আইফোন ১৩ এবং আইফোন ১৩ প্রো ম্যাক্স মডেলে থাকতে পারে স্যামসাংয়ের ডিসপ্লে, রিফ্রেশ রেট হতে পারে ১২০Hz

আইফোন ১৩ সিরিজে রিফ্রেশ রেট যে এত বেশি হতে পারে সেকথা এর আগে ডিসেম্বর মাসেও একবার শোনা গিয়েছিল।

  • TV9 Bangla
  • Published On - 18:40 PM, 4 May 2021
আইফোন ১৩ এবং আইফোন ১৩ প্রো ম্যাক্স মডেলে থাকতে পারে স্যামসাংয়ের ডিসপ্লে, রিফ্রেশ রেট হতে পারে ১২০Hz
ছবি প্রতীকী

আইফোন ১৩ এবং আইফোন ১৩ ম্যাক্স, দুটো ফোনের ক্ষেত্রেই নাকি থাকতে চলেছে স্যামসাংয়ের ডিসপ্লে। সম্প্রতি এমনটাই জানা গিয়েছে সূত্র মারফৎ। এর সঙ্গে এটাও শোনা যাচ্ছে, আইফোন ১৩ সিরিজের জন্য স্যামসাং যে ডিসপ্লে দেবে তার রিফ্রেশ রেট নাকি হবে ১২০ Hz। এর ফলে ইউজাররাদের ক্ষেত্রে ফোনের স্ক্রিনে স্ক্রল করার অভিজ্ঞতা আরও স্মুদ হবে। অর্থাৎ রিফ্রেশ রেট যত বেশি হবে ততই ‘স্মুদলি স্ক্রলিং’- এর সুবিধা পাবেন ইউজাররা।

আইফোন ১৩ সিরিজে রিফ্রেশ রেট যে এত বেশি হতে পারে সেকথা এর আগে ডিসেম্বর মাসেও একবার শোনা গিয়েছিল। তবে এবার এই প্রসঙ্গে বেশ জোরের সঙ্গে দাবি জানিয়েছেন অ্যানালিস্ট মিং চি কুয়ো, রস ইয়ং এবং টিপস্টার জন প্রোসার ও ম্যাক্স উইনব্যাচ। তাঁদের দাবি, আইফোন ১৩ প্রো মডেলে ১২০ Hz রিফ্রেশ রেটের লো-টেম্পারেচার পলিক্রিস্টালাইন অক্সাইড ডিসপ্লে থাকবে।

গত বছর অর্থাৎ ২০২০ সালের ডিসেম্বর মাসের একটি রিপোর্ট অনুসারে আইফোন ১৩ এবং আইফোন ১৩ প্রো ম্যাক্স মডেলে যথাক্রমে থাকতে পারে ৬.১ ইঞ্চির এবং ৬.৭ ইঞ্চির LTPO OLED ডিসপ্লে। দু’ক্ষেত্রেই রিফ্রেশ রেট হতে পারে ১২০Hz। এর সঙ্গে দু’টি আইফোনের ক্ষেত্রেই ডিসপ্লের উপর থাকতে পারে ছোট নচ ডিজাইন।

তবে কেবল ডিসপ্লে বা রিফ্রেশ রেট নয়, সম্ভাব্য বৈশিষ্ট্য জানা গিয়েছে ফোনের অন্যান্য ফিচারের ক্ষেত্রেও। যেমন এই সিরিজে থাকতে পারে আইফোন ১৩, আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ মিনি মডেল। তিনটি ফোনেই থাকতে পারে ৭পি ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। এছাড়া আইফোন ১৩ প্রো ম্যাক্স মডেলে থাকতে পারে f/1.5 aperture ওয়াইড অ্যাঙ্গেল লেন্স।

আরও পড়ুন- ফোল্ডেবল ফোন লঞ্চ করতে পারে অ্যাপেল, থাকতে পারে ৮ ইঞ্চির স্ক্রিন

অন্যদিকে আবার জানা গিয়েছে, আইফোন ১৩, আইফোন ১৩ প্রো ম্যাক্স এবং আইফোন ১৩ মিনি- ডিজাইনে বিশেষ পরিবর্তন থাকবে না। যদিও কবে আইফোনের ১৩ সিরিজ লঞ্চ হবে সে ব্যাপারে এখনও কিছু জানা যায়নি।