নির্দিষ্ট কয়েকটি জায়গায় লঞ্চ হয়েছে ওপ্পো এ৭৪ ৪জি এবং ৫জি ফোন, জেনে নিন বিভিন্ন ফিচার

৪জি ভ্যারিয়েন্টের ব্যাটারি 5,000mAh। সেই সঙ্গে থাকছে 33W ফাস্ট চার্জিং। ৫জি ভ্যারিয়েন্টে রয়েছে 18W ফাস্ট চার্জিং সাপোর্ট।

  • TV9 Bangla
  • Published On - 10:59 AM, 7 Apr 2021
নির্দিষ্ট কয়েকটি জায়গায় লঞ্চ হয়েছে ওপ্পো এ৭৪ ৪জি এবং ৫জি ফোন, জেনে নিন বিভিন্ন ফিচার
ছবি প্রতীকী

নির্দিষ্ট কিছু জায়গায় লঞ্চ হয়েছে ওপ্পো এ৭৪ এবং ওপ্পো এ৭৪ ৫জি, এই দু’টি স্মার্টফোন। ৪জি ভ্যারিয়েন্টের ফোন লঞ্চ হয়েছে কম্বোডিয়ার ওয়েবসাইটে। আর ৫জি ভ্যারিয়েন্টের ফোন থাইল্যান্ডের বেশ কিছু ই-রিটেলার সাইটে। ওপ্পো এ৭৪ ৪জি মডেলে রয়েছে Qualcomm Snapdragon 662 SoC। অন্যদিকে ৫জি ভ্যারিয়েন্টের ফোনে রয়েছে Qualcomm Snapdragon 480 SoC। ৪জি ফোনে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ আর ৫জি ভ্যারিয়েন্টে রয়েছে কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপ।

ওপ্পো এ৭৪ ৪জি ভ্যারিয়েন্টের মডেল কম্বোডিয়ার ওয়েবসাইটে লঞ্চ হলেও এই ফোনের দাম এখনও জানা যায়নি। ফিলিপিন্সের বেশ কিছু দোকানেও এই ফোনে পাওয়া যাচ্ছে। সেখানে ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট ফোনের দাম ফিলিপিন্সের মুদ্রায় ১১,৯৯৯ পিএইচপি, ভারতীয় মুদ্রায় ১৮,০০০ টাকা। মিডনাইট ব্লু এবং প্রিজম ব্ল্যাক কালার অপশনে পাওয়া যাবে এই ফোন। প্রিঅর্ডারও করা যাচ্ছে এই ফোন। সাতদিনের মধ্যে এই ফোনের বিক্রি শুরু হবে।

ওপ্পো এ৭৪ ৫জি ভ্যারিয়েন্টের ফোন পাওয়া যাচ্ছে থাইল্যান্ডের Shopee এবং Lazada এই দু’টি সাইটে। ফোনের দাম ভারতীয় মুদ্রায় ২১,০০০ টাকা। ফ্লুইড ব্ল্যাক এবং স্পেস সিলভার (৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট) এই রঙে পাওয়া যাবে ফোন। ইতিমধ্যেই এই ফোনের বিক্রি শুরু হয়ে গিয়েছে।

আরও পড়ুন- ভারতে লঞ্চ হল ওপ্পো এফ১৯, জেনে নিন নতুন ফোনের দাম-ফিচার

ওপ্পো এ৭৪ ৪জি এবং এ৭৪ ৫জি ফোনের ফিচার-

১। ডুয়াল সিমের এই ফোনে (৪জি) রয়েছে অ্যানড্রয়েড ১১ এবং কালারওএস ১১.১। ৬.৪৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে রয়েছে এই ফোনে। রিফ্রেশ রেট 60Hz। ৫জি ফোনে রয়েছে ৬.৫ ইঞ্চি ডিসপ্লে, রিফ্রেশ রেট 90Hz। ওপ্পো এ৭৪ ৪জি ফোনে রয়েছে Snapdragon 662 SoC। ৫জি মডেলে রয়েছে Snapdragon 480 SoC। এই ফোনে রয়েছে ৬জিবি LPDDR4X র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ও এক্সপ্যান্ডেবল মাইক্রো এসডি কার্ড।

২। ওপ্পো এ৭৪ ৪জি ফোনে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসরের সঙ্গে রয়েছে ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেনসর, ২ মাগেপিক্সেলের ম্যাক্রো শুটার। ৫জি মডেলে রয়েছে কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপ। এইসব ফিচারের সঙ্গে রয়েছে ৮ মেগাপিক্সেলের সেনসর। দু’টি ফোনেই রয়েছে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর।

৩। কানেকটিভিটি অপশনের ক্ষেত্রে থাকছে ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.০, ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক, জিপিএস, ইউএসবি টাইপ সি পোর্ট। ৪জি ভ্যারিয়েন্টের ব্যাটারি 5,000mAh। সেই সঙ্গে থাকছে 33W ফাস্ট চার্জিং। ৫জি ভ্যারিয়েন্টে রয়েছে 18W ফাস্ট চার্জিং সাপোর্ট।