Xiaomi-র এই দুই জনপ্রিয় ফোনে Jio 5G সাপোর্ট করবে না

Xiaomi-র বেশিরভাগ ফোনই এর মধ্যে 5G সাপোর্টের জন্য সিস্টেম আপডেট পেয়ে গিয়েছে। তবে, কেবল দুটি হ্যান্ডসেট রয়েছে, যারা Jio True 5G সাপোর্ট করবে না। সেই দুই ফোনের দাম জেনে নিন।

Xiaomi-র এই দুই জনপ্রিয় ফোনে Jio 5G সাপোর্ট করবে না
কোন কোন Xiaomi ফোন Jio 5G সাপোর্ট করবে না?
Follow Us:
| Edited By: | Updated on: Jan 19, 2023 | 5:06 PM

Reliance Jio-র 5G পরিষেবা এই মুহূর্তে দেশের 133 শহরে চালু হয়ে গিয়েছে। দিল্লি-এনসিআর থেকে শুরু করে কলকাতা, জয়পুরের মতো মূল শহরগুলিতে মুম্বইয়ের টেলিকম জায়ান্টের দ্রুত গতির 5G পরিষেবা ব্যবহার করতে পারছেন গ্রাহকরা। 5G ব্যবহার করতে আপনার এখন একটা 5G এনাবলড স্মার্টফোন থাকলেই চলবে। আর Jio True 5G ব্যবহার করতে আপনার স্মার্টফোনে লেটেস্ট সিস্টেম আপডেট করে নিতে হবে, যা 5G সাপোর্ট করে। তারপরই আপনাকে Jio-র Welcome অফার ব্যবহারের জন্য আমন্ত্রণ জানানো হবে। অধিকাংশ স্মার্টফোন কোম্পানিই এর মধ্যে Jio 5G আপডেটের জন্য যাদের লেটেস্ট সিস্টেম আপডেট রিলিজ় করে দিয়েছে।

তবে সিস্টেম আপডেট এসে গেলেও কিছু এমন স্মার্টফোনও রয়েছে, যেগুলি Jio 5G সাপোর্ট করবে না। সেই তালিকায় রয়েছে Xiaomi-র কয়েকটি ফোন। টেলিকম টক-এর রিপোর্ট অনুযায়ী, বেশ কিছু বাছাই করা Xiaomi স্মার্টফোন রয়েছে, যেগুলি Jio 5G সাপোর্ট করবে না। সংস্থাটি এই মুহূর্তে ভারতের অন্যতম প্রধান স্মার্টফোন ব্র্যান্ড। দেশের বহু মানুষ বিভিন্ন রেঞ্জের Xiaomi, Redmi এবং Mi স্মার্টফোন ব্যবহার করে থাকেন। Xiaomi-র বেশিরভাগ ফোনই এর মধ্যে 5G সাপোর্টের জন্য সিস্টেম আপডেট পেয়ে গিয়েছে। তবে, কেবল দুটি হ্যান্ডসেট রয়েছে, যারা Jio True 5G সাপোর্ট করবে না।

Jio 5G সাপোর্ট করবে না এই Xiaomi ফোনে

1) Xiaomi Mi 10

2) Xiaomi Mi 10i

শাওমির ঝুলিতে যে কয়েকটি প্রিমিয়াম হ্যান্ডসেট রয়েছে, তাদের মধ্যে এই দুটি অন্যতম। এদের দাম প্রায় 50,000 টাকার কাছাকাছি। এই দুই ফোনের ব্যবহারকারীরা যদি Jio 5G ব্যবহারের আশা করেন, তাহলে আশাহতই হতে হবে তাঁদের।

জনপ্রিয় চিনা স্মার্টফোন ব্র্যান্ড Xiaomi অনেক দিন আগে থেকেই 5G ফোন তৈরি করছে। সংস্থাটি ভারত-সহ বিশ্বের বিভিন্ন প্রান্তে এর মধ্যেই কোটিরও বেশি 5G Smartphone বিক্রি করেছে। আর সেই সংখ্যাটা ক্রমে বেড়েই চলেছে। পাশাপাশি শাওমি এর মধ্যেই যে সব ফোনে সিস্টেম আপডেট পাঠিয়েছে এবং যে সব ফোনে Jio স্ট্যান্ডআলোন এবং Airtel নন-স্ট্যান্ডআলোন নেটওয়ার্ক সাপোর্ট করবে, তাদের তালিকাও প্রকাশ করেছে। কেবল এই দুটি ফোনই রয়েছে, যা Jio 5G সাপোর্ট করবে না। একনজরে দেখে নেওয়া যাক, যে সব Xiaomi ফোন Jio 5G সাপোর্ট করবে।

Jio 5G সাপোর্ট করবে এই Xiaomi ফোনে

Mi 11 Ultra 5G

Xiaomi 12 Pro 5G

Xiaomi 11T Pro 5G

Redmi Note 11 Pro 5G

Xiaomi 11 Lite NE 5G

Redmi Note 11T 5G

Redmi 11 Prime 5G

Redmi Note 10T 5G

Mi 11X 5G

Mi 11X Pro 5G

Redmi K50i 5G

Xiaomi 11i 5G

Xiaomi 11i HyperCharge 5G