Nothing Phone (2): এবার iPhone-কে সোজা টক্কর, 2023 সালেই বাজারে দ্বিতীয় Nothing ফোন, ‘আরও প্রিমিয়াম’ ফিচার

Nothing Phone (2) নিয়ে কাজ শুরু করে দিয়েছে কার্ল পেই-এর সংস্থা। তবে হ্যাঁ, সেই ফোনের জন্য আর একটু বেশি সময় নিতে চাইছে Nothing। রিপোর্টগুলি থেকে ইঙ্গিত মিলেছে, 2023 সালের মাঝামাঝি সময় বা তার একটু পরে ফোনটি লঞ্চ করা হতে পারে।

Nothing Phone (2): এবার iPhone-কে সোজা টক্কর, 2023 সালেই বাজারে দ্বিতীয় Nothing ফোন, 'আরও প্রিমিয়াম' ফিচার
আসছে দ্বিতীয় Nothing ফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 31, 2023 | 1:29 PM

Nothing Phone (2) কি সত্যিই লঞ্চ হতে পারে? আর যদি হয়ও তাহলে কবে নাগাদ? গত বছর শেষ দিকে এই জল্পনা শুরু হলেও তাতে জল ঢেলেছিলেন কোম্পানির সিইও কার্ল পেই। গত ডিসেম্বরে তিনি জানিয়েছিলেন, Nothing Phone (1)-এর সাকসেসর মডেল লঞ্চ করার কোনও তাড়াহুড়ো নেই। যদিও গত সপ্তাহে কার্ল পেই ইঙ্গিত দেন যে, তার মানেই এই নয় Nothing Phone (2) লঞ্চ করা হবে না। আর যখনই তিনি এই বার্তা দিলেন, একাধিক রিপোর্ট সামনে এল, যেখান থেকে পরিষ্কার হওয়া যেতে পারে যে, Nothing Phone (2) নিয়ে কাজ শুরু করে দিয়েছে কার্ল পেই-এর সংস্থা। তবে হ্যাঁ, সেই ফোনের জন্য আর একটু বেশি সময় নিতে চাইছে Nothing। রিপোর্টগুলি থেকে ইঙ্গিত মিলেছে, 2023 সালের মাঝামাঝি সময় বা তার একটু পরে ফোনটি লঞ্চ করা হতে পারে।

ইনভার্সের সঙ্গে কথা বলতে গিয়ে কার্ল পেই জানিয়েছিলেন, তাঁর সংস্থা এই মুহূর্তে মার্কিন যুক্তরাষ্ট্রের বাজারে বেশি করে ফোকাস করছে এবং Nothing Phone (2) মূলত আমেরিকার মার্কেটের কথা মাথায় রেখেই তৈরি করা হবে। যদিও তার মানে এই নয় যে, ফোনটি ভারতে লঞ্চ করা হবে না। অবশ্যই তা ভারতে আসবে। তার কারণ, সংস্থার প্রথম হ্যান্ডসেট অর্থাৎ Nothing Phone (1) ভারতে অত্যন্ত জনপ্রিয় হয়েছে। কিন্তু ফোনটি অফিসিয়ালি মার্কিন যুক্তরাষ্ট্রে লঞ্চ করা হয়নি। কিন্তু আমেরিকার মার্কেটই কার্ল পেই এবং তাঁর সংস্থার প্রাধান্য ছিল। কিন্তু তার পরেও প্রথম নাথিং ফোনটি সে দেশে লঞ্চ করা যায়নি। তার কারণও জানালেন কার্ল।

তাঁর কথায়, “কোম্পানি হিসেবে আমরা সবে আমাদের জার্নিটা শুরু করেছি। প্রথম ফোনটা আমেরিকায় লঞ্চ করতে পারিনি তার অন্যতম কারণ, কোম্পানি হিসেবে এটা আমাদের দ্বিতীয় বছর। আমাদের টিম প্রোডাক্টগুলি তৈরি করার কাজে খুব ব্যস্ত ছিল। এখন আমরা ব্র্যান্ড হিসেবে অনেকটাই শক্তপোক্ত হয়েছি এবং পরবর্তী পদক্ষেপ নিতেও প্রস্তুত।” প্রসঙ্গত, Nothing Phone (1) স্টার্টআপটির প্রথম ফোন ছিল। তার গ্লিফ ইন্টারফেস এবং ট্রান্সপারেন্ট ডিজ়াইন সকলের নজর কেড়েছিল। ডিজ়াইনের এহেন ফিলোসফি সংস্থাটি তাদের দুই ট্রু ওয়্যারলেস ইয়ারবাড Ear (1) এবং Ear (stick)-এও ব্যবহার করেছিল।

কার্ল পেই নিশ্চিত বার্তা দিয়েছেন যে, সংস্থার পরবর্তী ফোনটির নাম হতে চলেছে Nothing Phone (2) এবং তা 2023 সালেই লঞ্চ করা হবে। যদিও কবে নাগাদ ফোনটি লঞ্চ হতে পারে সে বিষয়ে নিশ্চিত বার্তা মেলেনি। এমনকি ফোনের ডিজ়াইন থেকে শুরু করে স্পেসিফিকেশন বা অন্য যাবতীয় খুঁটিনাটি তথ্য জানাননি নাথিং সিইও কার্ল পেই। যদিও এই ইঙ্গিত মিলেছে যে, Phone (1)-এর থেকে Nothing Phone (2) আরও বেশি প্রিমিয়াম হবে। কার্ল পেই দাবি করেছেন, সাকসেসর মডেলটির সবথেকে বড় ফোকাস এরিয়া হবে তার সফটওয়্যার।

প্রিমিয়াম অর্থে কার্ল পেই বোঝাতে চেয়েছেন Nothing Phone (2)-এ কিছু ফ্ল্যাগশিপ-গ্রেড স্পেসিফিকেশন থাকবে এবং তার দামও হবে প্রথম নাথিং ফোনের থেকে অনেকটাই চড়া। যদিও আসন্ন ফোনটিকে ‘ফ্ল্যাগশিপ’ বলতে নারাজ কার্ল পেই। তার পিছনে যুক্তি দিয়ে তাঁর দাবি, “তাহলে কি Phone (1) ফ্ল্যাগশিপ ছিল না?” এখন এই ফোন যখন পাইপলাইনে রয়েছে, Nothing Phone (2) সম্পর্কে বিস্তারিত কিছু তথ্য খুব শীঘ্রই আমরা জানতে পারব।