Nothing Phone (1) কিনতে চান? ডিজিটাল ‘নিমন্ত্রণ’ না পেলে আক্ষরিক অর্থেই কপালে জুটবে ‘নাথিং’!

Nothing Phone (1) Special Invite: নাথিংয়ের প্রথম ফোনটি কিনতে গেলে আপনাকে একটি বিশেষ ইনভাইট সিস্টেমের মধ্যে দিয়ে যেতে হবে। কী সেই সিস্টেম, সবিস্তারে জেনে নিন।

Nothing Phone (1) কিনতে চান? ডিজিটাল 'নিমন্ত্রণ' না পেলে আক্ষরিক অর্থেই কপালে জুটবে 'নাথিং'!
প্রথম নাথিং ফোনটি এমনই দেখতে হতে চলেছে।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 26, 2022 | 7:37 PM

আসাদ মল্লিক

Nothing Phone (1) নিয়ে জল্পনা যেন দিনের পর দিন বেড়েই চলেছে। 12 জুলাই ভারতে এই ফোনটি অফিসিয়ালি লঞ্চ করতে চলেছে। কার্ল পেই-এর সংস্থা নাথিংয়ের প্রথম স্মার্টফোনের বিস্তারিত স্পেসিফিকেশনস বা দাম সম্পর্কে এখনও পর্যন্ত অফিসিয়ালি কিছু ঘোষণা না করা হলেও, তার বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য ফাঁস হয়ে গিয়েছে। তার মধ্যে উল্লেখযোগ্য হল, ফোনটি ট্রান্সপারেন্ট হতে চলেছে। ফোনের পিছনে এমনই নকশা করা হয়েছে যে, সেখানেই নোটিফকেশন এলে আলো জ্বলে উঠবে। এছাড়াও জানা গিয়েছে, এই নাথিং স্মার্টফোনের দাম হতে চলেছে 30,000 টাকার আশপাশে। আর এবার ফোনটির বুকিং সংক্রান্ত একাধিক তথ্য জানা গিয়েছে।

নাথিং সত্যিই ‘কিছুই না’? শুধুই ‘গিমিক’?

প্ৰযুক্তিবিদদের মতে, আগামী কয়েক মাসের মধ্যে যেভাবে ‘হাইপ’ পেয়েছে নাথিং ফোন, তাতে যাঁদের ফোন কেনার ভাবনাই ছিল না, তাঁরাও এই ফোনের প্রথম এডিশন পাওয়ার জন্য যথেষ্ট উৎসাহিত! চমক রয়েছে ফোন বিক্রি নিয়েও। অন্যান্য ফোনের ন্যায় শুধু অনলাইনে অর্ডার করলেই পাওয়া যাবে না এই ফোন। ইনভাইট সিস্টেমেই পাওয়া মিলবে এই স্মার্টফোন।

ওয়ান প্লাসের পথে নাথিং

সূত্রের খবর, প্রথম ফোন লঞ্চ করার সময়ে OnePlus যে কৌশল অবলম্বন করে, সেই একই রাস্তায় হাঁটতে চলেছে নাথিং। আগামী ১২ জুলাই প্রকাশ্যে আসবে নতুন স্মার্টফোনটি, তবে এই ফোন পেতে গেলে প্রি-অর্ডার বাধ্যতামূলক, জানিয়েছে নাথিং। তবে এখানেই শেষ নয়। প্রি-অর্ডার করেও হয়তো ফোনটি নাও পেতে পারেন।

কীভাবে প্রি-অর্ডার করবেন Nothing Phone (1)?

প্রথমেই নাথিংয়ের ওয়েবসাইটে গিয়ে প্রি-বুকিং অপশনে ঢুকে পড়ুন। ‘লার্ন মোর’ থেকে ‘জয়েন দ্য ওয়েটলিস্ট’ অপশনটি বেছে নিন। এরপর নাথিংয়ের ওয়েবসাইটে গুগল বা অ্যাপল আইডি দিয়ে তৈরি করে নিন নাথিং আইডি। সূত্রের মতে, ফ্লিপকার্ট অ্যাকাউন্টে ব্যবহৃত ইমেইল আইডি এখানে ব্যবহার না করলে ‘ইনভাইট’ নাও পেতে পারেন।

প্রি-অর্ডার করলেন, ফোন পাবেন আদৌ?

সূত্রের খবর, ইনভাইট সিস্টেমের মাধ্যমে আপনার নাম উঠে এলে তবেই পাবেন এই ফোন। সেক্ষেত্রে 2,000 টাকা ছাড়ও পেতে পারেন। প্রথমবার বিক্রির সময়ে ওয়ানপ্লাসও একই পদ্ধতির অবলম্বন করেছিল। সে সময় রীতিমতো সাড়া জাগিয়েছিল ওয়ানপ্লাসের প্রথম স্মার্টফোন। সংস্থার তরফে জানানো হয়েছে, ইনভাইট পদ্ধতির মাধ্যমে ফোনের চাহিদা প্রথমেই জরিপ করে নিতে চায় নাথিং। সেই বুঝেই যথাযথ পরিমাণে তৈরি হবে ফোন, এতে অত্যাধিক খরচ থেকে বাঁচবে সংস্থা।