1 জুলাই ভারতে আসছে OnePlus Nord 2T, মিড-রেঞ্জ নর্ড ফোনে থাকছে অনবদ্য কিছু ফিচার, দাম?

Launch Date, Price And Specifications: 1 জুলাই ভারতে লঞ্চ হতে চলেছে OnePlus Nord 2T। ফোনের দাম হতে পারে 30,000 টাকারও কম। উল্লেখযোগ্য স্পেকসের মধ্যে থাকছে Dimensity 1300 প্রসেসর, 13MP ক্যামেরা এবং 6.53 ইঞ্চির HD+ AMOLED ডিসপ্লে।

1 জুলাই ভারতে আসছে OnePlus Nord 2T, মিড-রেঞ্জ নর্ড ফোনে থাকছে অনবদ্য কিছু ফিচার, দাম?
ইউরোপে লঞ্চ হয়েছিল আগেই। এবার ভারতের পালা।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 28, 2022 | 4:11 AM

জল্পনা চলছিল বেশ কিছু দিন ধরেই। অতঃপর OnePlus-এর তরফ থেকে অফিসিয়ালি জানানো হল যে, ভারতে তাদের পরবর্তী Nord ফোনটি শীঘ্রই লঞ্চ করা হবে। অফিসিয়াল ওয়েবসাইটে একটি টিজ়ার প্রকাশ করে পরবর্তী ফোন লঞ্চের ঘোষণা করেছে OnePlus। যদিও আসন্ন সেই ফোনটি অর্থাৎ OnePlus Nord 2T ঠিক কোন তারিখে লঞ্চ করবে, সে বিষয়ে খোলসা করেনি সংস্থাটি। তবে একবার যখন শীঘ্রই শব্দটি উল্লেখ করা হয়েছে। সেখান থেকেই পরিষ্কার যে, অন্তত জুলাই মাসের প্রথম দিকেই ভারতের মার্কেটে আবির্ভাব হতে চলেছে সস্তার ওয়ানপ্লাস নর্ড মডেলটির।

OnePlus Nord 2T কবে লঞ্চ হতে পারে

টিপস্টার মুকুল শর্মা একটি স্ক্রিনশট প্রকাশ করেছেন। তিনি দাবি করেছেন যে, সেই স্ক্রিনশটটি নেওয়া ওয়ানপ্লাসের অফিসিয়াল ওয়েবসাইট থেকেই। সেই স্ক্রিনশট থেকে ইঙ্গিত মিলেছে, OnePlus Nord 2T ফোনটি ভারতে লঞ্চ হতে পারে 1 জুলাই। অর্থাৎ সংস্থার ঘোষণা করার ঠিক তিন দিন পরেই লঞ্চ হয়ে যেতে পারে সস্তার এই নর্ড মডেলটি। লিক থেকে আরও জানা গিয়েছে, লঞ্চের ইভেন্টটি অনুষ্ঠিত হতে পারে 1 জুলাই সন্ধে 7টা নাগাদ।

OnePlus Nord 2T: স্পেসিফিকেশনস, ফিচার্স

OnePlus তার আসন্ন Nord 2T ফোনের অধিকাংশ ফিচারই প্রকাশ করেছে তাদের অফিসিয়াল ওয়েবসাইটে। ইউরোপিয়ান মডেলের সঙ্গে অনেকাংশেই মিল থাকবে তার ভারতীয় কাউন্টারপার্টেরও। একটি 6.53 ইঞ্চির স্ক্রিন দেওয়া হচ্ছে, যা ফুল HD+ রেজ়োলিউশনে অপারেট করবে। থাকছে একটি AMOLED প্যানেল, যার রিফ্রেশ রেট 90Hz। এই স্ক্রিন কর্নিং গোরিলা গ্লাস 5 দ্বারা সুরক্ষিত। মিড-রেঞ্জ ডিভাইসটিতে স্টিরিও স্পিকার্স এবং অ্যালার্ট স্লাইডার্সও দেওয়া হচ্ছে।

OnePlus Nord 2T Look

ইউরোপিয়ান মডেলের মতোই দেখতে হবে OnePlus Nord 2T-এর ভারতীয় কাউন্টারপার্ট।

হালফিলের বেশিরভাগ মিড-রেঞ্জ স্মার্টফোনেই থাকছে 5,000mAh ব্যাটারি। তবে OnePlus Nord 2T ফোনের ক্ষেত্রে তার অন্যথা হতে চলেছে। পরিবর্তে একটি 4,500mAh ব্যাটারি থাকবে। আর এই ব্যাটারি 80W ফাস্ট চার্জিং সাপোর্ট করবে, যা এই মুহূর্তে প্রিমিয়াম হ্যান্ডসেট OnePlus 10R-এর ক্ষেত্রে দেখা যায়। প্রসেসর হিসেবে নর্ড মডেলটিতে একটি MediaTek Dimensity 1300 SoC প্রসেসর।

একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকছে ফোনটিতে। প্রাইমারি সেন্সর হিসেবে থাকছে একটি 50MP Sony IMX766 সেন্সর, একটি 8MP Sony IMX355 ক্যামেরা এবং 2MP মনোক্রোম ক্যামেরা। সেলফি ক্যাপচার করা এবং ভিডিয়ো কলিংয়ে যোগ দেওয়ার জন্য OnePlus Nord 2T ফোনে একটি 32MP Sony IMX615 ক্যামেরা দেওয়া হচ্ছে বলেও জানা গিয়েছে।

OnePlus Nord 2T: ভারতে সম্ভাব্য দাম

একাধিক সূত্র মারফত জানা গিয়েছে, OnePlus Nord 2T ফোনটি ভারতে লঞ্চ হতে পারে 28,999 টাকা দামে। আর এই দাম ধার্য করা হতে পারে ফোনটির 8GB RAM + 128GB স্টোরেজ মডেলের জন্য। মোট দুটি কালারে লঞ্চ করা হবে ডিভাইসটি – শ্যাডো গ্রে এবং জেড ফ্রগ। পাশাপাশি এই ফোনের সঙ্গে 4,000 টাকা ডিসকাউন্টও দিতে পারে সংস্থাটি।