ওয়ানপ্লাস নর্ড সিই ৫জি, কী কী বৈশিষ্ট্য থাকতে পারে নতুন এই স্মার্টফোনে?

অনুমান করা হচ্ছে, ওয়ানপ্লাস নর্ড এন১০ ফোনের সাকসেসর মডেল এই ওয়ানপ্লাস নর্ড এসই ৫জি ফোন। এই 'সিই' শব্দের অর্থ হল 'কোর এডিশন'।

ওয়ানপ্লাস নর্ড সিই ৫জি, কী কী বৈশিষ্ট্য থাকতে পারে নতুন এই স্মার্টফোনে?
১০ জুন ভারতে রিলিজ হতে চলেছে ওয়ানপ্লাস নর্ড সিই ৫জি ফোন।

ওয়ানপ্লাস নর্ড সিই ৫জি ফোন লঞ্চ হতে চলেছে ভারতে। আগামী ১০ জুন ভারতীয় সময় সন্ধে সাতটায় এই ফোন লঞ্চ হবে। অ্যামাজনের মাধ্যমে এই ফোন কেনা যাবে। ১০ জুন এই স্মার্টফোনের সঙ্গে লঞ্চ হবে ওয়ানপ্লাস স্মার্ট টিভির ‘ইউ’ সিরিজ। তার আগে এই ফোনের সম্ভাব্য বেশ কিছু ফিচার টিপস্টার সূত্রে প্রকাশ্যে এসেছে।

একনজরে দেখে নেওয়া যাক সেইসব বৈশিষ্ট্য

১। বিভিন্ন টিপস্টার সূত্রে খবর, এই ফোন তিনটি স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ হতে পারে। থাকতে পারে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ।

২। MySmartPrice এবং টিপস্টার যোগেশ, ওয়ানপ্লাস নর্ড সিই ৫জি ফোনের সম্ভাব্য ফিচার প্রকাশ্যে এনেছেন। তাঁরা জানিয়েছেন, এই ফোনে ৬.৪৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে থাকতে পারে, যার রিফ্রেশ রেট ৯০Hz। এছাড়াও থাকতে পারে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, Qualcomm Snapdragon 750G SoC। ৬ জিবি র‍্যাম র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ও ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে এই ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে বলে দাবি করেছেন এই টিপস্টার।

৩। অন্যদিকে Geekbench- এর লিস্টে ওয়ানপ্লাস নর্ড সিই ৫জি ফোন মডেল নম্বর EB2103 হিসেবে নথিভুক্ত রয়েছে। সেখানে ৬ এবং ৮ জিবি ছাড়া ১২ জিবি র‍্যামের কথাও উল্লেখ রয়েছে। সেই সঙ্গে ৬৪ ও ১২৮ জিবির পাশাপাশি ২৫৬ জিবি স্টোরেজের কথাও বলা হয়েছে। এছাড়াও এই ফোনে থাকতে পারে অ্যানড্রয়েড ১১ সফটওয়্যার।

৪। টিপস্টার যোগেশ জানিয়েছেন, এই ফোনে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকার সম্ভাবনা রয়েছে। সেখানে থাকতে পারে ৬৪ মেগাপিক্সেলের একটি Omnivision সেনসর। এর সঙ্গে ৮ মেগাপিক্সলের একটি সেনসর (আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স), ২ মেগাপিক্সেলের একটি ডেপথ সেনসর থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়াও থাকতে পারে ১৬ মেগাপিক্সেলের সেলফি শুটার। এই ফোনের ব্যাটারি হতে পারে ৪৫০০mAh। তার সঙ্গে ৩০টি র‍্যাম চার্জ সাপোর্ট থাকার সম্ভাবনা রয়েছে।

৫। ফোনের দাম প্রসঙ্গেও আভাস দিয়েছেন এই টিপস্টার। গত মাসে তিনি জানিয়েছিলেন, বর্তমান ওয়ানপ্লাস নর্ড যার দাম ২৪,৯৯৯ টাকা, তার থেকে ২ হাজার টাকা কম হবে ওয়ানপ্লাস নর্ড সিই ৫জি ফোনের দাম।

আরও পড়ুন- আগামী সেপ্টেম্বর মাসে ভারতে লঞ্চ হতে পারে ভিভো এক্স৭০ সিরিজ

এ যাবৎ ওয়ানপ্লাসের তরফে এই ফোন সম্পর্কে যা জানানো হয়েছে

১। ওয়ানপ্লাস কর্তৃপক্ষ জানিয়েছেন, ফোনের পিছনের অংশে একটি লম্বালম্বি ক্যামেরা সেটআপ থাকবে।

২। ওয়ানপ্লাস নর্ড সিই ৫জি ফোন ৭.৯ মিলিমিটার পুরু হবে। একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক, একটি টাইপ-সি ইউএসবি পোর্ট থাকবে।

৩। চারকোল ইঙ্ক- এই রঙে পাওয়া যেতে পারে ওয়ানপ্লাস নর্ড সিই ৫জি ফোন।