BGMI Login Issue: ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমে ঘনঘন লগইন সমস্যার কারণ কী?

Friend List Failure Issue: সার্ভারের সমস্যা বা গেমের একটি বড় ত্রুটির কারণে সমস্যাগুলি সামনে আসতে পারে। ডেভেলপাররা সমাধান করার জন্য যথাসাধ্য চেষ্টা করছেন বলে জানিয়েছেন। এই সমস্যার জন্য ক্ষমা চেয়ে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া প্লেয়ারদের কাছে ক্ষমা চেয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

BGMI Login Issue: ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমে ঘনঘন লগইন সমস্যার কারণ কী?
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 08, 2022 | 11:41 PM

পাবজি মোবাইলের ভারতীয় বিকল্প ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া (Battlegrounds Mobile India) গেমে প্রায়শই এমন কিছু সমস্যা দেখা যায়, যেগুলি ব্যবহারকারীদের সমধুর অভিজ্ঞতায় ব্যাঘাত ঘটায়। যদিও এমন যাবতীয় সমস্যার সমাধান আগে বারংবার করে এসেছে ক্রাফটন (Krafton)। তবে খুব সম্প্রতি এমনই সমস্যা দেখা গিয়েছে আবার। কিন্তু সেই লগইন সমস্যা (Login Issue) এবং ফ্রেন্ডলিস্ট ফেলিওরের সমস্যা সমাধান এখনও পর্যন্ত ক্রাফটনের তরফ থেকে করা হয়নি। 2022 সালের জুন মাসে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের প্রথম বছরটি উদযাপিত হয়েছে। এই সময়কালের মধ্যে গেমটির র‌্যাঙ্কিং আগের থেকে অনেকটাই ভাল হয়েছে। ভারতের বাজারে জনপ্রিয় অ্যাকশন গেমগুলির একটি হিসেবে প্রমাণিত হয়েছে।

নিয়মিত বিন্যাস অনুসরণ করে গেম সার্ভারগুলিকে শুক্রবার সকাল 5:30 থেকে রিফ্রেশ করা হয়েছিল, যা বেশ কয়েকটি নতুন সমস্যার জন্ম দিয়েছে। প্লেয়ারদের কাছে মেসেজ এসেছে, “সার্ভার ব্যস্ত। অনুগ্রহ করে পরে আবার চেষ্টা করুন। প্রথম কয়েক ঘণ্টার জন্য ত্রুটি কোড: ডিবি-ত্রুটি”। এর পরে তাঁরা গেমটিতে লগইন করতে সক্ষম হয়েছেন ঠিকই। তবে, তাঁদের ইন-গেম বন্ধু তালিকাটি ফাঁকা থেকে গিয়েছে। ‘রিকোয়েস্ট টাইমড আউট’ বার্তাটিও সময়ে সময়ে প্রম্পট করা হচ্ছে।

আপাতত, খেলোয়াড়রা তাদের সিনার্জি তালিকার মাধ্যমে তাদের বন্ধুদের খুঁজে পেতে অক্ষম। কারণ সমস্ত ইন-গেম সিনার্জি শূন্যে হ্রাস পেয়েছে। ফলে, ব্যবহারকারীরা উল্লিখিত প্লেয়ারের আইজিএন বা ইউআইডি ব্যবহার করে একটি নির্দিষ্ট প্রোফাইল অনুসন্ধানও করতে পারবেন না। প্লেয়াররা যখনই চেষ্টা করছেন, তখন স্ক্রিনে “নো প্লেয়ার ফাউন্ড” অপশনটি দেখানো হচ্ছে।

মনে করা হচ্ছে, সার্ভারের সমস্যা বা গেমের একটি বড় ত্রুটির কারণে সমস্যাগুলি সামনে আসতে পারে। ডেভেলপাররা সমাধান করার জন্য যথাসাধ্য চেষ্টা করছেন বলে জানিয়েছেন। এই সমস্যার জন্য ক্ষমা চেয়ে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া প্লেয়ারদের কাছে ক্ষমা চেয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “আমরা সনাক্ত করেছি যে, কিছু প্লেয়ার 07:57, 7/8 থেকে লগইন ব্যর্থতার সম্মুখীন হচ্ছেন। সার্ভার ব্যস্ত বলে গ্রাহকদের কাছে একটি বার্তা আসছে। অনুগ্রহ করে পরে আবার চেষ্টা করুন। ত্রুটি কোড: db-error। আমরা বর্তমানে সমস্যার কারণ খুঁজে বের করার চেষ্টা করছি। ঠিক হয়ে গেলে যত তাড়াতাড়ি সম্ভব আপনার কাছে ফিরে আসবে।”

যেহেতু এই সমস্যাটি গেমারদের নিজে থেকে সমাধান করার কোনও সম্ভাব্য উপায় নেই, তাই BGMI ব্যবহারকারীদের ধৈর্য ধরতে হবে এবং ডেভেলপাররা সমস্যাটি প্যাচ না করা পর্যন্ত কয়েক ঘণ্টা অপেক্ষা করতে হবে। ততক্ষণ পর্যন্ত প্লেয়াররা আর্কেড ম্যাচ, এরিনা ম্যাচ খেলতে পারবেন।