নতুন নামে ভারতে ফিরতে পারে পাবজি! কী হবে জনপ্রিয় গেমের নাম?

পাবজি গেম সংক্রান্ত বিভিন্ন খবর প্রকাশ্যে আনে Gemwire। এই ওয়েবসাইটের সূত্রেই জানা গিয়েছে যে পাবজি মোবাইল ইন্ডিয়ার নাম সম্ভবত হতে চলেছে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া।

  • TV9 Bangla
  • Published On - 18:27 PM, 3 May 2021
নতুন নামে ভারতে ফিরতে পারে পাবজি! কী হবে জনপ্রিয় গেমের নাম?
নিষিদ্ধ হওয়ার পর থেকে বহুবার শোনা গিয়েছে, হয়তো ভারতে ফিরছে পাবজি।

ভারতে কবে ফিরছে পাবজি? নিঃসন্দেহে গেমারদের মধ্যে এটাই এখন লাখ টাকার প্রশ্ন। এই প্রশ্ন যদিও দীর্ঘদিন ধরেই হাওয়ায় ঘুরছে। কিন্তু সঠিক কোনও জবাব পাওয়া যায়নি। এর মধ্যেই প্রকাশ্যে এল নতুন একটি তথ্য। সম্ভবত নাম বদলে ভারতে পুনরায় রিলিজ হতে পারে পাবজি।

প্রসঙ্গত উল্লেখ্য, কয়েকদিন আগেই ইউটিউভে পাবজি মোবাইল ইন্ডিয়ার তরফে একটি ট্রেলর লঞ্চ করা হয়েছিল। যদিও মুহূর্তের মধ্যেই সেই ট্রেলর ইউটিউব থেকে তুলে নেওয়া হয়। এবার একটি নতুন পোস্টার সামনে এসেছে। সেখানে দেখা গিয়েছে, ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া নামে ভারতে আবার রি-লঞ্চ হতে পারে পাবজি। যদিও দিনক্ষণের ব্যাপারে এখনও কিছুই জানা যায়নি।

পাবজি গেম সংক্রান্ত বিভিন্ন খবর প্রকাশ্যে আনে Gemwire। এই ওয়েবসাইটের সূত্রেই জানা গিয়েছে যে পাবজি মোবাইল ইন্ডিয়ার নাম সম্ভবত হতে চলেছে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া। তারা আরও জানিয়েছে যে, পাবজি গেমের নির্মাতা দক্ষিণ কোরিয় সংস্থা ক্র্যাফটনের তরফে নাকি গত ৭ এপ্রিল battlegroundsmobileindia.in ডোমেন রেজিস্টার করা হয়েছে। যদিও এই প্রসঙ্গে ক্র্যাফটনের তরফে আনুষ্ঠানিক ভাবে কিছুই জানানো হয়নি।

২০২০ সালে লাদাখের গালওয়ান উপত্যকায় চিনের লাল ফৌজের সঙ্গে সংঘর্ষ হয়েছিল ভারতীয় সেনাবাহিনীর। চিনা সেনার অতর্কিতে আক্রমণে শহিদ হন বেশ কয়েকজন ভারতীয়। এর পরই দুই দেশের রাজনৈতিক এবং কূটনৈতিক পরিস্থিতির বেশ অবনতি হয়। কড়া পদক্ষেপ স্বরূপ একগুচ্ছ চিনা অ্যাপ বাতিলের সিদ্ধান্ত নেয় ভারত সরকার। নিষিদ্ধ তালিকায় জনপ্রিয় অ্যাপ টিকটকের সঙ্গে ঠাঁই হয় বিখ্যাত ভিডিয়ো গেম পাবজি- র।

আরও পড়ুন- লুডো ক্লাব, ভারতের জন্য নতুন গেম লঞ্চ করল স্ন্যাপচ্যাট, কীভাবে খেলা যাবে এই স্ন্যাপ গেম?

নিষিদ্ধ হওয়ার পর থেকে বহুবার শোনা গিয়েছে, হয়তো ভারতে ফিরছে পাবজি। তবে কোনওবারই ফলপ্রসূ কিছু হয়নি। এখনও পর্যন্ত ভারত সরকার বা পাবজি গেমের নির্মাতা ক্র্যাফটন সংস্থার তরফে আনুষ্ঠানিক ভাবে কিছু ঘোষণা করা হয়নি।