Manu Jain Leaves Xiaomi: 9 বছর পর Xiaomi ছাড়লেন ভারতীয় প্রধান মনু জৈন

Xiaomi's Global Vice President: চিনা কোম্পানি Xiaomi এর গ্লোবাল ভাইস প্রেসিডেন্ট এবং এর ভারতীয় ইউনিটের প্রাক্তন প্রধান মনু কুমার জৈন কোম্পানি থেকে অবসর নিচ্ছেন।

Manu Jain Leaves Xiaomi: 9 বছর পর Xiaomi ছাড়লেন ভারতীয় প্রধান মনু জৈন
Follow Us:
| Edited By: | Updated on: Jan 31, 2023 | 12:40 PM

Latest Xiaomi News: চিনা কোম্পানি Xiaomi এর গ্লোবাল ভাইস প্রেসিডেন্ট এবং এর ভারতীয় ইউনিটের প্রাক্তন প্রধান মনু কুমার জৈন কোম্পানি থেকে অবসর নিচ্ছেন। এমনটি তিনি নিজেই ঘোষণা করেছেন। মনু জৈন প্রায় নয় বছর ধরে কোম্পানির সঙ্গে যুক্ত ছিলেন। মনু কুমার জৈন তার টুইটার অ্যাকাউন্টের মাধ্যমে টুইট করে জানিয়েছেন, “পরিবর্তনই জীবনের একমাত্র ধ্রুব সত্য। বিগত 9 বছরে, আমি এত ভালবাসা পেয়েছি যে বিদায় জানানো কঠিন হয়ে পরছে। আমি নিজেকে ভাগ্যবান মনে করি। সবাইকে ধন্যবাদ।”

তিনি তাঁর টুইট বার্তায় আরও বলেছেন, “একটি যাত্রার সমাপ্তি মানেই একটি নতুন উত্তেজনাপূর্ণ যাত্রার সূচনা। হ্যালো নতুন অ্যাডভেঞ্চার!” মনু কুমার জৈন তার টুইটে আরও বলেছেন “নয় বছর পর, আমি Xiaomi গ্রুপ থেকে বেরিয়ে যাচ্ছি। আমি বিশ্বাস করি এখনই সঠিক সময়, কারণ বিশ্বজুড়ে আমাদের অনেক দল রয়েছে। আমি বিশ্বব্যাপী Xiaomi টিমকে শুভকামনা জানাই এবং আশা করি তারা আরও বড় সাফল্য অর্জন করবেন।

মনু কুমার জৈন দীর্ঘ সাড়ে 7 বছর শাওমি-র ভারতীয় শাখার প্রধান ছিলেন। আর গত দেড় বছর ধরে গ্লোবাল স্তরের দায়িত্ব সামলাচ্ছিলেন। তবে, এবার শোনা যাচ্ছে, ফোন এবং গ্যাজেটের বাইরে বেরিয়ে নিয়ে স্টার্টআপ তৈরির পরিকল্পনা করতে চলেছেন। ট্যুইটারে শেয়ার করে তিনি ইঙ্গিত দিয়েছেন যে, পরবর্তী পর্যায়ে কাজ শুরু করার আগে আপাতত তিনি কিছুদিন বিশ্রাম নেবেন।

এদিকে অনেক বিতর্কে জড়িয়ে রয়েছে Xiaomi। প্রাক্তন সহ-প্রতিষ্ঠাতা Jabong 2013 সালে Xiaomi ইন্ডিয়াতে যোগ দিয়েছিলেন। তিনি 2021 সালে স্মার্টফোন কোম্পানির গ্লোবাল ভাইস প্রেসিডেন্ট হন। ঠিক সেই সময়ে চিনা ফোন নির্মাতা ভারত সরকারের স্ক্যানারের অধীনে ছিল। 29 এপ্রিল, 2022-এ Xiaomi টেকনোলজি ইন্ডিয়ার ব্যাঙ্ক অ্যাকাউন্ট বাজেয়াপ্ত করার জন্য নির্দেশ দিয়েছিল ইডি। 2016 সাল থেকে সংস্থার বিদেশী অ্যাকাউন্টগুলিতে 5,500 কোটি টাকার বৈদেশিক মুদ্রার হিসেব দেখাতে পাারেনি। এই কারণেই ইডি এই নির্দেশ দেয়। Xiaomi-র আগে, মনু কুমার জৈন অনলাইন শপিং সাইট জাবং-এর সহ-প্রতিষ্ঠাতা ছিলেন।

প্রসঙ্গত, Xiaomi 13 সিরিজ শীঘ্রই লঞ্চ হতে পারে। Xiaomi ভারতে তাদের নতুন Xiaomi 13 সিরিজ লঞ্চ করার পরিকল্পনা করছে। Xiaomi 13 সিরিজ থেকে দুটি স্মার্টফোন Xiaomi 13 এবং Xiaomi 13 Pro স্মার্টফোন লঞ্চ করা হয়েছিল। এই দুটিই কোম্পানির ফ্ল্যাগশিপ স্মার্টফোন। বিশেষ ফিচার সম্পর্কে বলতে গেলে, Qualcomm এর সর্বশেষ Snapdragon 8 Gen 2 প্রসেসর এবং Leica ব্র্যান্ডের 50 MP ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে।