অ্যাপেলের ‘স্প্রিং লোডেড’ ইভেন্ট: লঞ্চ হতে পারে নতুন আইপ্যাড প্রো এবং অ্যাপেল পেনসিল

ভারতীয় সময় রাত সাড়ে দশটায় এই ইভেন্ট শুরু হবে। যে যে সম্ভাব্য গ্যাজেট লঞ্চ হতে পারে অ্যাপেলের অ্যানুয়াল স্প্রিং ইভেন্ট 'Spring loaded'- এ লঞ্চ হতে পারে পারে তার মধ্যে দু'টি গ্যাজেট নিয়ে উৎসাহী রয়েছেন গ্যাজেট প্রেমীরা। দেখে নেওয়া যাক সেই দুটো অ্যাপেল গ্যাজেট কী কী-

অ্যাপেলের 'স্প্রিং লোডেড' ইভেন্ট: লঞ্চ হতে পারে নতুন আইপ্যাড প্রো এবং অ্যাপেল পেনসিল
২০ এপ্রিল অনুষ্ঠিত হবে অ্যাপেলের স্প্রিং লোডেড ইভেন্ট।
Follow Us:
| Updated on: Apr 18, 2021 | 10:56 PM

আর মাত্র একদিন। তারপরই অনুষ্ঠিত হবে অ্যাপেলের বার্ষিক স্প্রিং ইভেন্ট ‘Spring loaded’। ক্যালিফোর্নিয়ার Cupertino- এ অ্যাপেল সংস্থার যে ‘অ্যাপেল পার্ক ক্যাম্পাস’ রয়েছে, সেখানে স্টিভ জোবস থিয়েটারে এই অনুষ্ঠান হবে। একগুচ্ছ নতুন প্রোডাক্ট লঞ্চ করবে অ্যাপেল, এমনটাই মত বিশেষজ্ঞদের। কিন্তু ঠিক কী কী গ্যাজেট লঞ্চ হবে সে ব্যাপারে কর্তৃপক্ষ অবশ্য এখনও কিছু জানাননি। তবে বেশ কয়েকটি অ্যাপেল গ্যাজেটের নাম ইতিমধ্যেই হাওয়ায় ভাসছে।

ভারতীয় সময় রাত সাড়ে দশটায় এই ইভেন্ট শুরু হবে। যে যে সম্ভাব্য গ্যাজেট লঞ্চ হতে পারে অ্যাপেলের অ্যানুয়াল স্প্রিং ইভেন্ট ‘Spring loaded’- এ লঞ্চ হতে পারে পারে তার মধ্যে দু’টি গ্যাজেট নিয়ে উৎসাহী রয়েছেন গ্যাজেট প্রেমীরা। দেখে নেওয়া যাক সেই দুটো অ্যাপেল গ্যাজেট কী কী-

১। আইপ্যাড প্রো- এই আইপ্যাড প্রো-তে থাকতে পারে মিনি এলইডি স্ক্রিন টেকনোলজি। এছাড়াও নতুন এই আইপ্যাড প্রো- তে থাকবে Thunderbolt সাপোর্ট। অর্থাৎ এক্সটারনাল মনিটরের ক্ষেত্রে ডিভাইসের ফাংশান আগের আইপ্যাডের তুলনায় অনেক ভাল হবে। ১১ ইঞ্চি এবং ১২.৯ ইঞ্চি দুটো ভার্সানেই লঞ্চ হতে পারে আইপ্যাড প্রো। সেখানে প্রসেসর হিসেবে A14 chipset- এর সুপারচার্জিড ভার্সান থাকতে পারে। অনেকে আবার বলচহেন ম্যাকবুক এয়ার এবং ম্যাকবুক প্রো-তে যে এম১ প্রসেসর থাকে, সেটাও থাকতে পারে এই নতুন আইপ্যাড প্রো-তে।

২। অ্যাপেল পেনসিল- থার্ড জেনারেশন অ্যাপেল পেনসিল নিয়ে অনেকদিন ধরেই উৎসাহী হয়ে রয়েছে অ্যাপেলের ইউজাররা। ২০১৮ সালে আইপ্যাড প্রো- এর সঙ্গে অ্যাপেল পেনসিল সেকেন্ড জেনারেশন লঞ্চ হয়েছিল। আপাতত দুটো ভার্সানের পেনসিল রয়েছে অ্যাপেলের ভাণ্ডারে। জেনারেশন ৩- এর অ্যাপেল পেনসিল কেমন হবে, সে ব্যাপারে অবশ্য বিশেষ কিছু জানা যায়নি। তবে শোনা যাচ্ছে, নতুন অ্যাপেল পেনসিলে নাকি নতুন সেনসর থাকতে পারে। তবে এই পেনসিল কেবলমাত্র ২০২১ সালে রিলিজ হওয়া আইপ্যাড প্রো-তেই কাজ করবে।

সূত্রের খবর, নতুন আইম্যাকও লঞ্চ হতে পারে অ্যাপেলের স্প্রিং ইভেন্টে। সেখানে থাকবে রিডিজাইনড ল্যাঙ্গুয়েজ। গত বছর করোনার কারণে ভার্চুয়াল ইভেন্ট লঞ্চ করেছিল অ্যাপেল। সবটাই লাইভ স্ট্রিমিং হয়েছিল। এবছরও কোম্পানির ওয়েবসাইটেই গোটা অনুষ্ঠান লাইভ দেখানো হবে বলে জানানো হয়েছে।