আপনার সবথেকে পছন্দের গেমিং কনসোল Xbox Series X এখন Flipkart-এ, তবে বেশি আশা করে লাভ নেই!

মাইক্রোসফট-এর সেরা গেমিং কনসোল অর্থাৎ Xbox Series X কিনতে আপনাকে স্টকের খোঁজ নিতে হবে আগে। স্টক থাকলে পাবেন, না হলে আবার অপেক্ষা করতে হবে।

আপনার সবথেকে পছন্দের গেমিং কনসোল Xbox Series X এখন Flipkart-এ, তবে বেশি আশা করে লাভ নেই!
প্রতীকী ছবি।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Jul 04, 2022 | 12:04 AM

মাইক্রোসফট-এর সবথেকে সেরা গেমিং কনসোলটি টেস্ট করার ইচ্ছে আপনার বহুদিনেরই নিশ্চয়? সেই সুযোগ আপনার হাতের মুঠোয় চলে এসেছে। কিন্তু তার জন্য বেশি আশা করে লাভ নেই। কারণ, মাইক্রোসফট-এর সেরা গেমিং কনসোল অর্থাৎ Xbox Series X কিনতে আপনাকে স্টকের খোঁজ নিতে হবে আগে। স্টক থাকলে পাবেন, না হলে আবার অপেক্ষা করতে হবে। প্রসঙ্গত, 2021 সালের প্রথম দিকটা ব্যাপক হারে বিক্রির পর সে বছর মাঝামাঝি সময় থেকে অনুপলব্ধ হয়ে যায় Xbox Series X। মাইক্রোসফ্টও কখনও স্টক সংক্রান্ত কোনও আপডেট দেয়নি। সেই জায়গায় ফ্লিপকার্ট এবং অ্যামাজনে বেশি হারে বিক্রি করে গিয়েছে অপেক্ষাকৃত সস্তার Xbox Series S। তবে এবার Xbox Series X নিয়ে আপনার জন্য অপেক্ষা করে রয়েছে সুখবর!

Xbox Series X এখন কোথায় পাবেন

Xbox Series X কিনতে আপনাকে যেতে হবে Flipkart-এ। এই ই-কমার্স প্ল্যাটফর্মেই গেমিং কনসোলটি বিক্রির জন্য উপলব্ধ করা হয়েছে। সেই সঙ্গে মিলছে আকর্ষণীয় কিছু অফারও। তবে দেশের সমস্ত প্রান্তের জন্য এই মাইক্রোসফট গেমিং কনসোলটি এখনও কেনাকাটির জন্য উপলব্ধ নয়। দিল্লির বাছাই করা কিছু অঞ্চলেই আপাতত এটি মিলবে। ঠিক যেমনটা হয়েছিল Xbox Series S-এর ক্ষেত্রেও। সেটিও এখন দেশের বেশ কিছু বিশেষ অঞ্চলে পাওয়া যাচ্ছে না।

Xbox Series S এবং Xbox Series X – একটা সস্তার এবং আর একটি দামি, এই দুই গেমিং কনসোল যখন মাইক্রোসফট নিয়ে আসে, তখন সারা বিশ্বে সবে মাত্র অতিমারির দ্বিতীয় পর্যায় শেষ হয়েছে এবং বিশ্বজুড়ে চিপের ঘাটতিও শুরু হয় ব্যাপক ভাবে। সেই সময়ই মাইক্রোসফট জানায় যে, চিপের ঘাটতি এবং সর্বোপরি লজিস্টিক্স সংক্রান্ত সমস্যার কারণে পরবর্তী প্রজন্মের কনসোলগুলি পাওয়া কিছুটা সমস্যার হতে পারে।

এই সব সমস্যার পরেও আন্তর্জাতিক মার্কেটে Xbox Series X খুব সহজেই উপলব্ধ করেছে মাইক্রোসফট। সস্তার Xbox Series S আরও বেশি করে বিক্রি করেছে সংস্থাটি। এক্স-এর তুলনায় এস ভার্সনটি অপেক্ষাকৃত ছোট, ওয়াটার্ড ডাউন ভার্সন, তার ফায়ারপাওয়ারও বেশ কম। সিরিজ় এস-এ কেবল মাত্র 2K রেজ়োলিউশনে গেম খেলা যেতে পারে আর তার স্টোরেজ 512GB। এছাড়াও, তার প্রসেসিং পাওয়ারও খুব কম।

Xbox Series X-এর দাম এখনও আগের মতোউ রয়েছে, 49,999 টাকা। তবে Xbox Series S-এর দাম অনেকটাই কমানো হয়েছে। ফ্লিপকার্টে Xbox Series S কিনতে এই মুহূর্তে আপনার খরচ হবে মাত্র 30,490 টাকা। তার সঙ্গে দেওয়া হবে ফোর্টনাইট এবং রকেট লিগ বান্ডল। আর এই সব কিছু মিলিয়েই বাজেটের মধ্যে গেমারদের অন্যতম পছন্দের কনসোল হল এই Xbox Series S।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla