Amazon Prime Membership: এয়ারটেলের পোস্টপেডে মেয়াদ কমছে অ্যামাজন প্রাইম মেম্বারশিপের, জানুন বিস্তারিত

Airtel Postpaid: পোস্টপেড প্ল্যানে অ্যামাজন প্রাইম মেম্বারশিপের মেয়াদ ছিল এক বছর। সেটা কমিয়ে ৬ মাস করা হচ্ছে।

Amazon Prime Membership: এয়ারটেলের পোস্টপেডে মেয়াদ কমছে অ্যামাজন প্রাইম মেম্বারশিপের, জানুন বিস্তারিত
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 20, 2022 | 12:20 AM

এয়ারটেলের পোস্টপেড (Airtel Postpaids) কানেকশনের বড়সড় রদবদল হচ্ছে। অ্যামাজন প্রাইম মেম্বারশিপের (Amazon Prime Membership) উপলব্ধতা কমানো হচ্ছে বলে জানা গিয়েছে। পোস্টপেড প্ল্যানে অ্যামাজন প্রাইম মেম্বারশিপের মেয়াদ ছিল এক বছর। সেটা কমিয়ে ৬ মাস করা হচ্ছে। তাই এয়ারটেলের পোস্টেপেড কানেকশনে ইউজাররা অ্যামাজন প্রাইম মেম্বারশিপ পাবেন ৬ মাসের জন্য। মোট চারটি প্ল্যান রয়েছে। ৪৯৯ টাকা, ৯৯৯ টাকা, ১১৯৯ টাকা এবং ১৫৯৯ টাকা— এই চারটি এয়ারটেল পোস্টপেড প্ল্যান রয়েছে। তবে পোস্টপেড প্ল্যানে অ্যামাজন প্রাইম মেম্বারশিপের মেয়াদ কমলেও ব্রডব্যান্ডের ক্ষেত্রে আগের মতোই রয়েছে। কিন্তু এয়ারটেলের ওয়েবসাইট সূত্রে জানা গিয়েছে, ৪৯৯ টাকা, ৯৯৯ টাকা, ১১৯৯ টাকা এবং ১৫৯৯ টাকার পোস্টপেড প্ল্যানে অ্যামাজন প্রাইমের ৬ মাসের মেম্বারশিপ পাওয়া যাবে।

এই চারটি পোস্টপেড প্ল্যানে অ্যামাজন প্রাইমের যে সুবিধা পাওয়া যায় সেটা এয়ারটেল থ্যাঙ্কস প্ল্যাটিনাম রিওয়ার্ডের অন্তর্ভুক্ত। এর আগে এই টেলিকম সংস্থা এক বছরের জন্য অ্যামাজন প্রাইমের মেম্বারশিপ দিত এই চারটি প্ল্যানে। জানা গিয়েছে, পয়লা এপ্রিলের পর যাঁরা রিচার্জ করেছেন তাঁদের ক্ষেত্রেই নতুন নিয়ম কার্যকরী হবে। অর্থাৎ যাঁরা ১ এপ্রিলের আগে রিচার্জ করেছেন তাঁরা অ্যামাজন প্রাইমের মেম্বারশিপ এক বছরের জন্যই পাবেন। তবে ১ এপ্রিলের পর থেকে আর এই সুবিধা পাওয়া যাবে না। তবে এই অ্যামাজন প্রাইমের মেম্বারশিপের মেয়াদ বদল কিন্তু এয়ারটেলের ব্রডব্যান্ডের ক্ষেত্রে যুক্ত হয়নি। এয়ারটেলের ব্রডব্যান্ড ব্যবহারকারীরা এক বছরের জন্যই অ্যামাজন প্রাইম মেম্বারশিপের মেয়াদ পাবেন।

প্রসঙ্গত উল্লেখ্য, গতবছর ডিসেম্বর মাসে অ্যামাজন প্রাইমের খরচও বেড়ে গিয়েছে। প্রায় ৫০ শতাংশ খরচ বেড়েছে গ্রাহকদের। বর্তমানে অ্যামাজন প্রাইমের এক মাসের সাবস্ক্রিপশনের খরচ ১৭৯ টাকা। তিনমাসের জন্য ৪৫৯ টাকা। আর বার্ষিক প্ল্যানের জন্য ১৪৯৯ টাকা খরচ হয়।

আরও পড়ুন- Jio And Airtel: রোজ ১জিবি করে ডেটা, রিলায়েন্স জিও ও এয়ারটেলের সস্তার প্ল্যানের খরচ কত?

আরও পড়ুন- How To Make Money Online: কোটিপতি নয়, আপনার হাত খরচের বন্দোবস্ত করবে অনলাইনের এই উপায়, স্মার্টফোন আর ইন্টারনেট থাকলেই হবে

আরও পড়ুন- JioPhone For Free: রিলায়েন্স জিও-র অবাক করা অফার! এই প্ল্যানটি রিচার্জ করলে সম্পূর্ণ বিনামূল্যে জিওফোন