Vivo T1x ভারতে আসছে 20 জুলাই, কী আশা করা যেতে পারে?

Vivo T1x ফোনটি ভারতে লঞ্চ করছে 20 জুলাই। 15,000 টাকার কমেই ফোনটি ভারতের বাজারে নিয়ে আসা হবে। ফিচার ও স্পেসিফিকেশন কেমন হতে পারে, একবার দেখে নিন।

Vivo T1x ভারতে আসছে 20 জুলাই, কী আশা করা যেতে পারে?
Vivo T1x: প্রথম বার যাঁরা ফোন কিনবেন, তাঁদের টার্গেট করেই লঞ্চ করা হচ্ছে 4G হ্যান্ডসেটটি।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 17, 2022 | 8:46 AM

20 জুলাই ভারতে লঞ্চ করছে Vivo T1x ফোনটি। জনপ্রিয় এই স্মার্টফোন-মেকার ইতিমধ্যেই নিশ্চিত বার্তা দিয়েছে যে, ফোনটিতে প্রসেসর হিসেবে থাকছে Snapdragon 680। সম্প্রতি মালয়েশিয়াতে লঞ্চ হয়েছিল ফোনটি। তাতেও এই একই প্রসেসর ছিল। আর সেখান থেকেই ইঙ্গিত মিলছে, মালয়েশিয়ার সঙ্গে তার ভারতীয় কাউন্টারপার্টের খুব বিস্তর কিছু একটা ফারাক থাকবে না। কেবল মাত্র ফ্লিপকার্ট এবং ভিভোর অফিসিয়াল ওয়েবসাইট থেকেই এই ফোনটি বিক্রি করা হবে। পুরোদস্তুর 4G স্মার্টফোন হতে চলেছে এই Vivo T1x। প্রথম বার যাঁরা স্মার্টফোন ক্রয় করবেন, তাঁদের লক্ষ্য করেই নিয়ে আসা হবে ফোনটি। বড় ডিসপ্লে, একাধিক ক্যামেরা, ফাস্ট-চার্জিং প্রযুক্তি, ইত্যাদি একাধিক গুরুত্বপূর্ণ স্পেসিফিকেশন থাকবে এই ফোনে।

Vivo T1x ডিজ়াইন ও ডিসপ্লে

Vivo T1x ফোনে থাকছে ওয়াটারড্রপ নচ ডিজ়াইন, খুব পাতলা বেজ়েল এবং একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। প্লাস্টিক ব্যাক প্যানেল দেওয়া হচ্ছে যেখানে দুটি ক্যামেরা থাকবে। এই ভিভো স্মার্টফোনে একটি 6.58 ইঞ্চির ফুল HD+ LCD ডিসপ্লে দেওয়া হতে পারে, যার পিক্সেল রেজ়োলিউশন 1080×2408 পিক্সেলস, রিফ্রেশ রেট 90Hz এবং অ্যাসপেক্ট রেশিও 20:9। দুটি ভিন্ন শেডস থাকতে পারে ফোনটির।

50MP মেইন ক্যামেরা

Vivo T1x ফোনে থাকছে একটি ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ। প্রাইমারি সেন্সর হিসেবে থাকছে একটি 50MP সেন্সর এবং সেকেন্ডারি হিসেবে থাকবে একটি 2MP ম্যাক্রো বা ডেপথ সেন্সর। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনে একটি 8MP ফ্রন্ট ফেসিং সেন্সর দেওয়া হচ্ছে বলে জানা গিয়েছে।

পাওয়ারের জন্য থাকছে একটি Snapdragon 680 চিপসেট

এই Vivo T1x ফোনের পাওয়ারের বন্দোবস্ত করতে দেওয়া হচ্ছে একটি Snapdragon 680 প্রসেসর। এই প্রসেসর পেয়ার করা থাকবে 8GB পর্যন্ত RAM এবং 128GB পর্যন্ত অনবোর্ড স্টোরেজের সঙ্গে। সফটওয়্যার হিসেবে দেওয়া হবে Android 11 ভিত্তিক অপারেটিং সিস্টেম। অত্যন্ত শক্তিশালী একটি 5,000mAh ব্যাটারি থাকছে, যা 44W ফাস্ট-চার্জিং টেকনোলজি সাপোর্ট করবে। কানেক্টিভিটির দিক থেকে এই ফোনে থাকছে ডুয়াল-সিম, ওয়াইফাই, ব্লুটুথ 5.0, জিপিএস, এনএফসি এবং একটি টাইপ-সি চার্জিং পোর্ট।

Vivo T1x দাম ও উপলব্ধতা

ফোনটির দাম সম্পর্কে সংস্থাটি অফিসিয়ালি এখনও পর্যন্ত কিছুই ঘোষণা করেনি। 20 জুলাই জানা যাবে কত দামে লঞ্চ হচ্ছে Vivo T1x। তবে মনে করা হচ্ছে, এই ফোনের বেস মডেলের দাম হতে পারে 14,500 টাকা।