Upcoming Smartphones in India: আগামী কয়েকমাসের মধ্যে ভারতে লঞ্চ হতে চলেছে এই ছয়টি ফোন, দেখুন তালিকা

Upcoming Smartphones in India: এদের মধ্যে কয়েকটি ফোন লঞ্চের নির্দিষ্ট দিনক্ষণ আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়েছে। আবার কয়েকটি ফোন লঞ্চের সম্ভাব্য সময়সূচী জানা গিয়েছে।

Upcoming Smartphones in India: আগামী কয়েকমাসের মধ্যে ভারতে লঞ্চ হতে চলেছে এই ছয়টি ফোন, দেখুন তালিকা
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 26, 2022 | 11:30 PM

২০২২ সালে অর্থাৎ চলতি বছর ইতিমধ্যেই একাধিক ফোন (Smartphones) লঞ্চ হয়েছে। আগামী কয়েকমাসের মধ্যেও বিশেষ করে মার্চ এবং এপ্রিল মাসে বেশ কয়েকটি ফোন (Upcoming Phones in India) ভারতে লঞ্চের সম্ভাবনা রয়েছে। এদের মধ্যে কয়েকটি ফোন লঞ্চের নির্দিষ্ট দিনক্ষণ আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়েছে। আবার কয়েকটি ফোন লঞ্চের সম্ভাব্য সময়সূচী জানা গিয়েছে। মোট ছয়টি স্মার্টফোন এই তালিকায় রয়েছে। সেগুলি হল- ওয়ানপ্লাস ১০ প্রো, পোকো এক্স৪ প্রো ৫জি, নাথিং ফোন ১, স্যামসাং গ্যালাক্সি এম৩৩ ৫জি, রিয়েলমি জিটি ২ প্রো এবং রিয়েলমি সি৩১। এবার একনজরে এই ফোনগুলি লঞ্চের দিনক্ষণ এবং সম্ভাব্য কিছু ফিচার দেখে নেওয়া যাক।

ওয়ানপ্লাস ১০ প্রো- জানা গিয়েছে, ৩১ মার্চ ওয়ানপ্লাস ১০ প্রো ফোন লঞ্চ হবে ভারতে। চিনে ইতিমধ্যেই ওয়ানপ্লাস ১০ প্রো ফোন লঞ্চ হয়েছে। শোনা গিয়েছে, ফিচার ও স্পেসিফিকেশনের দিক থেকে চিনের ভ্যারিয়েন্টের সঙ্গে ভারতীয় মডেলের মিল থাকবে। ওয়ানপ্লাস ১০ প্রো ফোন ২০২২ সালে ওয়ানপ্লাস সংস্থার প্রথম ফ্ল্যাগশিপ ফোন যেখানে কোয়ালকমের লেটেস্ট প্রসেসর স্ন্যাপড্রাগন ৮ জেন ১ রয়েছে। চিনের ভ্যারিয়েন্টে এই প্রসেসর ছিল। অনুমান ভারতীয় মডেলেও থাকবে এছাড়াও এই ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের অ্যামোলেড ডিসপ্লে এবং ৮০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে।

রিয়েলমি সি৩১- আগামী ৩১ মার্চ রিয়েলমি সি৩১ ফোন ভারতে লঞ্চ হবে। উল্লেখ্য, ওয়ানপ্লাস ১০ প্রো ফোনও একইদিনে লঞ্চ হবে। ইন্দোনেশিয়ায় রিয়েলমি সি৩১ ফোন ইতিমধ্যেই লঞ্চ হয়েছে। এই একই মডেল লঞ্চ হবে ভারতে, এমনটাই শোনা গিয়েছে।

পোকো এক্স৪ প্রো ৫জি- ২৮ মার্চ এই ফোন লঞ্চ হবে ভারতে। আন্তর্জাতিক বাজারে ইতিমধ্যেই এই ফোন লঞ্চ হয়েছে। পোকো এক্স৪ প্রো ৫জি ফোনে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ এবং ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর থাকার সম্ভাবনা রয়েছে।

রিয়েলমি জিটি ২ প্রো- আগামী ৭ এপ্রিল ভারতে লঞ্চ হবে এই ফোন। চলতি বছর জানুয়ারি মাসেই এই ফোন লঞ্চ হয়েছে চিনে। এরপর ওয়ার্ল্ড মোবাইল কংগ্রেস ২০২২ ইভেন্টে আন্তর্জাতিক বাজারে লঞ্চ হয়েছে রিয়েলমি জিটি ২ প্রো ফোন।

নাথিং ফোন ১- নাথিং সংস্থার প্রথম ফোন লঞ্চ হতে চলেছে ভারতে। এখনও নির্দিষ্ট দিনক্ষণ ঘোষণা করা হয়নি। অনুমান, জুলাই বা অগস্ট মাসে ভারতের পাশাপাশি গ্লোবাল মার্কেটেও এই ফোন লঞ্চ হবে।

স্যামসাং গ্যালাক্সি এম৩৩ ৫জি- ২ এপ্রিল ভারতে আসছে স্যামসাং গ্যালাক্সি এম৩৩ ৫জি ফোন। দুটো র‍্যাম এবং স্টোরেজ কনফিগারেশনে ভারতে লঞ্চ হতে পারে স্যামসাং গ্যালাক্সি এম৩৩ ৫জি ফোন। একটি ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ। অন্যটি ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। আসন্ন এই ফোনে একটি ৬০০০ এমএএইচ ব্যাটারি ও ২৫ ওয়াটের চার্জিং সাপোর্ট থাকবে বলে শোনা গিয়েছে। এছাড়াও একটি ৫ এনএম অক্টা-কোর প্রসেসর থাকতে পারে এই ফোনে। তার পাশাপাশি ৬.৬ ইঞ্চির একটি এলসিডি ডিসপ্লে, যার রিফ্রেশ রেট হতে পারে ১২০ হার্টজ, তেমন একটি ডিসপ্লে থাকারও সম্ভাবনা রয়েছে স্যামসাং গ্যালাক্সি এম৩৩ ৫জি ফোনে। এছাড়াও ফোনের ব্যাক প্যানেলে থাকতে পারে একটি কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপ। ই-কমার্স সংস্থা অ্যামাজনে স্যামসাং গ্যালাক্সি এম৩৩ ৫জি ফোনের টিজার প্রকাশিত হয়েছে। অর্থাৎ ভারতে লঞ্চের পর অ্যামাজন ইন্ডিয়ার সাইট থেকে এই ফোন কেনা যাবে।

আরও পড়ুন- Realme 9 Series Phone: ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি রেয়ার ক্যামেরা সেনসর সমেত নতুন ফোন লঞ্চ করতে চলেছে রিয়েলমি