Extramarital Dating App: 20 লাখেরও বেশি ভারতীয় মজে রয়েছেন পরকীয়ার অ্যাপে

Gleeden Indian Users: ফ্রান্সের Extramarital Dating App Gleeden এখন অনলাইন ডেটিং দুনিয়ায় দৌরাত্ম্য দেখিয়ে চলেছে। বিশ্বজুড়ে 10 মিলিয়ন বা এক কোটিরও বেশি ইউজার এই অ্যাপটি ব্যবহার করেন, তার মধ্যে ভারতীয়ের সংখ্যাটাই 2 মিলিয়ন বা 2 কোটিরও বেশি।

Extramarital Dating App: 20 লাখেরও বেশি ভারতীয় মজে রয়েছেন পরকীয়ার অ্যাপে
বিশ্বব্যাপী জনপ্রিয় পরকীয়া ডেটিং অ্যাপের সবথেকে বেশি ইউজার ভারতেই। প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 18, 2023 | 9:03 PM

Extramarital Dating App India: ডেটিং নতুন কিছু নয়। তবে অনলাইন ডেটিং খুব একটা পুরনোও নয়। আর ডেটিং যখন অনলাইনের চৌহদ্দির মধ্যে চলে আসে, তখন তার রমরমাও বেড়ে যায়। কারণ, সোশ্যাল মিডিয়া অ্যাপ থেকে ডেটিংয়ের জন্য তো আর কঠিন কসরত করতে হয় না। অনলাইনে জাস্ট একটা অ্যাকাউন্ট থাকলেই হয়ে গেল! এখন মার্কেটে কতগুলো ডেটিং অ্যাপ আছে বলুন তো! Tinder থেকে শুরু করে Bumble, Aisle— অনলাইনে এখন ডেটিং অ্যাপের ছাড়ছড়ি। কিন্তু তা বলে পরকীয়ার জন্য আলাদা একটা ডেটিং অ্যাপ, শুনেছেন কখনও? আপনি না শুনলে কী হবে, যাঁরা অ্যাকাউন্ট খোলার খুলে সেই অ্যাপ থেকে দিব্যি পরকীয়া চালিয়ে যাচ্ছেন! পরিসংখ্যান বলছে, পরকীয়ার জন্য সেই বিশেষ ডেটিং অ্যাপে এখন ভারতেরই 2 মিলিয়ন বা প্রায় 20 লাখেরও বেশি ব্যবহারকারী আছেন।

ফ্রান্সের এক্সট্রাম্যারিটাল ডেটিং অ্যাপ Gleeden এখন এই ভাবেই অনলাইন ডেটিং দুনিয়ায় দৌরাত্ম্য দেখিয়ে চলেছে। বিশ্বজুড়ে 10 মিলিয়ন বা এক কোটিরও বেশি ইউজার এই অ্যাপটি ব্যবহার করেন। আশ্চর্যজনক বিষয়টি হল, তার মধ্যে 2 মিলিয়ন বা 20 লাখ ভারতীয় ইউজার এই অ্যাপটি ব্যবহার করেন। পরিসংখ্যান বলছে, 2022 সালের সেপ্টেম্বর মাস থেকে Gleeden পরকীয়া ডেটিং অ্যাপে ভারতীয় ব্যবহারকারীর সংখ্যা 11% বেড়েছে।

এই অ্যাপ দাবি করে, তারা মানুষের জীবনের অত্যন্ত গুরুত্বপূর্ণ চারটি বিষয় নিয়ে কাজ করে— নিরাপত্তা, পরিচয় গোপন রাখা, গুণমান এবং স্বাধীনতা। আপনার এলাকা বা আপনার থেকে মাত্র কয়েক মিটার দূরত্বে থাকা প্রেমিকের সন্ধান দিতে পারে বলে আরও দাবি Gleeden অ্যাপের। শুধু তাই নয়। আরও এক কদম এগিয়ে অ্যাপটি তার সাপোর্ট পেজে লিখছে, বিশ্বের বিভিন্ন প্রান্তের ইউজারদের সঙ্গে অত্যন্ত নিরাপদে যোগাযোগ রাখতে দেয়।

ভারতের প্রায় সমস্ত শহরের মানুষজন ফ্রান্সের এই এক্সট্রাম্যারিটাল ডেটিং অ্যাপটি ব্যবহার করেন। কোম্পানির ডেটা বলছে, দেশের টায়ার 1 শহরে Gleeden অ্যাপের 66% ব্যবহারকারী রয়েছেন। বাকি 44% ব্যবহারকারী দেশের টায়ার 2 এবং টায়ার 3 শহরে বসবাস করেন।

ভারতে গ্লিডেন অ্যাপের কান্ট্রি ম্যানেজার সিবিল শিডেল বলছেন, “এ দেশে বিবাহ এবং সর্বোপরি একটি মাত্র বিবাহকে একপ্রকার উপাসনা করার নজরে দেখা হয়। ঠিক সেই জায়গায় এই অ্যাপে ভারতীয় ব্যবহারকারীর সংখ্যাটা ক্রমান্বয়ে বেড়েই চলেছে। কেবল 2022 সালই আমাদের জন্য 18 শতাংশ গ্রাহক যোগ করেছে। আর সেই বৃদ্ধির নিরিখে 2021 সালে 1.7 মিলিয়ন ইউজারের জায়গায় পরিসংখ্যানটা এখন 2 মিলিয়ন প্লাসে গিয়ে গিয়েছে।”

এই অ্যাপটি ডিজ়াইন করা হয়েছে মূলত বিবাহিত মানুষজনের জন্য। ভারতীয় গ্রাহক সংখ্যার এই বৃদ্ধির পরিসংখ্যানটা প্রকট করে দিচ্ছে, একটা বিবাহ বা একটা সম্পর্কে থাকার প্রথাগত সেই পুরাতন ধারণা থেকে মানুষজব আজকাল বেরিয়ে আসতে চাইছেন। প্রসঙ্গত, 2009 সালে এই অ্যাপটি প্রতিষ্ঠা করেন ফ্রান্সের গ্লিডেন ব্রাদার্স। আর এখন এই অ্যাপটি সম্পূর্ণ ভাবে মহিলা দল দ্বারা চালিত।