আসছে আসুসের নতুন জেনফোন, ১২ মে লঞ্চ হবে জেনফোন ৮, দেখে নিন সম্ভাব্য ফিচার

এই ফোনের বেশ কিছু ফিচার প্রসঙ্গে আভাস পাওয়া গিয়েছে। সম্ভাব্য ফিচারের তালিকায় সেইসব বৈশিষ্ট্যকেই রাখা হয়েছে। একনজরে সেইসব ফিচার দেখে নেওয়া যাক।

আসছে আসুসের নতুন জেনফোন, ১২ মে লঞ্চ হবে জেনফোন ৮, দেখে নিন সম্ভাব্য ফিচার
আইফোন ১২ মিনি- কে পাল্লা দিতে আসছে এই ফোন।
Follow Us:
| Updated on: Apr 25, 2021 | 8:49 PM

নতুন জেনফোন লঞ্চ করতে চলেছে আসুস। আগামী ১২ মে লঞ্চ হবে আসুস জেনফোন ৮। জেনফোন সিরিজের এই নতুন ফোন ওই একই দিনে ভারতে লঞ্চ হবে কিনা সে ব্যাপারে এখনও নিশ্চিত ভাবে কিছু জানা যায়নি। আসুসের নতুন জেনফোনের ট্যাগলাইন ‘বিগ অন পারফরম্যান্স, কমপ্যাক্ট ইন সাইজ’। অনুমান করা হচ্ছে, আইফোন ১২ মিনি- র মতো সাইজ হতে পারে আসুস জেনফোন ৮- এর।

ফোন লঞ্চের তারিখ ছাড়া আসুসের তরফে নতুন ফোনের ব্যাপারে আনুষ্ঠানিক ভাবে কিছুই ঘোষণা করা হয়নি। তবে এই ফোনের বেশ কিছু ফিচার প্রসঙ্গে আভাস পাওয়া গিয়েছে। সম্ভাব্য ফিচারের তালিকায় সেইসব বৈশিষ্ট্যকেই রাখা হয়েছে। একনজরে সেইসব ফিচার দেখে নেওয়া যাক। যদিও এই ফোনের দাম প্রসঙ্গে এখনও কোনও তথ্য পাওয়া যায়নি।

১। অনুমান, আসুস জেনফোন ৮- এর ডিসপ্লে সাইজ হতে পারে ৫.৯২ ইঞ্চি। OLED ডিসপ্লে থাকতে পারে এই স্মার্টফোনে। উল্লেখ্য আইফোন ১২ মিনি- র ডিসপ্লে সাইজ ৫.৪ ইঞ্চি। এর থেকে সামান্য বেশি হতে পারে জেনফোন ৮- এর স্ক্রিন সাইজ।

২। মনে করা হচ্ছে আইফোন ১২ মিনি- র রাইভাল স্মার্টফোন আসুস জেনফোন ৮- এর ক্ষেত্রে ফুল এইচডি (2,400 x 1080 pixels) রেসোলিউশনের ডিসপ্লে থাকতে পারে। রিফ্রেশ রেট হতে পারে 120Hz।

আরও পড়ুন- এপ্রিলে ফের ভারতে ৫জি ফোন লঞ্চ করছে ওপ্পো, জেনে নিন ‘এ৫৩এস’ মডেলের সম্ভাব্য ফিচার

৩। আসুসের নতুন জেনফোনের ক্যামেরায় থাকতে পারে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর (Sony IMX686)। এছাড়াও আরও একটি নতুন Sony IMX663 সেনসর থাকতে পারে এই ফোনে।

৪। শোনা যাচ্ছে, আসুস জেনফোন ৮- এ থাকতে পারে Qualcomm Snapdragon 888 প্রসেসর। মনে করা হচ্ছে জেনফোন ৮ সিরিজে তিনটি মডেল জেনফোন ৮, ৮ প্রো এবং ৮ মিনি— এই তিনটি লঞ্চ হতে পারে। এর মধ্যে একটি ফোনে ফুল এইচডি স্ক্রিন ফিচার এবং 144Hz রিফ্রেশ রেট থাকতে পারে।