4,799 টাকার FIFA 23 হঠাৎ মাত্র 5 টাকায়, এপিক গেমসের বিরাট ভুল যে ভাবে ভারতীয়দের আনন্দ দিল

FIFA 23-এর নতুন ট্রেলার প্রকাশ করেছে এপিক গেমস। কিন্তু ভারতে একটি অন্য কারণে শিরোনামে এসেছে গেমটি। ভুল করে 5 টাকায় গেমটি উপলব্ধ হওয়ার ঘোষণা করে ডেভেলপার সংস্থা। তা নিয়েই সোশ্যাল মিডিয়ায় হইহই রব পড়ে যায়।

4,799 টাকার FIFA 23 হঠাৎ মাত্র 5 টাকায়, এপিক গেমসের বিরাট ভুল যে ভাবে ভারতীয়দের আনন্দ দিল
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 23, 2022 | 12:34 AM

Fifa-র সঙ্গে EA-র সর্বশেষ কোলাবরেশন FIFA 23-এর নতুন ট্রেলারটি গত কালই প্রকাশ করা হয়েছে। সেখানে নতুন হাইপারমোশন 2 মেকানিক্স এবং মহিলাদের ফুটবলের উপর গভীর মনোযোগ-সহ আসন্ন গেমের শীর্ষ বৈশিষ্ট্যগুলিকে হাইলাইট করা হয়েছে। তবে এই ফিফা-সিরিজ নিয়ে ভারতীয়দের উন্মাদনার একটি অন্য কারণ রয়েছে, যা নিয়ে গত 21 জুলাই থেকে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে।

21 জুলাই থেকে এপিক গেমস তার প্ল্যাটফর্মে প্রি-অর্ডারের জন্য একটি আলটিমেট সংস্করণে ফিফা 23 (পিসি) এবং একটি ভ্যানিলা স্ট্যান্ডার্ড সংস্করণ অফার করছিল। কিন্তু তার মধ্যেই একটি তালিকায় ত্রুটি ধরা পড়ে, যেখানে সংক্ষিপ্ত ভাবে গেমটির দামের পরিবর্তে 4.8 টাকা (প্রায় USD 0.06) হিসাবে দেখানো হয়েছিল। কিন্তু আদতে তা নয়। গেমটির আসল দাম 4,799 টাকা।

এই ত্রুটি সংশোধন করতে প্রায় 30 মিনিট বা তার বেশি সময় লেগেছিল। অনেক ভারতীয় ফিফা ভক্তদের কোনও অতিরিক্ত পদক্ষেপ ছাড়াই সরাসরি এপিক গেমস থেকে 5 টাকার নিচে গেমটি কিনে নেওযার অনুমতি দেওয়া হয়, আর তা নিয়েই হইহই রব উঠে যায়। খবরটি দ্রুত ছড়িয়ে পড়ে। এমনকী, তা নিয়ে মিম বৃষ্টিপাতও শুরু হয়ে যায় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতে।

FIFA 23 সম্পর্কে যে তথ্যগুলি না জানলেই নয়

FIFA 23 নতুন হাইপারমোশন 2 মেকানিক্স-সহ গেমের মধ্যে বেশ কয়েকটি নতুন বৈশিষ্ট্য নিয়ে এসেছে, যা আগের চেয়ে অনেক বেশি বাস্তবসম্মত উপায়ে খেলোয়াড়ের গতিবিধি দেখায়। হাইপারমোশন 2 এই বছর পিসি ব্যবহারকারীদের জন্যও উপলব্ধ হবে। ফিফা 22-এর ক্ষেত্রে যেমনটা হয়নি, সেখানে বৈশিষ্ট্যটি শুধুমাত্র কনসোলের জন্যই উপলব্ধ করা হয়েছিল।

FIFA 23 আসন্ন বিশ্বকাপ কাতার 2022-এর জন্য অফিসিয়াল লাইসেন্সিংও নিয়ে এসেছে, যা নভেম্বরে শুরু হবে। EA প্রতিশ্রুতি দিয়েছে যে, খেলোয়াড়দের টুর্নামেন্ট চলাকালীন একচেটিয়া ইন-গেম সুবিধা উপলব্ধ করা হবে।

গেমের অন্যান্য পরিবর্তনগুলির মধ্যে রয়েছে, নতুন সেট-পিস মেক্যানিক্স, নতুন উদযাপন, উন্নত গতিবিধি এবং একটি একেবারে নতুন একক-প্লেয়ার গেম মোড যার সঙ্গে বাস্তব দুনিয়ার ইভেন্টগুলি বা FUT প্রচারাভিযানের থিমযুক্ত দৃশ্য ভিত্তিক চ্যালেঞ্জগুলির অনেক মিল রয়েছে।

EA এখনও গেমটির জন্য ন্যূনতম এবং প্রস্তাবিত সিস্টেমের প্রয়োজনীয়তা প্রকাশ করেনি। তবে এগুলি আগামী কয়েক সপ্তাহের মধ্যে উপলব্ধ হবে বলেই মনে করা হচ্ছে।