আগামী সপ্তাহেই আসছে পাবজি ২, ভারতে রিলিজ নিয়ে অনিশ্চয়তা

পাবজি গেমেরই সিক্যুয়েল এই নতুন গেম পাবজি ২।

আগামী সপ্তাহেই আসছে পাবজি ২, ভারতে রিলিজ নিয়ে অনিশ্চয়তা
দক্ষিণ কোরিয়ান সংস্থা ক্র্যাফটন নির্মাণ করেছে পাবজি মোবাইলের দ্বিতীয় ভার্সান।
Follow Us:
| Updated on: Feb 24, 2021 | 6:17 PM

আসছে পাবজি মোবাইল ২। শোনা যাচ্ছে, আগামী সপ্তাহে অর্থাৎ মার্চের শুরুতেই আসছে এই গেম। তবে ভারতে এই গেম কবে লঞ্চ হবে সেই প্রসঙ্গে কোনও নির্দিষ্ট তথ্য পাওয়া যায়নি। উল্লেখ্য, ২০২০ সালের সেপ্টেম্বর মাসে ভারতে নিষিদ্ধ হয়েছিল পাবজি গেম।

দক্ষিণ কোরিয়ান সংস্থা ক্র্যাফটন নির্মাণ করেছে পাবজি মোবাইলের দ্বিতীয় ভার্সান। তবে আগামী সপ্তাহে বিশ্বজুড়ে এই গেম রিলিজ করলেও, নির্দিষ্ট দিনক্ষণ ঘোষণা করেনি সংস্থা। pseudonym PlayerIGN (not affiliated to IGN) ট্রিপস্টারের তরফে টুইটারে ঘোষণা করা হয়েছে যে আগামী সপ্তাহে, এই গেম লঞ্চ হতে চলেছে। অ্যানড্রয়েড এবং আইওএস দুই ভার্সানেই আসছে পাবজির নতুন গেম।

পাবজি গেমেরই সিক্যুয়েল এই নতুন গেম পাবজি ২। গত জানুয়ারিতেই দক্ষিণ কোরিয়ান সংস্থা জানিয়েছিল যে, নির্মাণ কাজ প্রায় শেষ হয়েছে। দ্রুতই লঞ্চ হবে এই গে,। বিশ্বজুড়ে এমনিতেই ব্যাপকভাবে জনপ্রিয় এই গেম। ডেস্কটপ এবং মোবাইল, দুই ডিভাইসেই খেলা যাবে এই গেম।

ভারতেও প্রবল জনপ্রিয়তা ছিল এই গেমের। তবে গতবছর ১১৭টি চিনা অ্যাপ নিষিদ্ধ করেছিল কেন্দ্রীয় সরকার। সেই তালিকাতেই ছিল পাবজি। এরপর থেকেই বারবার শোনা গিয়েছে যে, পাবজি ইন্ডিয়া লঞ্চ হবে। তবে এই গেমের ভারতীয় ভার্সান এখনও দেশে লঞ্চ হওয়ার ছাড়পত্র পায়নি।

অন্যদিকে পাবজি-কে পাল্লা দিতে লঞ্চ হয়েছে ভারতের নিজস্ব গেম ‘ফৌজি’। বেঙ্গালুরুর একটি সংস্থা নির্মাণ করেছে এই গেম। তবে গেম প্রেমীরা বলছেন, পাবজির সঙ্গে বিশেষ পাল্লা দিতে পারেনি এই গেম। যদিও বহু সংখ্যক গেমার এই গেম ইতিমধ্যেই ডাউনলোড করেছেন।