ডমিনোজ ইন্ডিয়ার গ্রাহক-কর্মীদের ব্যক্তিগত তথ্য বিক্রি হচ্ছে ডার্ক ওয়েবে!

সাইবার সিকিউরিটি ফার্ম Hudson Rock- এর Alon Gal (CTO) রবিবার ডমিনোজ ইন্ডিয়া প্রসঙ্গে এই তথ্য দিয়ে টুইট করেছিলেন। Alon Gal- এর দাবি, ওই ডার্ক ওয়েবে আনুমানিক ৪.২৫ কোটি টাকায় এইসব তথ্য বিক্রি করেছে হ্যাকার।

  • TV9 Bangla
  • Published On - 18:05 PM, 19 Apr 2021
ডমিনোজ ইন্ডিয়ার গ্রাহক-কর্মীদের ব্যক্তিগত তথ্য বিক্রি হচ্ছে ডার্ক ওয়েবে!
কে বা কারা ডার্ক ওয়েবে এভাবে সাধারণ মানুষের ব্যক্তিগত তথ্য বিক্রি করছে সে ব্যাপারে এখনও কিছু জানা যায়নি।

আপনি কি পিৎজা খেতে ভালবাসেন? আর ডমিনোজ আপনার প্রিয় পিৎজার দোকান? তাহলে হ্যাকারদের কবলে পড়তে পারেন আপনি। শুধু তাই নয়, আপনার ব্যক্তিগত তথ্য ফাঁস হতে পারে ডার্ক ওয়েবে। সম্প্রতি এমনটাই জানা গিয়েছে। ভারতের ডমিনোজ ইউজারদের ডেটা নাকি ডার্ক ওয়েবে বিক্রি করছে হ্যাকাররা। আপনার নাম, ঠিকানা, ফোন নম্বর, ইমেল— এইসব তথ্য ফাঁসেরই সম্ভাবনা রয়েছে। শুধু গ্রাহকরা নন, হ্যাকারদের নজরে রয়েছে ডমিনোজের কর্মীরাও।

শোনা যাচ্ছে, এপ্রিল মাসে এই তথ্য সামনে এসেছে। দেখা গিয়েছে, এই ফুড চেনের ১৮ কোটি অর্ডারের উপর ইতিমধ্যেই হানা দিয়েছে হ্যাকাররা। এমনকি সংস্থার ২৫০ জন কর্মীর ব্যক্তিগত তথ্যও পাচার হয়েছে বলে শোনা গিয়েছে। কে বা কারা ডার্ক ওয়েবে এভাবে সাধারণ মানুষের ব্যক্তিগত তথ্য বিক্রি করছে সে ব্যাপারে এখনও কিছু জানা যায়নি। এমনকি এখনও এই তথ্যের সত্যতাও যাচাই করেননি সিকিউরিটি রিসার্চাররা। তবে এমন কথা প্রকাশ্যে আসার পর থেকেই ভারতের পিৎজা প্রেমীরা বেজায় চিন্তায় পড়েছেন।

আরও পড়ুন- নতুন ফাঁদ ‘হোয়াটসঅ্যাপ পিঙ্ক’, ডাউনলোড করলেই প্রতারণার শিকার হবেন ইউজাররা

সাইবার সিকিউরিটি ফার্ম Hudson Rock- এর Alon Gal (CTO) রবিবার ডমিনোজ ইন্ডিয়া প্রসঙ্গে এই তথ্য দিয়ে টুইট করেছিলেন। Alon Gal- এর দাবি, ওই ডার্ক ওয়েবে আনুমানিক ৪.২৫ কোটি টাকায় এইসব তথ্য বিক্রি করেছে হ্যাকার। অন্যদিকে সূত্রের খবর, যদি এই তথ্য সত্যি হয়, তাহলে অন্তত ১০ লক্ষ ক্রেডিট কার্ডের বিস্তারিত বিবরণ এর মধ্যেই হ্যাক হয়ে গিয়েছে। সম্ভবত, হ্যাকারের পরিকল্পনা হল ডার্ক ওয়েবে এমন একটি পোর্টাল তৈরি করা যা ইউজারদের ব্যক্তিগত তথ্যের হিসেব-নিকেশ রাখবে। ভারতে ক্রমাগত সাইবার ক্রাইমের পরিমাণ বাড়ছে। সাইবার সিকিউরিটি নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছেন আমআদমি। সেই আতঙ্কে নতুন করে যুক্ত হয়েছে ডমিনোজের এই গন্ডগোল।