Google Maps New Feature: গুগল ম্যাপে AR ভিত্তিক লাইভ লোকেশন সার্চ, রেস্তোরাঁ থেকে ATM, EV চার্জিং স্টেশনের নিখুঁত সন্ধান

Google তার ম্যাপের জন্য একটি চমৎকার ফিচার যোগ করেছে, যা অগমেন্টেড রিয়্যালিটি (AR) ভিত্তিক লাইভ ভিউ সার্চ। Google Maps থেকেই এই পরিষেবা পেয়ে যাবেন ব্যবহারকারীরা।

Google Maps New Feature: গুগল ম্যাপে AR ভিত্তিক লাইভ লোকেশন সার্চ, রেস্তোরাঁ থেকে ATM, EV চার্জিং স্টেশনের নিখুঁত সন্ধান
গুগল ম্যাপে একাধিক নতুন বৈশিষ্ট্য।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Nov 23, 2022 | 12:08 PM

Google Maps-এ একাধিক জরুরি বৈশিষ্ট্য যোগ করা হয়েছে, যা ব্যবহারকারীদের অভিজ্ঞতা আগের থেকে আরও ভাল করবে। তার মধ্যে সবথেকে জরুরি হল স্মার্টফোনের ক্যামেরার সাহায্যে পারিপার্শ্বিক খুঁজে নেওয়ার সুবিধা। চলতি বছরের শুরুতেই সার্চ ইঞ্জিন জায়ান্টটি লাইভ ভিউ ফিচার নিয়ে এসেছিল। এখন সংস্থাটি আরও একটি চমৎকার ফিচার যোগ করেছে, যা অগমেন্টেড রিয়্যালিটি ভিত্তিক লাইভ ভিউ সার্চ। গুগল ম্যাপ থেকেই এই পরিষেবা পেয়ে যাবেন ব্যবহারকারীরা। তবে আপাতত এই ফিচারগুলি মার্কিন যুক্তরাষ্ট্রে লস অ্যাঞ্জেলস, নিউ ইয়র্ক, সান ফ্রান্সিকো, প্যারিস, লন্ডন এবং টোকিওতে চালু করা হবে বলে জানা গিয়েছে।

ANI রিপোর্ট অনুযায়ী, এই নতুন ফিচার কাজ করবে কারেন্ট লাইভ ভিউ-র মতোই, যা তাদের রিয়্যাল টাইম ভিত্তিতে ফোনের ক্যামেরা ব্যবহার করে নেভিগেট করতে দেবে। লাইভ ভিউ মোডটি তার ব্যবহারকারীদের বিভিন্ন ল্যান্ডমার্ক বা অন্যান্য বিভিন্ন জায়গাগুলি নির্দেশ করবে, যেগুলির সন্ধান করবেন তাঁরা।

নতুন লাইভ ভিউ ফিচারটি কীভাবে কাজ করবে

নতুন লাইভ ভিউ সার্চ অপশন বিলিয়নেরও বেশি স্ট্রিট ভিউ ইমেজ, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এবং অগমেন্টেড রিয়্যালিটি ব্যবহার করবে, যা ব্যবহারকারীদের পারিপার্শ্বিকের যে কোনও লোকেশন চটজলদি খুঁজে পেতে সাহায্য করবে। দোকান, রেস্তোরাঁ, ব্যাঙ্ক, এটিএম ইত্যাদি ডিসপ্লে করবে গুগল ম্যাপের এই নতুন বৈশিষ্ট্য। একজন ব্যবহারকারীকে কেবল তার ফোন থেকে গুগল ম্যাপে গিয়ে ক্যামেরা সক্রিয় করতে হবে এবং যে নির্দেশে তিনি যাবেন, সেই পয়েন্টটা সিলেক্ট করতে হবে। এর পাশাপাশি কোন কোন ঘণ্টা অত্যন্ত ব্যস্ততম সময়, প্রাইস রেঞ্জ, রেটিং এবং কোনও ফেসিলিটি খোলা রয়েছে কি না, তাও জানা যাবে এই নতুন Google Maps ফিচারের সাহায্যে।

নিকটবর্তী EV চার্জিং স্টেশনের সন্ধান

এই খবরটিও পড়ুন

GSM Arena-র রিপোর্ট অনুযায়ী, গুগল ম্যাপের নতুন ফিচারটি নিকটবর্তী ইভি চার্জিং স্টেশনের তথ্য প্রদান করবে ব্যবহারকারীদের। এমনকি 50 kWh এর উপরে সামঞ্জস্যপূর্ণ স্টেশন এবং দ্রুত চার্জিং স্পট অনুসন্ধানের অনুমতিও দেওয়া হবে ব্যবহারকারীদের। মজার বিষয় হল, এই বৈশিষ্ট্যটি ব্যবহারকারীদের তাদের বৈদ্যুতিক গাড়ির প্লাগ প্রকারের উপর ভিত্তি করে অন্য ফিল্টার যোগ করার অনুমতি দেবে। পাশাপাশি এটি কাছাকাছি এবং তাঁদের গাড়ির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ স্টেশনগুলিকে ফিল্টার-আউট করবে। এই দুটি বৈশিষ্ট্যই কিছু দেশে Android এবং iOS ডিভাইসে উপলব্ধ হয়ে গিয়েছে, যেখানে ইলেকট্রনিক যানবাহন বেশ ভাল ভাবেই ব্যবহৃত হয়।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla