ভারতে লঞ্চ হবে স্যামসাং গ্যালাক্সি এম৪২ ৫জি ফোন, পাওয়া যাবে অ্যামাজনেও

গতবছর অর্থাৎ ২০২০ সালে ডেবিউ হয়েছে স্যামসাং গ্যালাক্সি এম৪২ ৫জি মডেলের। মনে করা হয়েছিল, এই ফোন স্যামসাং গ্যালাক্সি এ৪২ ৫জি ফোনে রিব্র্যান্ডেড ভার্সান। শুধু ক্যামেরা আর ব্যাটারি সামান্য বদল এসেছিল নতুন মডেলের ক্ষেত্রে।

ভারতে লঞ্চ হবে স্যামসাং গ্যালাক্সি এম৪২ ৫জি ফোন, পাওয়া যাবে অ্যামাজনেও
কবে ভারতে এই ফোন লঞ্চ হবে সে ব্যাপারে নির্দিষ্ট কিছু জানা যায়নি।
Follow Us:
| Updated on: Apr 13, 2021 | 1:12 PM

ভারতে লঞ্চ হবে স্যামসাং গ্যালাক্সি এম৪২ ৫জি ফোন। সম্প্রতি এই তথ্য প্রকাশ্যে এসেছে। সেই সঙ্গে এও জানা গিয়েছে যে, এই প্রথম স্যামসাং গ্যালাক্সি এম রেঞ্জের কোনও ফোন ভারতে লঞ্চ হবে। যদিও কবে থেকে ভারতের স্মার্টফোনের বাজারে এই ফোন আসবে সেই ব্যাপারে নির্দিষ্ট কোনও দিনক্ষণ জানা যায়নি। তবে শোনা গিয়েছে, এই ফোনে থাকতে পারে Qualcomm Snapdragon 750G SoC প্রসেসর।

আইএএনএস সিটি ইন্ডাস্ট্রি সূত্রে খবর, ভারতে এম রেঞ্জের গ্যালাক্সি সিরিজের স্যামসাংয়ের এই স্মার্টফোনের দাম ২০ হাজার টাকা থেকে ২৫ হাজারের মধ্যে হতে পারে। এর পাশাপাশি জানা গিয়েছে, স্যামসাং ইন্ডিয়ার অনলাইন স্টোর ছাড়া অ্যামাজন ইন্ডিয়ার ওয়েবসাইট এবং স্যামসাংয়ের পার্টনার রিটেল আউটলেট থেকে এই ফোন কেনা যাবে।

স্যামসাং গ্যালাক্সি এম রেঞ্জের এই স্মার্টফোনে ৫জি কানেকটিভিটি থাকার পাশাপাশি থাকবে Knox সিকিউরিটি সাপোর্ট। এটি একটি মাল্টি মেয়ারের সিকিউরিটি সলিউশন। মালওয়্যার এবং ম্যালিসিয়াস থ্রেট অর্থাৎ সমস্তরকম বিপদ থেকে আপনার ফোনে অতি গুরুত্বপূর্ণ তথ্যকে সুরক্ষিত রাখতে সাহায্য করে এই সিকিউরিটি সিস্টেম। এই ফোনে ৬ জিবি এবং ৮ জিবি এই দু’টি র‍্যামের ভ্যারিয়েন্ট থাকতে পারে।

জানা গিয়েছে, স্যামসাং গ্যালাক্সি এম৪২ ফোনে থাকতে অ্যানড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম। সেই সঙ্গে থাকতে পারে ১২৮ জিবি স্টোরেজ। এছাড়াও ৬৪ মেগাপিক্সেলের মেন রেয়ার ক্যামেরা এবং ৬০০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে এম রেঞ্জের এই গ্যালাক্সি মডেলে। গতবছর অর্থাৎ ২০২০ সালে ডেবিউ হয়েছে স্যামসাং গ্যালাক্সি এম৪২ ৫জি মডেলের। মনে করা হয়েছিল, এই ফোন স্যামসাং গ্যালাক্সি এ৪২ ৫জি ফোনে রিব্র্যান্ডেড ভার্সান। শুধু ক্যামেরা আর ব্যাটারি সামান্য বদল এসেছিল নতুন মডেলের ক্ষেত্রে।

আরও পড়ুন-  ভারতে আসছে এমআই ১১এক্স সিরিজ, ২৩ এপ্রিল লঞ্চ হতে পারে দু’টি নতুন ফোন

অনুমান করা হচ্ছে, ভারতে এই ফোন লঞ্চের নির্দিষ্ট দিন এবং দাম ও ফিচার প্রসঙ্গে বিস্তারিত তথ্য খুব তাড়াতাড়িই প্রকাশ্যে আনবেন স্যামসাং কর্তৃপক্ষ।