ভারতে ‘জি’ সিরিজের দু’টি নতুন ফোন লঞ্চ করতে চলেছে মোটোরোলা

কোন কোন মডেল লঞ্চ হতে পারে সে ব্যাপারে এখনও আনুষ্ঠানিক ভাবে কোনও কিছু ঘোষণা করেননি মোটোরোলা কর্তৃপক্ষ।

ভারতে 'জি' সিরিজের দু'টি নতুন ফোন লঞ্চ করতে চলেছে মোটোরোলা
অনুমান করা হচ্ছে, হয়তো খুব তাড়াতাড়িই নতুন ফোন এবং তা লঞ্চের দিনক্ষণ ঘোষণা করবেন মোটোরোলা কর্তৃপক্ষ।
Follow Us:
| Updated on: Apr 15, 2021 | 9:55 AM

ভারতে নতুন স্মার্টফোন আনতে চলেছে মোটোরোলা। জানা গিয়েছে, জি সিরিজের দু’টি নতুন ফোন ভারতে লঞ্চ করবে মোটোরোলা। যদিও সংস্থার তরফে এখনও মডেলের নাম প্রকাশ্যে আনা হয়নি। তবে মোটোরোলা জি সিরিজের দুটো নতুন ফোন যে দেশে খুব তাড়াতাড়ি লঞ্চ হবে সেটা নিশ্চিত। টুইট করে মোটোরোলা কর্তৃপক্ষই জানিয়েছেন সেই কথা।

Moto G Stylus (2021), Moto G Power (2021), Moto G Play (2021)— জানুয়ারি মাসে এই তিনটি ফোনই ইউরোপে লঞ্চ হয়েছে। অনুমান করা হচ্ছে, ভারতেও এর মধ্যেই দুটো ফোন লঞ্চ হতে পারে। এর পাশাপাশি আবার শোনা যাচ্ছে, Moto G60 অথবা Moto G40 ফিউশন হ্যান্ডসেট— এই দু’টি ফোনও লঞ্চ হতে পারে। যদিও স্মার্টফোনের বিশ্ব বাজারে এখনও এই দু’টি মডেলের ডেবিউ হয়নি। অনুমান করা হচ্ছে, হয়তো খুব তাড়াতাড়িই নতুন ফোন এবং তা লঞ্চের দিনক্ষণ ঘোষণা করবেন মোটোরোলা কর্তৃপক্ষ।

তালিকায় যে সমস্ত ফোন রয়েছে, একনজরে তার বিভিন্ন ফিচার-

১। Moto G Stylus (2021) প্রিমিয়াম মডেলের ব্যাক প্যানেলে রয়েছে কোয়াড ক্যামেরা সেটআপ। এছাড়া এই ফোনে রয়েছে Snapdragon 678 SoC প্রসেসর।

২। Moto G Power (2021) মডেলের ব্যাক প্যানেলে অর্থাৎ ফোনের পিছনের অংশে রয়েছে তিনটি রেয়ার ক্যামেরা সেটআপ। এছাড়াও এই ফোনে রয়েছে Snapdragon 662 SoC প্রসেসর।

৩। Moto G Play (2021) মডেল হচ্ছে ‘মোস্ট অ্যাফোর্ডেবল’ ফোন। এখানে রয়েছে ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ। এর সঙ্গে রয়েছে Snapdragon 460 SoC প্রসেসর।

আরও পড়ুন- রিয়েলমি সি২১ ফোনে প্রথমবার ছাড়, কোথায়-কত ছাড় পাবেন ভারতের ক্রেতারা? দেখে নিন

Moto G60- এই ফোনে থাকতে পারে ৬.৭৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে। সেই সঙ্গে থাকতে পারে Qualcomm Snapdragon 732G SoC প্রসেসর। এছাড়া ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যেতে পারে এই ফোন। থাকতে পারে ট্রিপল রেয়ার ক্যামেরা ফিচার। সেখানে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি Samsung HM2 সেনসর থাকতে। এর সঙ্গে ১৬ মেগাপিক্সেলের ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেলে টার্সিয়ারি সেনসরও থাকতে পারে, সেলফি ক্যামেরায় থাকতে পারে ৩২ মেগাপিক্সেলের সেনসর। এই ফোনের ব্যাটারি হতে পারে ৬০০০ mAh। শোনা গিয়েছে, ইউরোপের পাশাপাশি ভারত এবং ব্রাজিলের বাজারে মোটো জি৪০ মডেলের রিব্র্যান্ডের মডেল হিসেবে মোটো জি৬০ লঞ্চ হতে পারে।