iQoo 8 Series: এই সিরিজের স্মার্টফোনে থাকতে পারে ১২০W ফাস্ট চার্জিং সাপোর্ট

চিনের সোশ্যাল মিডিয়া Weibo সূত্রে জানা গিয়েছে, iQoo ৮ সিরিজের দুটো স্মার্টফোন iQoo ৮ এবং iQoo ৮ প্রো মডেলে ১০W রিভার্স ওয়্যারলেস চার্জিং ফিচারও থাকার সম্ভাবনা রয়েছে।

iQoo 8 Series: এই সিরিজের স্মার্টফোনে থাকতে পারে ১২০W ফাস্ট চার্জিং সাপোর্ট
দেখুন এই ফোনের অন্যান্য ফিচার।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 14, 2021 | 11:52 PM

ভিভো- র সাব-ব্র্যান্ড iQoo তাদের নতুন সিরিজ iQoo ৮ লঞ্চ করতে চলেছে চিনে। আগামী ১৭ অগস্ট চিনে লঞ্চ হবে iQoo ৮ সিরিজের স্মার্টফোন। জানা গিয়েছে, এই সিরিজের ফোনে থাকবে ১২০W ফাস্ট চার্জিং সাপোর্ট। আর প্রো মডেলে থাকবে ৫০W ওয়্যারলেস চার্জিং সাপোর্ট। জানা গিয়েছে, ১৭ অগস্ট চিনে iQoo ৮ সিরিজের দুটো স্মার্টফোন iQoo ৮ এবং iQoo ৮ প্রো লঞ্চ হতে চলেছে। প্রো মডেলে থাকবে একটি BMW M Sport colourway। সেই ডিজাইনের টিজারও সম্প্রতি প্রকাশ হয়েছে। এক্ষেত্রে ফোনের পিছনের অংশে তিনটি রঙের স্ট্রাইপ থাকবে।

চিনের সোশ্যাল মিডিয়া Weibo সূত্রে জানা গিয়েছে, iQoo ৮ সিরিজের দুটো স্মার্টফোন iQoo ৮ এবং iQoo ৮ প্রো মডেলে ১০W রিভার্স ওয়্যারলেস চার্জিং ফিচারও থাকার সম্ভাবনা রয়েছে। এর আগে চিনে লঞ্চ হয়েছিল iQoo ৭ সিরিজ। সেই সিরিজের বিভিন্ন স্মার্টফোনেও ছিল ১২০W ফাস্ট চার্জিং সাপোর্ট। তবে ভারতে iQoo ৭ সিরিজের যেসমস্ত ফোন লঞ্চ হয়েছিল, সেইসব মডেলে ১২০W ফাস্ট চার্জিং সাপোর্ট ছিল না। বরং সেইসব ফোনে ছিল ৬৬W ফাস্ট চার্জিং সাপোর্ট।

এখনও পর্যন্ত iQoo 8 সিরিজের যেসমস্ত ফিচার প্রকাশ হয়েছে-

  • iQoo 8 সিরিজের ফোনে থাকবে স্যামসাংয়ের E5 ডিসপ্লে। তার মধ্যে থাকবে ২কে রেসোলিউশন।
  • iQoo 8 সিরিজে যে দু’টি ফোন লঞ্চ হবে সেখানে থাকবে Qualcomm Snapdragon ৮৮৮+ প্রসেসর, LPDDR5 র‍্যাম এবং একটি UFS ৩.১ স্টোরেজ।
  • iQoo 8 Pro মডেলে থাকতে পারে একটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর। তার সঙ্গে একটি ৪৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স যুক্ত সেনসর থাকার সম্ভাবনা রয়েছে। এই ফোনে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকলেও তৃতীয় ক্যামেরা সেনসর কত মেগাপিক্সেলের তা জানা যায়নি।
  • টিপস্টার সূত্রে জানা গিয়েছে, iQoo 8 Pro ফোনের দাম হতে পারে CNY ৫২৯৯, যা ভারতীয় মুদ্রায় ৬০,৭০০ টাকা। ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ মডেলের জন্য এই দাম নির্ধারিত হয়েছে।

আরও পড়ুন- Redmi 10: শাওমির ওয়েবসাইটে আচমকাই ফাঁস ফোন লঞ্চের তারিখ! অফিশিয়াল ব্লগে প্রকাশ হল ফিচার