JioGames Cloud গেমিং লাইভ হয়ে গেল ভারতে, কীভাবে এখানে গেম খেলবেন, জেনে নিন পদ্ধতি

Jio-র ক্লাউড গেমিং পরিষেবা JioGames Cloud লাইভ হয়ে গেল ভারতে। তবে JioGames ক্লাউড এখনও বিটাতে রয়েছে। অর্থাৎ গুটিকয়েক বিটা পরীক্ষক ছাড়া জিও ক্লাউড গেমিং পরিষেবা সবাই ব্যবহার করতে পারবেন না।

JioGames Cloud গেমিং লাইভ হয়ে গেল ভারতে, কীভাবে এখানে গেম খেলবেন, জেনে নিন পদ্ধতি
এবার জিওগেমস ক্লাউড লাইভ হয়ে গেল ভারতে। ছবি: ফেসবুক। Image Credit source: JioGames
Follow Us:
| Edited By: | Updated on: Nov 28, 2022 | 7:07 PM

JioGames Cloud: Jio-র ক্লাউড গেমিং পরিষেবা JioGames Cloud লাইভ হয়ে গেল ভারতে। তবে JioGames ক্লাউড এখনও বিটাতে রয়েছে। অর্থাৎ গুটিকয়েক বিটা পরীক্ষক ছাড়া জিও ক্লাউড গেমিং পরিষেবা সবাই ব্যবহার করতে পারবেন না। এর লক্ষ্য হল, ভারতের ক্লাউড গেমিং মার্কেটে প্রচুর AAA শিরোনাম দিয়ে শুরু করা, যা আপনার মোবাইল ফোন, ল্যাপটপ বা টিভিতে চালানোর জন্য উচ্চ-গতির ইন্টারনেট সংযোগের প্রয়োজন। এই মুহূর্তে Jio সমস্ত ব্যবহারকারীদের প্রারম্ভিক অ্যাক্সেস অফার করছে এবং আপনাকে কোনও অতিরিক্ত ফাইল ডাউনলোড করার প্রয়োজন ছাড়াই অনলাইনে গেম খেলতে দেয়। JioGames ক্লাউডের কিছু জনপ্রিয় শিরোনামের মধ্যে রয়েছে ভিক্টর ভরান, দ্য আনসার্টেন, শ্যাডো ট্যাক্টিকস, সেন্টস রো, রেডআউট, কিংডম কাম ডেলিভারেন্স, ডেলিভার আস দ্য মুন-সহ আরও অনেক কিছু। জিওগেমস ক্লাউড সম্পর্কে যাবতীয় তথ্য জেনে নিন।

JioGames Cloud কী?

JioGames ক্লাউড হল একটি ক্লাউড-গেমিং পরিষেবা, যা আপনি ডিভাইসে ডাউনলোড না করেই খেলতে পারবেন। এই ক্লাউড-গেমিং পরিষেবাটি মূলত আপনার স্ক্রিনে গেমগুলি স্ট্রিম করে। আর সেই কারণেই সেগুলি খেলতে আপনার উচ্চ ক্ষমতা সম্পন্ন গেমিং সিস্টেম বা একটি শক্তিশালী ল্যাপটপের প্রয়োজন নেই। আপনার যা দরকার তা হল, সুপার-স্পিড ইন্টারনেট কানেক্টিভিটি। পাশাপাশি গেমটি খেলতে কোনও অতিরিক্ত ফাইল ডাউনলোড বা ইনস্টল করার দরকার নেই।

অ্যান্ড্রয়েড স্মার্টফোনে কীভাবে খেলবেন

JioGames ক্লাউড অ্যাপটি Google Play Store-এ উপলব্ধ। যে কেউ এই ক্লাউড-গেমিংয়ের অভিজ্ঞতা নিতে চান, তাঁদের Google Play Store থেকে JioGames অ্যাপ ডাউনলোড করতে হবে এবং আপনার মোবাইল নম্বর ব্যবহার করে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে। আপনি অন-স্ক্রিন কন্ট্রোলগুলি ব্যবহার করতে পারেন বা অ্যাপ থেকেই গেমটি খেলতে একটি ব্লুটুথ কন্ট্রোলারও যুক্ত করতে পারেন।

ল্যাপটপ/ডেস্কটপে কীভাবে খেলবেন

একটি PC/ল্যাপটপে JioGames ক্লাউড খেলতে, আপনাকে হয় একটি কন্ট্রোলার যুক্ত করতে হবে অথবা JioGames ক্লাউড অ্যাপে খেলতে কিবোর্ড এবং মাউস ব্যবহার করতে হবে।

টিভিতে কীভাবে খেলবেন

আপনার টেলিভিশনে JioGames ক্লাউডে গেম খেলতে, আপনাকে এটি একটি গেমিং কন্ট্রোলার সহ সেট-টপ বক্সের সঙ্গে সংযুক্ত করতে হবে।