে বিজিএমআই লাইটের দাবি, কী জানালো ক্রাফটন?