অ্যাপেল টিভি, নতুন আইম্যাক, আইওএস ১৪.৫- এর সূচনা… অ্যাপেলের ‘স্প্রিং লোডেড’ ইভেন্টে থাকতে পারে অসংখ্য চমক

এবার নতুন প্রসেসর এবং বড় স্ক্রিন (অনুমান করা হচ্ছে ৩২ ইঞ্চি) সমেত নতুন আইম্যাক দেখার আশায় রয়েছেন গ্যাজেট প্রেমীরা।

অ্যাপেল টিভি, নতুন আইম্যাক, আইওএস ১৪.৫- এর সূচনা... অ্যাপেলের 'স্প্রিং লোডেড' ইভেন্টে থাকতে পারে অসংখ্য চমক
একগুচ্ছ গ্যাজেট লঞ্চের পরিকল্পনা রয়েছে অ্যাপেল সংস্থার।
Follow Us:
| Updated on: Apr 19, 2021 | 9:09 AM

অ্যাপেলের ‘স্পিং লোডেড’ ইভেন্ট শুরু হচ্ছে আগামী কাল ২০ এপ্রিল মঙ্গলবার। টেক জায়ান্টের বার্ষিক স্প্রিং ইভেন্টের দিকে নজর রয়েছে গ্যাজেট প্রেমীদের একটা বড় অংশের। ইতিমধ্যেই শোনা গিয়েছে, নতুন আইপ্যাড প্রো এবং থার্ড জেনারেশন অ্যাপেল পেনসিল লঞ্চ হতে পারে এই ইভেন্টে। সূত্রের খবর, এর পাশাপাশি আরও একগুচ্ছ গ্যাজেট লঞ্চের পরিকল্পনা রয়েছে অ্যাপেল সংস্থার।

কী কী থাকতে পারে সেই তালিকায়?

আইম্যাক

শোনা যাচ্ছে, আপগ্রেডেড ভার্সানের নতুন আইম্যাক লঞ্চ হতে পারে এই ইভেন্টে। যার ডিজাইনে থাকবে নতুনত্ব। বাড়বে স্ক্রিন সাইজও। নতুন ডিজাইনের আইম্যাক লঞ্চ হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে অ্যাপেলের এই ‘স্প্রিং লোডেড’ ইভেন্টে। কারণ প্রায় এক দশক হয়ে গেল, আইম্যাকের ডিজাইন আপডেট করেনি অ্যাপেল সংস্থা। এর আগে ২০১২ সালে ফ্রেশ ডিজাইনের আইম্যাক রিলিজ হয়েছিল। তারপর আর কোনও আপডেটেড এবং আপগ্রেডেড ভার্সান লঞ্চ হয়নি। তাই এবার নতুন প্রসেসর এবং বড় স্ক্রিন (অনুমান করা হচ্ছে ৩২ ইঞ্চি) সমেত নতুন আইম্যাক দেখার আশায় রয়েছেন গ্যাজেট প্রেমীরা।

আইওএস ১৪.৫ রোল-আউট

অ্যাপেলের ‘স্প্রিং লোডেড’ ইভেন্টে আইওএস ১৪.৫ রোল আউটের ঘোষণা করতে পারেন অ্যাপেল কর্তৃপক্ষ। আইওএস- এর এই নতুন ভার্সানে একগুচ্ছ নতুন ফিচার থাকার সম্ভাবনা রয়েছে। যেমন মাস্ক পরা অবস্থাতেও আপনার ফেস আইডি দিয়ে ফোন লক এবং খোলার সুবিধা থাকতে পারে আইওএস ১৪.৫- এ।

আরও পড়ুন- অ্যাপেলের ‘স্প্রিং লোডেড’ ইভেন্ট: লঞ্চ হতে পারে নতুন আইপ্যাড প্রো এবং অ্যাপেল পেনসিল

অন্যান্য প্রোডাক্ট

১। এয়ারপডসের ক্ষেত্রে আপডেট করতে পারে অ্যাপেল। লঞ্চ হতে পারে এয়ারপডস ৩। এই নতুন এয়ারপডস ৩- এর মধ্যে এয়ারপডস প্রো- এর ডিজাইন থাকতে পারে।

২। অ্যাপেলের ৪কে টিভিও লঞ্চ হতে পারে ‘স্প্রিং লোডেড’ ইভেন্টে। ব্র্যান্ড নিউ রিমোট কন্ট্রোলের সঙ্গে এই টিভিতে থাকতে পারে শক্তিশালী প্রসেসর। এছাড়া এই টিভির স্ক্রিন রিফ্রেশ রেট হতে পারে 120Hz। এই টিভিতে নতুন গেম থাকার সম্ভাবনা রয়েছে। কারণ কিছুদিন আগেই অ্যাপেল আর্কেড ভিডিয়ো গেমের সাবস্ক্রিপশন সার্ভিসে ৩০টি নতুন গেম যুক্ত হয়েছে।