Smart Home Gadgets: ফোন চার্জ করবে টেবিল ল্যাম্প, টাচ না করেই খুলবে ডাস্টবিন, ঘরোয়া এই স্মার্ট গ্যাজেটগুলির ক্ষমতা জানলে অবাক হবেন!

Phone Charge Via Table Lamp: এই মুহূর্তের তিনটি অত্যন্ত জরুরি স্মার্ট হোম গ্যাজেট হল, পোর্টেবল ডেস্ক ল্যাম্প, সেন্সর ডাস্টবিন এবং একটি ক্রিস্টাল ম্যাগনেটিক লুনার টেবিল ল্যাম্প। এই সব ডিভাইসগুলির মাধ্যমে আপনি কীভাবে উপকৃত হবেন, জেনে নিন।

Smart Home Gadgets: ফোন চার্জ করবে টেবিল ল্যাম্প, টাচ না করেই খুলবে ডাস্টবিন, ঘরোয়া এই স্মার্ট গ্যাজেটগুলির ক্ষমতা জানলে অবাক হবেন!
জ্বলবে আলো, চার্জ হবে ফোন! প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 07, 2022 | 6:57 PM

বিগত কিছু বছরে দেশে প্রযুক্তির আমূল পরিবর্তন হয়েছে। আজ আপনার বাড়িতে এমনই স্মার্ট গ্যাজেট চলে এসেছে, 20 বছর আগে যা ভাবাও যেত না। সেই সব গ্যাজেটস যে শুধু আপনার অনেক সাহায্য করে এমনটা নয়। বাড়ির নান্দনিকতা এবং উৎপাদনশীলতাও বাড়িয়ে তোলে এক লহমায়। সেরকমই তিনটি অত্যন্ত জরুরি স্মার্ট হোম গ্যাজেট (Smart Home Gadgets) হল, পোর্টেবল ডেস্ক ল্যাম্প (Portable Desk Lamp), সেন্সর ডাস্টবিন (Sensor Dustbin) এবং একটি ক্রিস্টাল ম্যাগনেটিক লুনার টেবিল ল্যাম্প। এই সব ডিভাইসগুলির মাধ্যমে আপনি কীভাবে উপকৃত হবেন, জেনে নিন।

পোর্টেবল ডেস্ক ল্যাম্প

এই পোর্টেবল ডেস্ক ল্যাম্পের সাহায্যে ব্যবহারকারীরা তাঁদের স্মার্টফোন, এয়ারপড এবং স্মার্টওয়াচ চার্জ করতে পারবেন সম্পূর্ণ ওয়্যারলেসভাবে। অর্থাৎ চার্জিংয়ের জন্য আপনার কোনও তারের দরকার হবে না। এই পোর্টেবল ল্যাম্প ব্যবহারকারীদের ডেস্কে বেশি জায়গা নেয় না এবং টাচ কন্ট্রোল স্ক্রিনও দেওয়া হয়। বাতিটি ABS উপাদান দিয়ে তৈরি। একটি টাইপ-সি ইউএসবি কেবল দেওয়া হয় ছোট্ট ডেস্ক ল্যাম্পটির সঙ্গে। যদিও এই ল্যাম্পের সাহায্যে স্মার্টওয়াচ চার্জ করতে ইউএসবি ব্যবহার করতে হবে। এটি বাড়িতে বা অফিসে খুব সহজে ব্যবহার করা যায় এবং এর দাম মাত্র 6499 টাকা।

সেন্সর ডাস্টবিন

ডাস্টবিনের কথা মাথায় এলেই আমরা বিরক্তিকর সেই ডাব্বাটির কথা ভাবি, যা আমাদের বাড়ির প্রত্যেকের পাকাপাকি সদস্য। কিন্তু, দ্য জুন শপের সেন্সর ডাস্টবিন আমাদের সেই চিরাচরিত বিরক্তিকর লুকের ডাব্বার কথা ভুলিয়ে গেবে। এটি একটি সৃজনশীল এবং শীতল ডাস্টবিন। বিশেষ বিষয় হল, এই ডাস্টবিনটি চারপাশের গতিবিধি অনুধাবন করে এবং তারপর এই ডাস্টবিনের মোশন সেন্সর স্বয়ংক্রিয়ভাবে তার ঢাকনা খুলে দেয়। এই কারণে স্পর্শ না করেই খুলে যায় এই ডাস্টবিন। বাড়িতে, স্কুলে, অফিসে, কর্মক্ষেত্রে বা এ জাতীয় যে কোনও জায়গায় খুব সহজেই ব্যবহার করা যায় এই ধরনের ডাস্টবিন। এই বিশেষ সেন্সর ডাস্টবিনটি ফাইবার দিয়ে তৈরি। এর দাম 12,999 টাকা।

ক্রিস্টাল ম্যাগনেটিক লুনার টেবিল ল্যাম্প

এই ক্রিস্টাল ম্যাগনেটিক ল্যাম্পটি কাজের ডেস্ক, স্টাডি টেবিল, সেন্টার টেবিল বা যে কোনও টেবিলে রেখে ব্যবহার করা যেতে পারে। এতে টাচ কন্ট্রোল বেস দেওয়া হয়েছে। এই লেভিটেটিং মুন ল্যাম্পটি দেখতে খুবই আকর্ষণীয় এবং বাড়ির সাজানোর ক্ষেত্রে একটি সেরা পণ্য হিসেবে এটিকে ব্যবহার করা যেতে পারে। আপনার গ্রুপে যদি এমন কেউ থাকে, যাঁকে বাড়িতে জন্মদিনের পার্টি, হাউস পার্টি বা অন্য কোনও অনুষ্ঠান করতে হয়। একটি দুর্দান্ত উপহার হিসেবেও এটি দেওয়া যেতে পারে। এই ক্রিস্টাল ম্যাগনেটিক লুনার টেবিল ল্যাম্পের দাম মাত্র 22,999।