F1 22 গেমটি এসে গেল! এই বছর নতুন কী থাকছে, দেখে নিন

নতুন 2022 রেগুলেশনে F1 গাড়িগুলি একাধিক নতুন ট্র্যাকে চলবে, যেগুলি F1 2022 ক্যালেন্ডারের অঙ্গ। অতিরিক্ত ফিচারের দিক থেকে এই গেমটি বেশ কিছু নতুন মোডস ও ফিচার্সও নিয়ে আসতে চলেছে, যার দ্বারা এর গেমপ্লে আরও আকর্ষণীয় হতে চলেছে।

F1 22 গেমটি এসে গেল! এই বছর নতুন কী থাকছে, দেখে নিন
প্রতীকী ছবি।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Jul 04, 2022 | 6:11 PM

অপেক্ষার অবসান ঘটিয়ে শেষমেশ চলে এল F1 22! এই নতুন EA স্পোর্টস টাইটেলটি মূলত ফর্মুলা 1 2022 সিজন সেলিব্রেট করছে। ইতিমধ্যেই টাইটেলটি রিলিজ় করে গিয়েছে। সমস্ত প্লেয়াররা খেলতেও পারবেন। এই গেমটি আসলে F1 2021-এর সাকসেসর ভার্সন। নতুন 2022 রেগুলেশনে F1 গাড়িগুলি একাধিক নতুন ট্র্যাকে চলবে, যেগুলি F1 2022 ক্যালেন্ডারের অঙ্গ। অতিরিক্ত ফিচারের দিক থেকে এই গেমটি বেশ কিছু নতুন মোডস ও ফিচার্সও নিয়ে আসতে চলেছে, যার দ্বারা এর গেমপ্লে আরও আকর্ষণীয় হতে চলেছে।

F1 22 গেমটি প্লেয়ারদের জন্য পিসির মাধ্যমে উপলব্ধ হতে চলেছে স্টিম এবং অরিজিনের মারফত। পাশাপাশি বর্তমান প্রজন্মের কনসোলের জন্যও উপলব্ধ হতে চলেছে গেমটি, যেমন, সনি প্লেস্টেশন 5 এবং এক্সবক্স সিরিজ় এক্স এবং এক্সবক্স সিরিজ় এস সবকিছু থেকেই খেলতে পারবেন প্লেয়াররা। গত প্রজন্মের একাধিক কনসোল যেমন, প্লেস্টেশন 4, এক্সবক্স ওয়ান এক্স এবং এক্সবক্স ওয়ান এস থেকেও গেমটি খেলা যাবে। চ্যাম্পিয়নস এডিশনের মতোই স্ট্যান্ডার্ড ভার্সনে আসতে চলেছে F1 22। স্টিম থেকে এই স্ট্যান্ডার্ড এডিশন কিনতে আপনার খরচ হবে 2,999 টাকা এবং চ্যাম্পিয়ন্স এডিশনে বোনাস কন্টেন্ট সহযোগে আপনার খরচ হতে পারে 4,299 টাকা।

F1 22-এর সবথেকে গুরুত্বপূর্ণ পরিবর্তনটি হল, 2022 রেগুলেশনের গাড়িগুলিতে F1 Life-এর সূচনা। এই F1 Life আপনাকে ফর্মুলা 1 ড্রাইভারের অভিজ্ঞতা সঞ্চয় করতে দেবে। সেই সঙ্গেই আবার কাস্টম লাউঞ্জের অভিজ্ঞতাও সঞ্চ করা যাবে, যেখানে আপনার চরিত্রকে আপনি নিজের পছন্দ অনুসারে ড্রেস আপ করাতে পারবেন এবং আপনার ব্যক্তিগত স্পেসে সেট আপও করতে পারবেন।

এছাড়া, F1 22 একই ইলাস্ট্রেশন ক্যারিয়ার মোড বহন করছে, যেখানে আপনি একজন রুকি ড্রাইভার বা F1 Team-এর মালিক হিসেবে ডেভেলপ করতে পারবেন। পাশাপাশি আপনি F2 2021, মাল্টিপ্লেয়ার গেমপ্লে অপশন এবং জনপ্রিয় স্প্লিটস্ক্রিন মোডের অ্যাকসেস পেয়ে যাবেন।

এই খবরটিও পড়ুন

শুধু তাই নয়। এই ভার্সনে আপনি F1 রেস ট্র্যাকে ড্রাইভ করতে পারবেন ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন ম্যাক্স ভারস্ট্যাপেন হিসেবে, যেখানে গ্রিডের মধ্যে থাকা 19টি গাড়ির সঙ্গে লড়াই করার অভিজ্ঞতা সঞ্চয় করতে পারবেন। F1 22 গেমটি প্লেয়ারদের জন্য VR মোড নিয়ে আসছে, তার সঙ্গে থাকছে অ্যাডভান্সড VR হেডসেট, যাতে প্লেয়াররা গেমপ্লে-র সম্পূর্ণ অভিজ্ঞতা সঞ্চয় করতে পারেন। এই নতুন ট্র্যাক রস্টারের অঙ্গ অতি অবশ্যই মিয়ামি। তার সঙ্গে আবার রিভাইজড লেআউটস থাকছে অস্ট্রেলিয়ান, স্পেন এবং আবু ধাবির।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla