‘কে’ সিরিজে নতুন গেমিং ফোন আনতে চলেছে রেডমি, থাকতে পারে MediaTek Dimensity 1100 প্রসেসর

রেডমি কে৪০ গেমিং এডিশনের আগের ফোন ইতিমধ্যেই চিনে লঞ্চ হয়েছে। ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ কম্বিনেশনে পাওয়া যাচ্ছে এই ফোন।

'কে' সিরিজে নতুন গেমিং ফোন আনতে চলেছে রেডমি, থাকতে পারে MediaTek Dimensity 1100 প্রসেসর
ছবি প্রতীকী
Follow Us:
| Updated on: May 09, 2021 | 10:16 PM

সম্প্রতি একটি গেমিং মোবাইল লঞ্চ করেছেন রেডমি। শোনা যাচ্ছে, ‘কে’ সিরিজের আরও একটি গেমিং ফোন নিয়ে কাজ শুরু করেছে শাওমির এই সংস্থা। সূত্রের খবর, রেডমি কে৪০ গেমিং এডিশনে যুক্ত হবে এই নতুন ফোন। আগের গেমিং ফোনের থেকে এর দামও কম হতে পারে। জানা গিয়েছে, রেডমির নতুন গেমিং ফোনে থাকতে পারে MediaTek Dimensity 1100 প্রসেসর।

রেডমি কে৪০ গেমিং এডিশনের আগের ফোন ইতিমধ্যেই চিনে লঞ্চ হয়েছে। ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ কম্বিনেশনে পাওয়া যাচ্ছে এই ফোন। তবে নতুন ফোনের ক্ষেত্রে স্টোরেজ ভ্যারিয়েন্ট এবং ফিচারে বেশ কিছু পরিবর্তন আসতে চলেছে। চিপসেটে যে বদল আসছে সেই আভাস আগেই পাওয়া গিয়েছে।

একনজরে দেখে নেওয়া যাক চিনে রিলিজ হওয়া রেডমি কে৪০ গেমিং এডিশনের ফোনের বিভিন্ন ফিচার-

১। এই ফোনে রয়েছে ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে। সেখানে রয়েছে HDR 10+ সাপোর্ট। রিফ্রেশ রেট 120Hz। টাচ স্যাম্পলিং রেট 480Hz।

২। এই ফোনে রয়েছে MediaTek’s latest Dimensity 1200 প্রসেসর। সর্বোচ্চ ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবির ইন-বিল্ড স্টোরেজ।

৩। এই ফোনের ব্যাটারি 5000mAh। তার সঙ্গে রয়েছে 67W ফাস্ট চার্জিং সাপোর্ট। এছাড়াও এই ফোনে রয়েছে অ্যানড্রয়েড ১১ আউট-অফ-দ্য-বক্স ভার্সান।

৪। রেডমি কে৪০ গেমিং এডিশন ফোনে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসরের সঙ্গে একটি ৮ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল সেনসর এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেনসর রয়েছে। এছাড়াও রয়েছে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

আরও পড়ুন- রেডমি নোট ১০এস: ফোন লঞ্চের আগে প্রকাশ পেল বেশ কিছু সম্ভাব্য ফিচার

৫। চিনের এই ফোনের দাম ভারতীয় মুদ্রায় প্রায় ২৩ হাজার টাকা। ফিঙ্গারপ্রিন্ট র‍্যাডার, ডুয়াল স্টিরিও স্পিকার, ডুয়াল ৫জি স্ট্যান্ডবাই, জেবিএল সার্টিফিকেশন, ওয়াই-ফাই ৬- সহ একাধিক অত্যাধুনিক প্রযুক্তি রয়েছে এই গেমিং ফোনে।