পাবজি নিউ স্টেট: বিশ্বজুড়ে গেমের জনপ্রিয়তা তুঙ্গে, গুগল প্লে স্টোরে প্রি-রেজিস্ট্রেশন ১০ মিলিয়ন পার

এই সাফল্যের কথা টুইটারে জানিয়েছে পাবজি নিউ স্টেট সংস্থাই। যদিও ভারতীয় গেমাররা এই প্রি-রেজিস্ট্রেশনে অংশগ্রহণ করতে পারেননি।

পাবজি নিউ স্টেট: বিশ্বজুড়ে গেমের জনপ্রিয়তা তুঙ্গে, গুগল প্লে স্টোরে প্রি-রেজিস্ট্রেশন ১০ মিলিয়ন পার
গেম লঞ্চের দিন এখনও জানা যায়নি। তবে রিলিজ হয়েছে ট্রেলর।
Follow Us:
| Updated on: Apr 10, 2021 | 8:12 PM

বিশ্বজুড়েই যে মারাত্মক জনপ্রিয়তা রয়েছে পাবজি গেমের তা আরও একবার প্রমাণিত হল। গুগল প্লে স্টোরে ইতিমধ্যেই ১০ মিলিয়ন গেমার পাবজি নিউ স্টেট গেমের জন্য প্রি-রেজিস্ট্রেশন করিয়েছেন। অর্থাৎ সারা বিশ্বের এই মুহূর্তে পাবজি নিউ স্টেট গেম খেলার জন্য প্রি-রেজিস্ট্রেশন করিয়ে একদম প্রস্তুত রয়েছেন এক কোটি গেমার। এই সাফল্যের কথা টুইটারে জানিয়েছে পাবজি নিউ স্টেট সংস্থাই। যদিও ভারতীয় গেমাররা এই প্রি-রেজিস্ট্রেশনে অংশগ্রহণ করতে পারেননি।

প্রসঙ্গত উল্লেখ্য, এখন পাবজি কর্পোরেশনের মালিকানা হাতবদল হয়ে চলে গিয়েছে দক্ষিণ কোরিয়ার সংস্থা ক্র্যাফটনের হাতে। আর তাদের মূল লক্ষ্য ভারতে পাবজি মোবাইল ইন্ডিয়া গেম ফিরিয়ে আনা। ২০২০ সালে ভারতে চিরকালের জন্য নিষিদ্ধ হয়েছিল এই গেম। তারপর বহুবার নানা কথা শোনা গেলেও আশার আলো দেখা যায়নি। মূলত গতবছর, ১১৭টি চিনা অ্যাপ নিষিদ্ধ করেছিল ভারত। গালওয়ান উপত্যকায় ভারতীয় সেনাবাহিনীর সঙ্গে চিনের লাল ফৌজের সংঘর্ষের পরই এই সিদ্ধান্ত নিয়েছিল কেন্দ্রীয় সরকার। সেই সময়েই নিষিদ্ধ হয়েছিল চিনা সংস্থা Tencent-এর তৈরি গেম পাবজি।

গত ২৫ ফেব্রুয়ারি এই গেমের জন্য প্রি-রেজিস্ট্রেশন শুরু হয়েছিল। সেই সময়েই পাবজি নিউ স্টেট গেমের ট্রেলর রিলিজ হয়েছিল। তবে গেম কবে রিলিজ হবে সেই ব্যাপারে এখনও নির্দিষ্ট কোনও দিনক্ষণ জানায়নি গেম নির্মাণকারী সংস্থা। ভারতে আদৌ পাবজি ফিরবে কিনা সে ব্যাপারেই নিশ্চিত কোনও তথ্য পাওয়া যায়নি। তবে শোনা যাচ্ছে, ভারত ছাড়া বিশ্বের অন্যান্য দেশগুলোতে নাকি ২০২১ সালের দ্বিতীয় ভাগে এই গেম রিলিজের সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন- ওজোন স্তরের গুরুত্ব কী, কেন প্রয়োজন সংরক্ষণ, নাহলে হতে পারে কী ক্ষতি… সবই শেখাবে ভিডিয়ো গেম

পাবজি নিউ স্টেট গেমের ট্রেলরে গেমপ্লে, গ্রাফিক্স এবং বেশ কিছু নতুন মেকানিক্সের ব্যাপারে বলা হয়েছে। ২০৫১ সালের প্রেক্ষাপটে তৈরি হয়েছে পাবজির এই নতুন গেম। খেলায় যুক্ত হয়েছে অনেক নতুন যানবাহন, অস্ত্রশস্ত্র, নতুন ম্যাপ এবং আরও অনেক কিছু। গেমে নতুন অনেক আপডেট এসেছে একথা শোনা গেলেও ঠিক কী কী পরিবর্তন এসেছে সে ব্যাপারে সবিস্তারে জানা যায়নি এখনও।