Xiaomi 13 ভারতে শীঘ্রই হাজির হতে পারে নজরকাড়া ফিচার নিয়ে: রিপোর্ট

Xiaomi 13 Launch News: হ্যান্ডসেটটি ইতিমধ্যেই ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস তথা BIS সার্টিফিকেশন পেয়ে গিয়েছে। এর অর্থ হল আর কয়েক দিনের মধ্যেই ফোনটি ভারতে হাজির হবে। প্রথমে এই ফোনটি চিনের মার্কেটে সামনের মাসেই লঞ্চ হবে। আর তার ঠিক পরেই ফোনটি ভারতে চলে আসবে বলে জানা গিয়েছে।

Xiaomi 13 ভারতে শীঘ্রই হাজির হতে পারে নজরকাড়া ফিচার নিয়ে: রিপোর্ট
শীঘ্রই ভারতে আসছে Xiaomi 13।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 16, 2022 | 7:17 AM

Xiaomi 13 নিয়ে ভারতে আলোচনা শুরু হল অনেকটা পরেই। চিনা টেক জায়ান্টের এই ফোনটি শীঘ্রই ভারতে লঞ্চ হতে চলেছে বলে জানা গিয়েছে। হ্যান্ডসেটটি ইতিমধ্যেই ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস তথা BIS সার্টিফিকেশন পেয়ে গিয়েছে। এর অর্থ হল আর কয়েক দিনের মধ্যেই ফোনটি ভারতে হাজির হবে। প্রথমে এই ফোনটি চিনের মার্কেটে সামনের মাসেই লঞ্চ হবে। আর তার ঠিক পরেই ফোনটি ভারতে চলে আসবে বলে জানা গিয়েছে।

যদিও আসন্ন হ্যান্ডসেটটির লঞ্চ সম্পর্কে Xiaomi-র তরফে এখনও পর্যন্ত নিশ্চিত বার্তা দেওয়া হয়নি। একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, চিনে এই ফোনের দুটি ভ্যারিয়েন্ট নিয়ে আসা হবে- একটি প্রো এবং অপরটি স্ট্যান্ডার্ড। OnLeaks এর রিপোর্ট অনুযায়ী, ভারতে প্রো মডেলটির দাম 66,800 টাকা হতে পারে।

সবচেয়ে প্রতীক্ষিত Xiaomi 13 সিরিজে সংকীর্ণ বেজ়েল বৈশিষ্ট্য দেখানো হয়েছে। জনপ্রিয় এক টিপস্টারের মতে, সিরিজটিতে একটি হোল-পাঞ্চ সহ 2K রেজোলিউশনের LTPO ডিসপ্লে থাকতে পারে। স্মার্টফোনগুলিতে চোখের সুরক্ষার দিকে লক্ষ্য রেখে ডিমিং প্রযুক্তিও থাকতে পারে। এর আগে জানা গিয়েছিল, এই সিরিজ়ের ফোন দুটি Xiaomi 13 এবং Xiaomi 13 Pro নামে আত্মপ্রকাশ করতে পারে।

Xiaomi-র আসন্ন সিরিজ়ের ফোনদ্বয়ের মধ্যে একটি SM8550 চিপসেট দ্বারা চালিত হতে পারে, যা Qualcomm Snapdragon 8 Gen 2 SoC বলে মনে করা হচ্ছে।

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন জনপ্রিয় চিনা সোশ্যাল মাধ্য ওয়েইবো প্ল্যাটফর্মে জানিয়েছেন যে, Xiaomi 13 সিরিজের হ্যান্ডসেটগুলিতে ফ্ল্যাট এবং বাঁকা ডিসপ্লে তুলনামূলকভাবে সংকীর্ণ বেজেলই দিতে চলেছে। ওই টিপস্টারের আরও দাবি, দুটি স্মার্টফোন একটি নতুন প্যাকেজিং প্রযুক্তি ব্যবহার করার কারণে এমনা হতে পারে। যদিও কোন হ্যান্ডসেটটি ফ্ল্যাট স্ক্রিন পাবে এবং কোনটি বাঁকা ডিসপ্লে পাবে, সে সম্পর্কে টিপস্টার বিস্তারিত কিছু জানাতে পারেননি।

একটি প্রতিবেদন অনুসারে, এই সিরিজ়ের একটি হ্যান্ডসেট BYD দ্বারা তৈরি সিরামিক ব্যাক কভারের সঙ্গে লঞ্চ হতে পারে। পাশাপাশি একাধিক লিক থেকে এ-ও জানা গিয়েছে, Xiaomi 13 এবং Xiaomi 13 Pro দুটি ফোনই Android 13 অপারেটিং সিস্টেম দ্বারা চালিত হবে।

এটাও অনুমান করা হচ্ছে যে, Xiaomi 13-এ একটি সেলফ-ডেভেলপড আইসি থাকতে পারে, যা স্মার্টফোনটিকে একটি একক সেল ব্যাটারিতে 100W তারযুক্ত দ্রুত চার্জিং ক্ষমতা প্রদান করতে দেয়। প্রতিবেদনে বলা হয়েছে, Xiaomi থেকে হ্যান্ডসেটটি তুলনামূলকভাবে আরও কার্যকর শক্তি ব্যবস্থাপনার জন্য Surge P1 চিপের একটি আপগ্রেডেড সংস্করণ পাবে।