ইউরোপের বাজারে একসঙ্গে ৬টি ফোন লঞ্চ করল নোকিয়া, ভারতে আসছে কবে?

নোকিয়া এক্স সিরিজের নতুন দু'টি ফোনে রয়েছে ৫জি কানেকটিভিটি।

  • TV9 Bangla
  • Published On - 23:11 PM, 8 Apr 2021
ইউরোপের বাজারে একসঙ্গে ৬টি ফোন লঞ্চ করল নোকিয়া, ভারতে আসছে কবে?
একটি লঞ্চ ইভেন্টে হাফডজন ফোন লঞ্চ করল নোকিয়া।

আগেই জানা গিয়েছিল, ৮ এপ্রিল রাজকীয় লঞ্চ ইভেন্ট রয়েছে নোকিয়ার। নতুন ফোন লঞ্চের কথাও শোনা যাচ্ছিল। সেই সব তথ্যই এবার সত্যি হল। একসঙ্গে মোট ছয়টি ফোন লঞ্চ করেছে নোকিয়া। নোকিয়া সি১০, সি২০, নোকিয়া জি১০, জি২০, নোকিয়া এক্স১০, এক্স২০… এই ৬টি মডেল লঞ্চ হয়েছে বৃহস্পতিবার। এর মধ্যে নোকিয়া সি১০ এবং সি২০ মডেলে রয়েছে অ্যানড্রয়েড ১১- র গো-এডিশন। আর জি১০, জি২০, এক্স১০ এবং এক্স২০ মডেলে রয়েছে রেগুলার অ্যানড্রয়েড ১১। নোকিয়া এক্স সিরিজের নতুন দু’টি ফোনে রয়েছে ৫জি কানেকটিভিটি।

কোন ফোনের দাম কত?

ইউরোপের বাজারে লঞ্চ হয়েছে এই ছ’টি ফোন। সেখানকার দাম ভারতীয় মুদ্রায় প্রকাশ করা হল। ভারতে এই ৬টি ফোন কবে লঞ্চ হবে বা তার দাম কত হবে, সেই ব্যাপারে কিছু জানা যায়নি এখনও।

নোকিয়া সি১০- এর ১ জিবি র‍্যাম ও ১৬ জিবি স্টোরেজ ভ্যারুয়েন্টের দাম ভারতীয় মুদ্রায় সাত হাজার টাকা। এই মডেলেরই ১ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট এবং ২ জিবি র‍্যাম ও ১৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট রয়েছে। তবে তাদের দাম এখনও জানা যায়নি।

নোকিয়া সি২০ মডেলের ১ জিবি র‍্যাম এবং ১৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ভারতীয় মুদ্রায় ৭৯০০ টাকা। এর সঙ্গে রয়েছে ২ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট। যদিও তার দাম এখনও প্রকাশ্যে আসেনি।

আরও পড়ুন- ভারতে লঞ্চ হল রিয়েলমি ‘সি’ সিরিজের তিনটি মডেল, কত দামে কোথায় পাওয়া যাবে এইসব ফোন?

নোকিয়া জি১০ মডেলের ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১২,৩০০ টাকা। এর সঙ্গে রয়েছে ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ অপশন। যদিও তার দাম প্রকাশ্যে আসেনি।

নোকিয়া জি২০ মডেলের ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ মডেলের দা, ১৪,০০০ টাকা। এর সঙ্গে রয়েছে ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ অপশন।

নোকিয়া এক্স১০ মডেলের ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২৭,৪০০ টাকা। এর সঙ্গে রয়েছে ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ অপশন এবং ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট। যদিও এই দুই ভ্যারিয়েন্টের দাম জানা যায়নি।

নোকিয়া এক্স২০ মডেলের ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৩১,০০০ টাকা। এর সঙ্গে রয়েছে ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ অপশন, যার দাম এখনও প্রকাশ্যে আনেননি নোকিয়া কর্তৃপক্ষ।