BSNL-এর দুর্দান্ত প্ল্যান, 299 টাকায় টানা এক মাস প্রতিদিন 3GB করে ডেটা, একই খরচে Jio-Airtel-Vi কত ডেটা দিচ্ছে?

BSNL Rs 299 Plan Details: সরকারি টেলকো বিএসএনএল-এর ঝুলিতে এমনই একটি প্ল্যান রয়েছে, যা বেসরকারি টেলিকম সংস্থাগুলির থেকে অনেকাংশেই ভাল। সেই প্ল্যানের অফার ও খরচ সম্পর্কে জেনে নিন।

BSNL-এর দুর্দান্ত প্ল্যান, 299 টাকায় টানা এক মাস প্রতিদিন 3GB করে ডেটা, একই খরচে Jio-Airtel-Vi কত ডেটা দিচ্ছে?
প্রতীকী ছবি।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Jun 12, 2022 | 9:28 AM

দেশজুড়ে ক্রমে বেড়েই চলেছে ইন্টারনেট ব্যবহারের প্রবণতা। আর সেই সুযোগকে কাজে লাগিয়ে দেশের টেলিকম সংস্থাগুলিও একের পর এক আকর্ষণীয় রিচার্জ প্ল্যান নিয়ে আসছে। যদিও গত বছরের শেষ দিক থেকে বেসরকারি টেলকোগুলি নিজেদের প্রিপেড প্যাকের খরচ এক ধাক্কায় অনেকটাই বাড়িয়ে দিয়েছে। চলতি বছরেও সেই খরচ বাড়ার ইঙ্গিত মিলেছে। আর এমন একটা পরিস্থিতিতে সাধারণ মানুষ সস্তার প্রিপেড প্ল্যানের খোঁজ করে চলেছে। সরকারি টেলিকম সংস্থা BSNL-এর ঝুলিতে এমনই একটি প্ল্যান রয়েছে, যা হেলায় হারাতে পারেন Jio, Vi বা Airtel-এর মতো সংস্থাকে। কী সেই প্ল্যান, কী এমন অফার রয়েছে তাতে, সেই তথ্যগুলিই একবার জেনে নেওয়া যাক।

BSNL-এর সেই প্ল্যানটি খুব একটা পুরনো নয়। সেই প্ল্যানের সবথেকে বড় অফার হল তার ডেটা। টানা এক মাস সেই BSNL প্ল্যানে ব্যবহারকারীদের খুবই কম দামে প্রতিদিন 3GB করে ডেটা অফার করা হয়। হিসেব বলছে, এত কম টাকায় দৈনিক 3GB ডেটার অফার Jio, Vi বা Airtel কারও কাছে নেই। সেই প্ল্যানের জন্য গ্রাহকদের ঠিক কত টাকা খরচ করতে হবে?

যাঁদের প্রতিদিন একটু বেশি পরিমাণে ইন্টারনেটের প্রয়োজন, তাঁরা ব্যবহার করতে পারেন সেই প্ল্যানটি। তার জন্য ব্যবহারকারীদের মাত্র 299 টাকা খরত করতে হবে। এই খরচে Airtel, Jio বা Vi-এর মতো সংস্থা তার গ্রাহকদের কেবল মাত্র 1.5GB দৈনিক ডেটা অফার করে থাকে। যাঁরা এখনও ওয়ার্ক ফ্রম হোম করে চলেছেন, তাঁদের জন্য এই প্ল্যানটি খুবই সহায়ক হতে পারে। যদিও আপাতত প্ল্যানটিতে 4G সাপোর্ট মিলবে না।

300 টাকার নিচের এই BSNL প্ল্যানটির বৈধতা 30 দিন। ব্যবহারকারীরা যদি একটি ভাল স্বল্পমেয়াদী রিচার্জ প্ল্যানের খোঁজ করেন, তবে এটি তাদের জন্য একটি ভাল বিকল্প। এই প্ল্যানে ব্যবহারকারীরা দৈনিক 3GB ডেটা পেয়ে যাবেন, মাসের শেষে প্ল্যানটিতে মিলবে 90GB ডেটা। ফেয়ার ইউসেজ পলিসি (FUP) ডেটা ব্যবহারের পর ইন্টারনেটের স্পিড 80 Kbps-এ নেমে আসবে। এছাড়াও ডেটার অতিরিক্ত সুবিধার কথা বললে, 30 দিনের জন্য আনলিমিটেড ভয়েস কলিং এবং বিনামূল্যে 100টি SMS পাঠানোর সুবিধা পেয়ে যাবেন ইউজাররা।

এই খবরটিও পড়ুন

এদিকে Vodafone Idea (Vi) এবং Airtel তাদের 299 টাকার প্রিপেড প্ল্যানে দৈনিক 1.5GB ডেটা অফার করে। এই দুই বেসরকারি টেলিকম সংস্থার 299 টাকার প্ল্যান দুটিরই বৈধতা মাত্র 28 দিন।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla