সস্তার Realme 9i 5G ভারতে আসছে অগস্টের এই দিনে, 4G কাউন্টারপার্টের থেকে কতটা আলাদা?

18 অগস্ট ভারতে আসছে Realme 9i 5G। সূত্রের খবর, এই ফোনের দাম ভারতে 15,000 টাকারও কম হবে। কী-কী ফিচার ও স্পেসিফিকেশন থাকতে পারে, একবার দেখে নিন।

সস্তার Realme 9i 5G ভারতে আসছে অগস্টের এই দিনে, 4G কাউন্টারপার্টের থেকে কতটা আলাদা?
কম দাম ও দুরন্ত লুকের Realme 9i 5G ভারতে আসছে শীঘ্রই।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 07, 2022 | 8:24 PM

Realme 9i 5G ফোনটি শীঘ্রই ভারতে লঞ্চ করতে চলেছে, সংস্থার তরফ থেকে এমনই বার্তা মিলেছে। রিয়েলমি জানিয়েছে, এই ফোনটি ভারতে 18 অগস্ট লঞ্চ করা হবে। নাম থেকেই বোঝা যাচ্ছে, এই মুহূর্তে দেশের মার্কেটে যে Realme 9i মডেলটি রয়েছে, তার 5G ভার্সন হতে চলেছে আসন্ন ফোনটি। কয়েকদিন আগেই রিয়েলমি-র তরফে জানানো হয় যে, ভারতে এবার তারা তড়িৎ গতিতে একের পর এক 5G ফোন নিয়ে আসবে। আর তারপরই Realme 9i 5G নিয়ে আসার ঘোষণা করল সংস্থা। এই ফোনের 4G ভ্যারিয়েন্টের দাম এই মুহূর্তে ভারতে 13,499 টাকা। আর সেই কারণেই মনে করা হচ্ছে এই ফোনের দাম হতে পারে 15,000 টাকার কম। যদিও সম্প্রতি রিয়েলমির তরফে ঘোষণা করা হয়েছিল যে, তারা ভারতে 10,000 টাকা বাজেটে একটি ফোন লঞ্চ করবে। আর সেই ফোন যদি Realme 9i 5G হয়, তাহলে খুব একটা অবাক আমরা হব না।

আসন্ন ফোনের জন্য ইতিমধ্যেই একটি ডেডিকেটেড মাইক্রোসাইট তৈরি করে ফেলেছে রিয়েলমি। সেখানে ফোনের ডিজ়াইন-সহ বেশ কিছু স্পেসিফিকেশন সম্পর্কে জানানো হয়েছে। অফিসিয়াল পোস্টারে ফোনের ইউনিবডি ডিজ়াইন দেখা গিয়েছে। ব্যাক প্যানেলে রয়েছে তিনটি ক্যামেরা এবং ডান দিকের এক পাশে রয়েছে পাওয়ার বাটন ও তার সঙ্গে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

পারফরম্যান্সের দিক থেকে Realme 9i 5G ফোনটি চালিত হবে মিডিয়াটেক ডাইমেনসিটি 810 প্রসেসরের সাহায্যে। এই চিপসেট এখন বেশিরভাগ সস্তার 5G ফোনে দেওয়া হয়েছে, যেগুলি যথেষ্ট ভাল পারফর্ম করছে বলে জানিয়েছেন ব্যবহারকারীরা। Redmi Note 11T 5G, Poco M4 Pro 5G এবং Agni 5G এই তিনটি বাজেট স্মার্টফোনেই রয়েছে প্রসেসরটি। রিয়েলমি দাবি করছে, ডাইমেনসিটি 700-র থেকে ডাইমেনসিটি 810 অন্তত 20% দ্রুতগামী।

আপাতত Realme 9i 5G ফোনটির ফিচার ও স্পেসিফিকেশন সম্পর্কে এর থেকে বেশি তথ্য জানা যায়নি। যদিও এখন টিপস্টারদের টিপ দেওয়ার সময়, যার সুবাদে ফোন লঞ্চের আগেই তার যাবতীয় ফিচার ও স্পেসিফিকেশন প্রকাশ্যে চলে আসে। এই ফোনের ক্ষেত্রেও তার অন্যথা হবে না বলেই মনে করা হচ্ছে। তবে Realme 9i 5G ফোনটি ফিচার ও স্পেসিফিকেশনের দিক থেকে তার 4G কাউন্টারপার্টের থেকে খুব একটা আলাদা হবে না বলেই মনে করা হচ্ছে।

Realme 9i 4G ফোনে রয়েছে একটি 6.6 ইঞ্চির ফুল HD+ ডিসপ্লে, যার রিফ্রেশ রেট 90Hz। পারফরম্যান্সের জন্য রয়েছে একটি স্ন্যাপড্রাগন 680 প্রসেসর। ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে, যার প্রাইমারি সেন্সর 50MP। সেলফি ও বিডিয়ো কলিংয়ের জন্য 16MP ফ্রন্ট ফেসিং সেন্সর রয়েছে। এছাড়াও রয়েছে 5000mAh ব্যাটারি, যা ফাস্ট চার্জিং সাপোর্ট করে। নীল ও কালো এই দুই কালার ভ্যারিয়েন্ট রয়েছে ফোনটির। 4GB, 6GB RAM এবং 64GB, 128GB স্টোরেজ দেওয়া হয়েছে এই রিয়েলমি স্মার্টফোনে।