Netflix Password Sharing: Netflix-র কঠিন সিদ্ধান্ত, বন্ধু-পরিজনদের আর শেয়ার করা যাবে না পাসওয়ার্ড

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Anwesa Biswas

Updated on: Jan 24, 2023 | 11:34 AM

Netflix Paid Sharing: এখন আপনি যদি আপনার Netflix পাসওয়ার্ড কারও সঙ্গে শেয়ার করেন, তাহলে আপনাকে এর জন্য আলাদাভাবে টাকা দিতে হবে।

Netflix Password Sharing: Netflix-র কঠিন সিদ্ধান্ত, বন্ধু-পরিজনদের আর শেয়ার করা যাবে না পাসওয়ার্ড

Netflix Password Rules: বন্ধু বা পরিবারের সদস্যদের সঙ্গে OTT পরিষেবার পাসওয়ার্ড শেয়ার করার দিন শেষ হতে চলেছে। তবে আপনি যদি Netflix ব্যবহারকারী হন তবে এই দুঃসংবাদ শুধু আপনার জন্য়। আয় ও গ্রাহক বাড়াতে নেটফ্লিক্স অনেক নতুন পরিবর্তন এনেছে। তবে এখন পাসওয়ার্ড শেয়ারিং ব্যবস্থাও বন্ধ করে দিচ্ছে। প্রাক্তন সিইও রিড হেস্টিংস গত বছরই প্রকাশ করেছিলেন যে পাসওয়ার্ড শেয়ার করার পদ্ধতিটি ধীরে ধীরে বন্ধ করা হবে। অর্থাৎ, এখন আপনি যদি আপনার Netflix পাসওয়ার্ড কারও সঙ্গে শেয়ার করেন, তাহলে আপনাকে এর জন্য আলাদাভাবে টাকা দিতে হবে।

সম্প্রতি, নতুন সিইও গ্রেগ পিটার্স এবং টেড সারানডোস ব্লুমবার্গ একটি সাক্ষাত্কারে পাসওয়ার্ড ভাগ করে নেওয়ার নতুন নিয়মের বিষয়ে জানিয়েছেন। নেটফ্লিক্সের তরফে জানানো হয়েছে, পাসওয়ার্ড শেয়ারিংয়ের কারণে কোম্পানির অনেক ক্ষতি হচ্ছে। আর সে কারণেই লগইন পাসওয়ার্ড শেয়ারিং সুবিধা বন্ধ করতে যাচ্ছে কোম্পানি। সংস্থাটি আরও বলেছে যে নেটফ্লিক্সে দর্শকদের অভিজ্ঞতা আরও দর্শনীয় করতে কঠোর পরিশ্রম করছে তারা।

Netflix জানিয়েছে যে, এখন শুধুমাত্র একটি ডিভাইস বা মোবাইল দিয়ে নেটফ্লিক্সে লগইন করা যাবে। এখনও পর্যন্ত কেউ যদি নেটফ্লিক্সের সাবস্ক্রিপশন নিয়ে থাকে, তবে সে এটি চার থেকে পাঁচজনের সাথে ভাগ করতে পারে। অর্থাৎ, চার-পাঁচ জন একসঙ্গে নেটফ্লিক্সের একটি সাবস্ক্রিপশনের সুবিধা নিতে পারে। তবে এবার আর এই সুবিধা দেবে না নেটফ্লিক্স। অর্থাৎ আপনার পাসওয়ার্ড কারও সঙ্গে শেয়ার করেন, আপনাকেই গুনতে হবে টাকা। কোম্পানির পক্ষ থেকে বলা হয়েছে, খুব শীঘ্রই এই পেইড শেয়ারিং (Paid Sharing) পরিষেবা শুরু হবে। ব্যবহারকারী যদি তার বন্ধুর Netflix অ্যাকাউন্ট ব্যবহার করতে চান, তাহলে তাকে $3 (প্রায় 250 টাকা) দিতে হবে। কিন্তু ভারতীয় ব্যবহারকারীদের জন্য চার্জ কত হবে। এর তথ্য প্রকাশ করা হয়নি।

এই খবরটিও পড়ুন

সিইও বলেছেন, বেশিরভাগ ব্যবহারকারী যারা নেটফ্লিক্সের জন্য কোনও টাকা দেন না, তারাও ক্রমাগত প্ল্যাটফর্মটি ব্যবহার করেন। শীঘ্রই তাদের টাকা দিতে হবে। সিইও পিটার্স ভারতের মতো দেশগুলিতে যাতে নেটফ্লিক্সের গ্রাহক সংখ্যা 15-20 মিলিয়ন বাড়ে তার উপর জোর দিয়েছেন। আর তাই এই কঠোর নিয়মের দিকে হাঁটছে সংস্থা। Netflix বর্তমানে কোস্টারিকা, চিলি, পেরু এবং অন্যান্য কিছু দেশে পাসওয়ার্ড শেয়ারিং বন্ধ করার পরীক্ষা করছে। রিপোর্ট অনুযায়ী, Netflix ভারত সহ অন্যান্য বাজারে 2023 সালের মার্চ থেকে পাসওয়ার্ড শেয়ার করা বন্ধ করবে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla