Nokia G21 and Nokia G11: ভারতে একই দিনে একসঙ্গে লঞ্চ হতে পারে নোকিয়া জি২১ এবং নোকিয়া জি১১ ফোন

Nokia G21 and Nokia G11: ২৬ এপ্রিল মঙ্গলবার ভারতে নোকিয়া জি২১ এবং নোকিয়া জি১১ লঞ্চ হবে বলে মনে করা হলেও নোকিয়া কোম্পানির তরফে আনুষ্ঠানিক ভাবে এখনও কিছু ঘোষণা করা হয়নি। 

Nokia G21 and Nokia G11: ভারতে একই দিনে একসঙ্গে লঞ্চ হতে পারে নোকিয়া জি২১ এবং নোকিয়া জি১১ ফোন
নোকিয়া জি২১ এবং নোকিয়া জি১১- এই দুই ফোন আসছে ভারতে।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 26, 2022 | 10:37 AM

ভারতে লঞ্চ হতে চলেছে নোকিয়া জি২১ (Nokia G21) এবং নোকিয়া জি১১ (Nokia G11) – এই দু’টি স্মার্টফোন। নোকিয়া (Nokia) সংস্থার তরফে জানানো হয়েছিল যে ২৬ এপ্রিল ভারতে তারা দুটো নতুন ফোন লঞ্চ করবে। তবে কোন কোন ফোন লঞ্চ হবে তা জানানো হয়নি। যদিও অনুমান করা হচ্ছে যে নোকিয়া জি২১ এবং নোকিয়া জি১১, এই দুই ফোনই এবার ভারতে লঞ্চ হবে। চলতি বছর ফেব্রুয়ারি মাসে নির্দিষ্ট কয়েকটি দেশে এই দুই ফোন লঞ্চ করেছিল নোকিয়া কোম্পানি। এবার পালা ভারতের। জানা গিয়েছে, নোকিয়া জি২১ ফোনে রয়েছে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেনসর এবং ৬.৫ ইঞ্চির ডিসপ্লে। অন্যদিকে নোকিয়া জি১১ ফোনে একবার পুরো চার্জ দিলে তিনদিন ব্যাটারি লাইফ বজায় থাকবে বলে দাবি করেছে সংস্থা। এই ফোনে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে থাকবে বলেও জানা গিয়েছে। ২৬ এপ্রিল মঙ্গলবার ভারতে নোকিয়া জি২১ এবং নোকিয়া জি১১ লঞ্চ হবে বলে মনে করা হলেও নোকিয়া কোম্পানির তরফে আনুষ্ঠানিক ভাবে এখনও কিছু ঘোষণা করা হয়নি।

নোকিয়া জি২১ ফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন

ফেব্রুয়ারি মাসে বেশ কয়েকটি দেশে এই ফোন লঞ্চ হয়েছিল। অনুমান তখন যা ফিচার নিয়ে নোকিয়া জি২১ ফোন লঞ্চ হয়েছিল ভারতীয় মডেলেও তাই- ই থাকবে। নোকিয়া জি২১ ফোন পরিচালিত হবে অ্যান্ড্রয়েড ১১- র সাহায্যে। এই ফোনে ৬.৫ ইঞ্চির একটি এইচডি প্লাস আইপিএস স্ক্রিন থাকবে যার রিফ্রেশ রেট ৯০ হার্টজ হতে পারে। এছাড়াও এই ফোনে একটি অক্টা-কোর Unisoc T606 প্রসেসর থাকতে পারে। তার সঙ্গে ৪ জিবি ও ৬ জিবি র‍্যাম যুক্ত থাকতে পারে। ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে এই ফোনে। সেখানে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসরের সঙ্গে ২ মেগাপিক্সেলের ম্যাক্রো শুটার ও ২ মেগাপিক্সেলের ডেপথ সেনসর থাকতে পারে। এছাড়াও ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর থাকতে পারে ফোনের ডিসপ্লের উপর। এই ফোনে ৬৪ জিবি ইনবিল্ট স্টোরেজ থাকবে যা আবার মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো সম্ভব। এছাড়াও এই ফোনে ৫০৫০ এমএএইচ ব্যাটারি এবং ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট থাকার সম্ভাবনা রয়েছে।

নোকিয়া জি১১ ফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন

নোকিয়া জি১১ ফোনও পরিচালিত হতে পারে অ্যান্ড্রয়েড ১১- র সাহায্যে। এই ফোনে একটি ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে থাকতে পারে। তার রিফ্রেশ রেট হতে পারে ৯০ হার্টজ। এই ফোনে একটি Unisoc T606 চিপসেট থাকতে পারে। তার সঙ্গে ৩ জিবি র‍্যাম যুক্ত থাকতে পারে। এই ফোনেও ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকার সম্ভাবনা রয়েছে। সেখানে একটি ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেনসর, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো শুটার এবং ২ মেগাপিক্সেলের ডেপথ সেনসর থাকতে পারে। এছাড়াও এই ফোনে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর থাকার সম্ভাবনা রয়েছে। এই ফোনের ৩২ জিবি ইনবিল্ট স্টোরেজ মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো সম্ভব। এই ফোনেও ৫০৫০ এমএএইচ ব্যাটারি এবং ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট থাকার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন- Micromax In 2c: মাইক্রোম্যাক্স ইন ২সি ফোন লঞ্চ হতে চলেছে ভারতে, দেখুন সম্ভাব্য দাম ও বিভিন্ন ফিচার-স্পেসিফিকেশন