আজ থেকে বন্ধ হচ্ছে পাবজি লাইট, প্লেয়ার সাপোর্ট বন্ধ হবে আগামী ২৯ মে থেকে

গত বছর অর্থাৎ ২০২০ সালের সেপ্টেম্বর মাসে ভারতে নিষিদ্ধি হয়েছিল পাবজি রয়্যাল ব্যাটেল।

আজ থেকে বন্ধ হচ্ছে পাবজি লাইট, প্লেয়ার সাপোর্ট বন্ধ হবে আগামী ২৯ মে থেকে
২০১৯ সালের জুলাই মাসে ভারতে লঞ্চ হয়েছিল এই গেম।
Follow Us:
| Updated on: Apr 29, 2021 | 1:11 PM

মার্চ মাসেই শোনা গিয়েছিল বন্ধ হতে চলেছে পাবজি লাইট। অবশেষে সেই দিন এসেই গেল। ২৯ এপ্রিল বৃহস্পতিবার থেকে বন্ধ হয়ে যাচ্ছে এই গেম। গত ৩০ মার্চ একথা জানিয়ে দিয়েছিল গেম নির্মাণ সংস্থা ক্র্যাফটন। প্রথমে lite.pubg.com ওয়েবপেজ শাটডাউন করা যাবে। অর্থাৎ এবার থেকে আর কোনও গেমার এই গেম ডাউনলোড করতে পারবেন না। ২৯ এপ্রিল থেকে সার্ভিস ডাউন করে দেবে গেম নির্মাণ সংস্থা।

যদিও প্লেয়ার সাপোর্ট বন্ধ হবে ২৯ মে থেকে। অর্থাৎ যাঁদের ডিভাইসে ইতিমধ্যেই গেম ডাউনলোড রয়েছে, সেইসব গেমাররা আরও একমাস এই গেম খেলার সুযোগ পাবেন। মূলত লো-এন্ড পিসি সেটআপ অর্থাৎ কম কনফিগারেশনের ডেস্কটপেও পাবজি লাইট খেলা যেত। তাও আবার একদম ফ্রিতে। তবে এবার সেই রাস্তা বন্ধ করে দিচ্ছে দক্ষিণ কোরিয়ার সংস্থা ক্র্যাফটন।

গত বছর অর্থাৎ ২০২০ সালের সেপ্টেম্বর মাসে ভারতে নিষিদ্ধি হয়েছিল পাবজি রয়্যাল ব্যাটেল। লাদাখের গালওয়ান উপত্যকায় চিনের লাল ফৌজের সঙ্গে ভারতীয় সেনাবাহিনীর সংঘর্ষের পর অসংখ্য চিনা অ্যা প নিষিদ্ধ করেছিল ভারত। সেই তালিকায় নাম ছিল পাবজি রয়্যাল ব্যাটেলের। এরপর পাবজির মালকানা পরিবর্তন হয়ে চলে যায় কোরিয়ার সংস্থা ক্র্যাফটনের হাতে।

আরও পড়ুন- লুডো ক্লাব, ভারতের জন্য নতুন গেম লঞ্চ করল স্ন্যাপচ্যাট, কীভাবে খেলা যাবে এই স্ন্যাপ গেম?

এরপর থেকেই ভারতে পুনরায় পাবজি লঞ্চের চেষ্টায় রয়েছে গেম নির্মাণ সংস্থা। তবে গেমের রয়্যাল ব্যাটেল তো লঞ্চ হয়ইনি। উল্টে এবার লাইট ভার্সানও বন্ধ হয়ে যাচ্ছে এবার। ২৯ এপ্রিল ভারতীয় সময় সকাল সাড়ে দশটা থেকে আর পাবজি লাইট ডাউনলোড করে কোনও মাধ্যমেই খেলতে পারবেন না পাবজি প্রেমীরা। ২০১৯ সালের জুলাই মাসে ভারতে লঞ্চ হয়েছিল এই গেম।