অ্যাপেলের ‘লঞ্চ ইভেন্ট’ আগামী ২০ এপ্রিল, লঞ্চ হতে পারে নেকস্ট জেনারেশন আইপ্যাড প্রো

নতুন ইভেন্টের ক্ষেত্রে 'স্প্রিং লোডেড' ট্যাগলাইন রয়েছে ঠিকই। তবে বিশেষ কিছু জানা যায়নি। যদিও অ্যাপেলের লোগো- র একটু ডুডল দেখা গিয়েছে। আর তা দেখে অনেকে অনুমান করছেন হয়তো আসন্ন ইভেন্টে অ্যাপেল পেনসিল লঞ্চ হতে পারে। সেই সঙ্গে হয়তো নতুন রেঞ্জের আইপ্যাডও লঞ্চ হতে পারে।

অ্যাপেলের 'লঞ্চ ইভেন্ট' আগামী ২০ এপ্রিল, লঞ্চ হতে পারে নেকস্ট জেনারেশন আইপ্যাড প্রো
এবছরও কোম্পানির ওয়েবসাইটেই গোটা অনুষ্ঠান লাইভ দেখানো হবে বলে জানানো হয়েছে।
Follow Us:
| Updated on: Apr 14, 2021 | 11:18 AM

প্রতীক্ষার অবসান। অবশেষে স্পেশ্যাল ইভেন্টের আয়োজন করতে চলেছে অ্যাপেল। মঙ্গলবার তারা জানিয়েছে, আগামী ২০ এপ্রিল একটি বড় এবং স্পেশ্যাল ইভেন্ট হতে চলেছে অ্যাপেলের। মনে করা হচ্ছে, এই ইভেন্টে নতুন আইপ্যাড প্রো মডেল লঞ্চ করতে পারেন কর্তৃপক্ষ।

অ্যাপেলের ভয়েস অ্যাসিসট্যান্ট সিরি-ই এই ইভেন্টের কথা প্রকাশ্যে এনেছে। সিরি জানিয়েছে, এই টেক জায়ান্ট ওই নির্দিষ্ট দিনে নিজেদের স্প্রিং ইভেন্ট আয়োজন করতে চলেছে। এর আগে ২০২০ সালের ১১ নভেম্বর শেষবার লঞ্চ ইভেন্টের আয়োজন করেছিল অ্যাপেল। সেখানে এম১ ম্যাকবুক প্রকাশ্যে আনা হয়েছিল।

নতুন ইভেন্টের ক্ষেত্রে ‘স্প্রিং লোডেড’ ট্যাগলাইন রয়েছে ঠিকই। তবে বিশেষ কিছু জানা যায়নি। যদিও অ্যাপেলের লোগো- র একটি ডুডল দেখা গিয়েছে। আর তা দেখে অনেকে অনুমান করছেন হয়তো আসন্ন ইভেন্টে অ্যাপেল পেনসিল লঞ্চ হতে পারে। সেই সঙ্গে হয়তো নতুন রেঞ্জের আইপ্যাডও লঞ্চ হতে পারে।

প্রসঙ্গত উল্লেখ্য, গত বছর করোনার কারণে ভার্চুয়াল ইভেন্ট লঞ্চ করেছিল অ্যাপেল। সবটাই লাইভ স্ট্রিমিং হয়েছিল। এবছরও কোম্পানির ওয়েবসাইটেই গোটা অনুষ্ঠান লাইভ দেখানো হবে বলে জানানো হয়েছে। ক্যালিফোর্নিয়ার Cupertino- এ অ্যাপেল সংস্থার যে ক্যাম্পাস ‘অ্যাপেল পার্ক’ রয়েছে, সেখান থেকেই সম্প্রচারিত হবে অনুষ্ঠান। সিরি জানিয়েছে, ২০ তারিখের ইভেন্টের বাকি বিস্তারিত বিবরণ অ্যাপেলের ওয়েবসাইটে পাওয়া যাবে।

কী কী লঞ্চ হতে পারে অ্যাপেলের আগামী ইভেন্টে

অ্যাপেল পেনসিল এবং অ্যাপেল আইপ্যাড প্রো লঞ্চ হতে পারে বলেই বেশিরভাগ সূত্র মারফৎ শোনা গিয়েছে। অ্যাপেল আইপ্যাড প্রো লাইন- এর ক্ষেত্রে ১১ ইঞ্চি এবং ১২.৯ ইঞ্চি দু’ধরণের মডেলই লঞ্চ হতে পারে। হয়তো ডিজাইনে সামান্য পরিবর্তন আসতে পারে। ফ্রন্টাল অর্থাৎ সামনের অংশেই বদল আসবে বলে অনুমান করা হচ্ছে। রিফ্রেশ আর মডার্ন লুকের ক্ষেত্রে থাকতে পারে এলইডি ডিসপ্লে। হয়তো অত্যাধুনিক এবং উন্নত প্রসেসরও থাকতে পারে এক্ষেত্রে।

অ্যাপেল টিভি লঞ্চ নিয়েও বিভিন্ন কথা শোনা যাচ্ছে। গতবছর থেকেই অ্যাপেল টিভির আপডেটের জন্য অপেক্ষা করছেন ইউজাররা। আশা করা হচ্ছে, হয়তো এই লঞ্চ ইভেন্টে নতুন কোনও আপডেট নিয়ে লঞ্চ হবে অ্যাপেল টিভি।

আরও পড়ুন- হোয়াটসঅ্যাপের নতুন নিরাপত্তা সমস্যা, ফোন নম্বর দিয়ে ইউজারের অ্যাকাউন্ট বন্ধ করতে পারে সাইবার অ্যাটাকাররা

অ্যাপেলের এয়ার ট্যাগের ক্ষেত্রেও কিছু আপডেট দেখা যেতে পারে। এছাড়া আইপ্যাড মিনি- র ক্ষেত্রে বাড়তে পারে ডিসপ্লে সাইজ। ৮.৫ বা ৯ ইঞ্চির স্ক্রিন থাকতে পারে নতুন আইপ্যাড মিনি মডেলে।

এছাড়াও অ্যাপেলের এম সিরিজ চিপ নিয়ে নতুন ভাবে লঞ্চ হতে পারে আইম্যাক। অন্যদিকে ২০১৯ সালে ম্যাকবুক ১৬- র আপডেট হয়েছিল। এক্ষেত্রে নতুন অ্যাপেল এম ১ চিপ সংযোজন হয়ে নতুন ডিভাইস লঞ্চ হতে পারে অ্যাপেলের আগামী ইভেন্টে।

এর সঙ্গে অ্যাপেল এয়ারপড প্রো- ও লঞ্চ হতে পারে।