ভারতে আসছে ওয়ানপ্লাসের নতুন ফোন ‘নর্ড সিই’, লঞ্চ হবে আগামী ১০ জুন

এছাড়াও শোনা যাচ্ছে, ওয়ানপ্লাস নর্ড এন১০০ ফোনের সাকসেসর হিসেবে নর্ড এন২০০ ৫জি ফোন নিয়েও কাজ শুরু করেছে সংস্থা।

ভারতে আসছে ওয়ানপ্লাসের নতুন ফোন 'নর্ড সিই', লঞ্চ হবে আগামী ১০ জুন
ছবি প্রতীকী।

ওয়ানপ্লাস নর্ড সিই ফোন লঞ্চ হতে চলেছে ভারতে। ওয়ানপ্লাস কর্তৃপক্ষই একটি প্রেস বিবৃতিতে ঘোষণা করেছেন এই খবর। আগামী ১০ জুন ওয়ানপ্লাসের সামার লঞ্চ ইভেন্টে এই ফোন লঞ্চ হবে ভারতে। শোনা যাচ্ছে, ওয়ানপ্লাস নর্ড সিই আসলে ওয়ানপ্লাস নর্ড এন১০ ৫জি ফোনের সাকসেসর। গত বছর অক্টোবর মাসে ইউরোপে লঞ্চ হয়েছিল ওয়ানপ্লাস নর্ড এন১০ ৫জি ফোন। শোন যাচ্ছে, ওই ফোনের ব্যবসায়িক সাফল্যের পরই ওয়ানপ্লাস নর্ড সিই লঞ্চের কথা ঘোষণা করেছেন কর্তৃপক্ষ।

এই ফোনের সঙ্গে সামার লঞ্চ ইভেন্টে লঞ্চ হবে ওয়ানপ্লাসের টিভিও। ‘ইউ’ সিরিজের স্মার্টটিভি লঞ্চ করবে সংস্থা। সূত্রের খবর, তিনটি মডেল সাইজ থাকবে পারে ওয়ানপ্লাসের এই ‘ইউ’ সিরিজের স্মার্টটিভিতে। ৫০, ৫৫ এবং ৬৫ ইঞ্চির টিভি লঞ্চ হওয়ার সম্ভাবনা রয়েছে। ওয়ানপ্লাস সংস্থা আরও জানিয়েছে যে, চলতি বছর ‘ট্রু ওয়্যারলেস স্টিরিও’ লঞ্চের ক্ষেত্রেও নজর দেবে তাদের সংস্থা। এছাড়াও শোনা যাচ্ছে, ওয়ানপ্লাস নর্ড এন১০০ ফোনের সাকসেসর হিসেবে নর্ড এন২০০ ৫জি ফোন নিয়েও কাজ শুরু করেছে সংস্থা।

ওয়ানপ্লাসের নতুন ফোন নর্ড সিই আগামী ১০ জুন ভারতে লঞ্চ হলেও ওয়ানপ্লাসের নতুন ‘ইউ’ সিরিজের স্মার্টটিভি এদেশে লঞ্চ হবে কি না, তা এখনও স্পষ্ট নয়। শোনা গিয়েছে, টেক র‍্যডারের সঙ্গে সম্প্রতি কথা বলেছেন ওয়ানপ্লাসের সিইও Pete Lau। তিনি জানিয়েছেন, এই সিই শব্দের পুরো কথা হল কোর এডিশন। Pete Lau আরও জানিয়েছেন, গত বছর ওয়ানপ্লাস নর্ড লঞ্চ হয়েছিল কিছু অতিরিক্ত ফিচার নিয়ে। ওয়ানপ্লাস নর্ড সিই ৫জি ফোনের দাম ওই মডেলের তুলনায় কম হবে।

সম্ভাব্য কী কী ফিচার থাকতে পারে ওয়ানপ্লাস নর্ড সিই ৫জি ফোনে-

১। ফ্রন্ট ডিসপ্লের উপর থাকতে পারে হোল-পাঞ্চ কাটআউট

২। সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকতে পারে

আরও পড়ুন- রেডমি নোট ১০ প্রো মডেলের ৫জি ভ্যারিয়েন্ট লঞ্চ হল চিনে, ভারতে কবে আসবে এই ফোন?

৩। এছাড়াও ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে ফোনের ব্যাক প্যানেলে

৪। একটি টাইপ সি ইউএসবি পোর্টের সঙ্গে থাকতে পারে একটি ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক