OnePlus 9RT: আগামী অক্টোবরে ভারতে আসতে পারে ওয়ানপ্লাসের এই নতুন ফোন, লঞ্চের সম্ভাবনা চিনেও

এখনও পর্যন্ত অনলাইনে এই ফোনের যেসব ফিচার নিয়ে আলোচনা হয়েছে বা হচ্ছে সেগুলি সবই বিভিন্ন টিপস্টার ও ওয়েবসাইট সূত্রে পাওয়া গিয়েছে। এর কোনওটাই ওয়ানপ্লাস সংস্থা ঘোষণা করেনি।

OnePlus 9RT: আগামী অক্টোবরে ভারতে আসতে পারে ওয়ানপ্লাসের এই নতুন ফোন, লঞ্চের সম্ভাবনা চিনেও
ভারতে আসতে চলেছে ওয়ানপ্লাস ৯ সিরিজের নতুন স্মার্টফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 21, 2021 | 9:57 AM

ওয়ানপ্লাসের টি সিরিজের আগামী ফোন হতে চলেছে ওয়ানপ্লাস ৯আরটি। সূত্রের খবর, আগামী অক্টোবর মাসে চিনে এবং ভারতে লঞ্চ হতে পারে এই ফোন। ইতিমধ্যেই অনলাইনে এই ফোনের সম্ভাব্য কিছু ফিচার প্রকাশিত হয়েছে। ফোনের মডেলের নাম থেকে এটা বোঝাই যাচ্ছে যে ওয়ানপ্লাস ৯আরটি আসলে ওয়ানপ্লাস ৯আর ফোনের tweaked version। অর্থাৎ ওয়ানপ্লাস ৯আর ফোনের ডিজাইন এবং ফিচার কিছুটা পরিবর্তন হয়েছে ওয়ানপ্লাস ৯আরটি ফোনে। সম্প্রতি শোনা গিয়েছে যে, ওয়ানপ্লাস সংস্থা তাদের ‘টি’ সিরিজের একটি স্মার্টফোন নিয়ে কাজ করছে। কিন্তু অন্যদিকে আবার এও শোনা গিয়েছে যে ওয়ানপ্লাস ৮ সিরিজের ক্ষেত্রে কেবলমাত্র ‘টি’ ভ্যারিয়েন্টের মডেল নির্মাণের ক্ষেত্রেই নজর দিয়েছেন ওয়ানপ্লাস কর্তৃপক্ষ। এদিকে ওয়ানপ্লাসের নতুন ফোনে রয়েছে ‘আরটি’ ভ্যারিয়েন্ট। অতএব এর থেকে অনুমান করা হয়েছে যে নতুন স্মার্টফোন যা ভারত এবং চিনে একই মাসে লঞ্চ হতে পারে সেটি ওয়ানপ্লাস ৯ সিরিজের অন্তর্ভুক্ত হবে এবং তার মধ্যে থাকবে ‘আরটি’ ভ্যারিয়েন্ট। অর্থাৎ আগামী অক্টোবর মাসে লঞ্চ হতে পারে ওয়ানপ্লাস ৯ আরটি ফোন।

একনজরে দেখে নেওয়া যাক ওয়ানপ্লাস ৯আরটি ফোনের সম্ভাব্য কিছু ফিচার

এখনও পর্যন্ত অনলাইনে এই ফোনের যেসব ফিচার নিয়ে আলোচনা হয়েছে বা হচ্ছে সেগুলি সবই বিভিন্ন টিপস্টার ও ওয়েবসাইট সূত্রে পাওয়া গিয়েছে। এর কোনওটাই ওয়ানপ্লাস সংস্থা ঘোষণা করেনি। ওয়ানপ্লাস ৯ আরটি ফোনের সেই সমস্ত সম্ভাব্য ফিচারগুলি দেখে নেওয়া যাক।

  •  ওয়ানপ্লাস ৯ সিরিজের চিপেস্ট মডেল হিসেবে লঞ্চ হয়েছিল ওয়ানপ্লাস ৯আর। তারই tweaked version ওয়ানপ্লাস ৯আরটি।
  • এই ফোনে থাকতে পারে ১২০Hz রিফ্রেশ রেটের AMOLED ডিসপ্লে।
  • ওয়ানপ্লাস ৯আরটি ফোনের ব্যাটারিতে ৬৫W ফাস্ট চার্জিং সাপোর্ট থাকার সম্ভাবনা রয়েছে।
  • এই ফোনের ব্যাটারি হতে পারে ৪৫০০mAh।
  • ওয়ানপ্লাস ৯ সিরিজের নতুন ফোনে স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর থাকতে পারে।
  • ওয়ানপ্লাস ৯আরটি ফোনে ওয়ানপ্লাস নর্ড ২- এর মতো ৫০ মেগাপিক্সেলের সোনি IMX766 সেনসর থাকতে পারে।
  • সফটওয়্যারের দিক থেকে দেখতে গেলে ওয়ানপ্লাস ৯আরটি ফোন সম্ভবত প্রথম সেই মডেল হতে চলেছে যেখানে অ্যানড্রয়েড ১২ আউট অফ দ্য বক্স ভিত্তিক অক্সিজেন ওএস ১২ সাপোর্ট থাকতে পারে।
  • ওয়ানপ্লাস ৯ সিরিজের নতুন ফোনে অনেক বেশি সংখ্যক ColorOS ফিচার থাকার সম্ভাবনা রয়েছে। এক্ষেত্রে ফ্লোটিং রিসাইজেবল উইন্ডোজ, একটি থিম স্টোর এবং ColorOS- এর প্রাইভেট সেফ থাকতে পারে।

উল্লেখ্য, এই OxygenOS 12- এর মাধ্যমে একসঙ্গে ওয়ানপ্লাস এবং ওপ্পোর সফটওয়্যারের ফিচার একসঙ্গে পাওয়া সম্ভব। অর্থাৎ ওপ্পোর ColorOS- এর বিভিন্ন ফিচার কেমন হয় সেটার অভিজ্ঞতা পাওয়া যেতে পারে  OxygenOS 12- এর মধ্যে থাকবে।

আরও পড়ুন- ভারতে দ্রুত লঞ্চ হতে চলেছে Motorola Edge 20 Pro, ঘোষণা করেছেন সংস্থার আধিকারিক