Instagram Account Hacked: হ্যাক হয়ে গেল আপনার Insta অ্যাকাউন্ট? ঝটপট ফিরে পাবেন যে সহজ পদ্ধতিতে

Instagram Tips: হ্যাক হয়ে গিয়েছে আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট? তাহলে এবার সেই অ্যাকাউন্ট পুনরুদ্ধারও সম্ভব খুব সহজে। জেনে নিন সেই সহজ পদ্ধতি।

Instagram Account Hacked: হ্যাক হয়ে গেল আপনার Insta অ্যাকাউন্ট? ঝটপট ফিরে পাবেন যে সহজ পদ্ধতিতে
হ্যাক হওয়া ইনস্টা অ্যাকাউন্ট পুনরুদ্ধারের সহজ টোটকা। প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 18, 2022 | 2:50 PM

Instagram অ্যাকাউন্ট হ্যাক হয়ে গেলে আর চিন্তার কোনও কারণ নেই। সেই অ্যাকাউন্ট আবার ফিরে পাওয়ার একটি সহজ পন্থা নিয়ে হাজির হয়েছে ফটো ও ভিডিয়ো শেয়ারিং প্ল্যাটফর্মটি। সম্প্রতি ইনস্টাগ্রাম এমনই একটি বৈশিষ্ট্য যোগ করেছে, যার মাধ্যমে ব্যবহারকারীরা তাঁদের হ্যাক হওয়া অ্যাকাউন্ট রিট্রিভ করার সুযোগ পাবেন। খুব সহজ পদ্ধতিটা। আপনার ইনস্টা অ্যাকাউন্টও যদি হ্যাক হয়ে যায়, তাহলে খুব সহজেই তা রিট্রিভও করতে পারবেন। তার জন্য আপনাকে ফোন বা ডেস্কটপ থেকে ব্রাউজ়ার খুলে Instagram.com/hacked টাইপ করতে হবে। সেই ব্রাউজ়ার থেকে সরাসরি আপনার হ্যাক হওয়া ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট রিট্রিভ করার যাবতীয় বন্দোবস্ত করবে সংস্থা।

Instagram-এর তরফে একটি ব্লগপোস্টে বলা হয়েছে, হ্যাক হওয়া অ্যাকাউন্ট রিট্রিভ করার পাশাপাশি আরও একটি ফিচার তারা রোলআউট করছে। মেটার এই ফটো শেয়ারিং প্ল্যাটফর্মটি বলছে, ব্যবহারকারীদের অ্যাকাউন্টের অ্যাক্সেস পুনরুদ্ধারের জন্য তাঁদের পরিচয় নিশ্চিত করতে বন্ধুদের জিজ্ঞেস করা হবে এবং তার জন্যই আরও একটি ডেডিকেটেড ফিচার নিয়ে আসা হচ্ছে।

ব্লগপোস্টে ইনস্টাগ্রাম লিখছে, “যে সব অ্যাকাউন্টে কোনও সমস্যা দেখা দিয়েছে বা হ্যাক হয়েছে, তাঁদের অ্যাকাউন্ট পুনরুদ্ধারে Instagram.com/hacked একটি নতুন ডেস্টিনেশন নিয়ে এসেছি আমরা, যার উপরে ব্যবহারকারীরা চোখ বন্ধ করে ভরসা করতে পারেন। আপনি যদি আপনার অ্যাকাউন্টে লগ ইন করতে সক্ষম না হন, তাহলে আপনাক মোবাইল বা ডেস্কটপ ব্রাউজ়ার থেকে Instagram.com/hacked এন্টার করুন।”

কীভাবে আপনার হ্যাক হওয়া Instagram অ্যাকাউন্ট পুনরুদ্ধার করবেন

1) আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট খুলতে যদি কোনও সমস্যার সম্মুখীন হন, তাহলে মোবাইল ফোন বা ডেস্কটপ ব্রাউজ়ার থেকে Instagram.com/hacked এন্টার করুন।

2) আপনাকে একাধিক অপশন দেখানো হবে, যেগুলি আপনি বেছে নিতে পারেন। আপনার যদি মনে হয় অ্যাকাউন্ট হ্যাক হয়ে গিয়েছে, তাহলে তাই বেছে নিন। এছাড়াও আপনি ফরগট ইওর পাসওয়ার্ড, লস্ট অ্যাক্সেস টু টু ফ্যাক্টর অথেন্টিকেশন বা ইওর অ্যাকাউন্ট হ্যাজ় বিন ডিসেবলড এই সব অপশনগুলির যে কোনও একটি বেছে নিতে পারেন।

3) আপনার ইনস্টা অ্যাকাউন্টে কী সমস্যা হচ্ছে, সেই অপশনটা বেছে নিলে তারপর থেকে ধাপে ধাপে পদ্ধতিগুলি অনুসরণ করে নিলেই আপনার হ্যাক হওয়া ইনস্টা অ্যাকাউন্ট আবারও ব্যবহারযোগ্য হয়ে উঠবে।

হ্যাক হওয়া Insta অ্যাকাউন্ট ফেরানোর আর এক উপায়

আপনার হ্যাক হওয়া ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট পুনরুদ্ধারের আরও একটি ভাল পদ্ধতি রয়েছে। তার জন্য আপনার দুই বন্ধুর ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট বেছে নিতে পারেন, যাতে তাঁরা আপনার অ্যাকাউন্টটি ভেরিফাই করে সেটিকে আপনাকে ফেরাতে পারেন। যখন আপনি ‘Friends’ অপশনটি বেছে নেবেন, তখন আপনার সেই বন্ধুদের কাছে ইনস্টাগ্রামই রিকোয়েস্ট পাঠাবে। তারপরে দুই বন্ধুই 24 ঘণ্টার মধ্যে ভেরিফাই করে, কনফার্ম করবেন— আপনাকে একটি নতুন পাসওয়ার্ড ক্রিয়েট করতে হবে। এখন তাঁরা যদি ইনস্টাগ্রামের রিকোয়েস্ট রেসপন্ড করতে ভুলে যান, তাহলে আপনাকে আবার অন্য দুই বন্ধুকে বেছে নিতে হবে।