২৮ এপ্রিল ভারতে লঞ্চ হবে স্যামসাং গ্যালাক্সি এম সিরিজের প্রথম ৫জি ফোন এম৪২

বিভিন্ন জায়গায় বলা হচ্ছে স্যামসাং গ্যালাক্সি এম৪২ ৫জি ফোন আদতে গ্যালাক্সি এ৪২ ৫জি ফোনের রিব্র্যান্ডেড ভার্সান।

২৮ এপ্রিল ভারতে লঞ্চ হবে স্যামসাং গ্যালাক্সি এম সিরিজের প্রথম ৫জি ফোন এম৪২
এই ফোনে রয়েছে Qualcomm Snapdragon 750G প্রসেসর।
Follow Us:
| Updated on: Apr 16, 2021 | 10:23 AM

ভারতে স্যামসাং গ্যালাক্সির এম সিরিজ লঞ্চ হবে সেকথা আগেই জানা গিয়েছিল। অবশেষে দিনক্ষণ ঘোষণা করল স্যামসাং কর্তৃপক্ষ। জানা গিয়েছে, আগামী ২৮ এপ্রিল স্যামসাং গ্যালাক্সি এম ৪২ ফোন লঞ্চ হবে ভারতে। ৫জি পরিষেবা যুক্ত এই ফোন এম সিরিজের প্রথম মডেল, যা ভারতে আসতে চলেছে।

ইতিমধ্যেই ই-কমার্স জায়ান্ট অ্যামাজনের তরফে এই ফোনের জন্য একটি মাইক্রোসাইট তৈরি করা হয়ে গিয়েছে। অর্থাৎ অ্যামাজন থেকে কেনা যাবে এই ফোন। স্যামসাং গ্যালাস্কি এম৪৩ ফোনের পিছনের অংশ অর্থাৎ ব্যাক প্যানেলে রয়েছে স্কোয়ার বা চৌকো আকারের রেয়ার ক্যামেরা মডিউল। এখানে রয়েছে মোট চারটি সেনসর। এছাড়ও এই ফোনে রয়েছে Qualcomm Snapdragon 750G প্রসেসর।

স্যামসাং গ্যালাক্সি এম সিরিজের নতুন এই ফোনে থাকবে Knox সিকিউরিটি এবং স্যামসাং পে। এছাড়াও থাকবে ইনফিনিটি-ইউ ডিসপ্লে। এই ফোনের ব্যাটারি হতে পারে ৬০০০ mAh। ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে ফোন। থাকছে অ্যানড্রয়েড ১১ (out-of-the-box) ভার্সান। কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপে থাকবে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা। সেই সঙ্গে থাকবে আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ডেপথ সেনসর এবং ম্যাক্রো সেনসর।

আরও পড়ুন- ওয়ানপ্লাস ৯আর ফোনে ছাড় শুরু হচ্ছে বৃহস্পতিবার, কোথায়-কত অফার পাবেন ক্রেতারা?

বিভিন্ন জায়গায় বলা হচ্ছে স্যামসাং গ্যালাক্সি এম৪২ ৫জি ফোন আদতে গ্যালাক্সি এ৪২ ৫জি ফোনের রিব্র্যান্ডেড ভার্সান। এম সিরিজের নতুন ফোনে থাকতে পারে ৬.৬ ইঞ্চির এইচডি প্লাস সুপার AMOLED ডিসপ্লে, 15W ফাস্ট চার্জিং সাপোর্ট। ৬ জিবি র‍্যামের ভ্যারিয়েন্টেও পাওয়া যেতে পারে এই ফোন। তবে এই ফোনের বাকি ফিচার এবং দাম প্রসঙ্গে এখনও কিছু জানাননি স্যামসাং কর্তৃপক্ষ।