লঞ্চ হবে শোনা গিয়েও অ্যাপেলের ‘স্প্রিং লোডেড’ ইভেন্টে দেখা গেল না যেসব গ্যাজেট

অ্যাপেলের 'স্প্রিং লোডেড' ইভেন্টে আইপ্যাড প্রো, আইম্যাক, অ্যাপেল টিভি, অ্যাপেল এয়ার ট্যাগ লঞ্চ হয়েছে। এর সঙ্গে আইফোন ১২ সিরিজের রঙ বদল হয়েছে। সেই সঙ্গে অ্যাপেল পডকাস্টের সাবক্রিপশন চালু হয়েছে।

লঞ্চ হবে শোনা গিয়েও অ্যাপেলের 'স্প্রিং লোডেড' ইভেন্টে দেখা গেল না যেসব গ্যাজেট
কী কী গ্যাজেট লঞ্চ হয়নি?
Follow Us:
| Updated on: Apr 23, 2021 | 8:39 AM

মঙ্গলবার ২০ এপ্রিল অনুষ্ঠিত হয়েছে টেক জায়ান্ট অ্যাপেলের ‘স্প্রিং লোডেড’ ইভেন্ট। একগুচ্ছ নতুন গ্যাজেট লঞ্চ করেছে অ্যাপেল। সেই তালিকায় রয়েছে আইপ্যাড প্রো, আইম্যাক, অ্যাপেল টিভি, অ্যাপেল এয়ার ট্যাগ। এর সঙ্গে আইফোন ১২ সিরিজের রঙ বদল হয়েছে। সেই সঙ্গে অ্যাপেল পডকাস্টের সাবক্রিপশন চালু হয়েছে।

তবে এইসব গ্যাজেট ছাড়াও বেশ কিছু গ্যাজেটের কথা শোনা গিয়েছিল ‘স্প্রিং লোডেড’ ইভেন্টের আগে। যদিও সেগুলো লঞ্চ হয়নি। একনজরে দেখে নেওয়া যাক সেই তালিকায় রয়েছে কোন কোন গ্যাজেট-

এয়ারপড ৩

শোনা গিয়েছিল, এয়ারপড ৩ লঞ্চ হবে অ্যাপেলের স্প্রিং ইভেন্টে। এয়ারপড প্রো- এর মতোই ডিজাইন এবং ফিচার থাকবে তার। তবে অ্যাকটিভ নয়েজ ক্যানসেলশন ফিচার থাকবে না। যদিও এই এয়ারপড ৩ লঞ্চ হয়নি। হতে পারি আগামী জুন মাসে এই গ্যাজেট লঞ্চ হতে পারে। অথবা সেপ্টেম্বর মাসে অ্যাপেলের পরবর্তী ইভেন্টের জন্য গ্যাজেট প্রেমীদের অপেক্ষা করতে হবে।

আরও পড়ুন- আইফোন ১২ এবং ১২ মিনি আসছে বেগুনি রঙে, চালু হচ্ছে অ্যাপেল পডকাস্ট সাবস্ক্রিপশনও

আইপ্যাড মিনি এবং এন্ট্রি লেভেল আইপ্যাড

‘স্প্রিং লোডেড’ ইভেন্টে আইপ্যাড প্রো লঞ্চ করেছে অ্যাপেল। এরপরই শোনা গিয়েছে, সম্ভবত আইপ্যাড মিনি লঞ্চ করতে পারে এই টেক জায়ান্ট। সেই সঙ্গে আপডেট হতে পারে এন্ট্রি লেভেল আইপ্যাডের। হয়তো আগামী কয়েকদিনের মধ্যেই এই দুই গ্যাজেট লঞ্চ হতে পারে। যদিও এখনও সংস্থার তরফে এ ব্যাপারে কিছুই জানানো হয়নি।

আরও পড়ুন- অ্যাপেল ‘স্প্রিং লোডেড’ ইভেন্ট: দেখে নিন নতুন আইম্যাক, আইপ্যাড প্রো এবং অ্যাপেল টিভির ফিচার

অ্যাপেল পেনসিল ৩

থার্ড জেনারেশনের অ্যাপেল পেনসিল লঞ্চ হওয়ার কথা ছিল অ্যাপেলের ‘স্প্রিং লোডেড’ ইভেন্টে। এই গ্যাজেট নিয়ে অনেকদিন ধরেই উৎসাহী হয়ে রয়েছেন অ্যাপেলের ইউজাররা। ২০১৮ সালে আইপ্যাড প্রো- এর সঙ্গে অ্যাপেল পেনসিল সেকেন্ড জেনারেশন লঞ্চ হয়েছিল। আপাতত দুটো ভার্সানের পেনসিল রয়েছে অ্যাপেলের ভাণ্ডারে। যদিও ‘স্প্রিং লোডেড’ ইভেন্টে অ্যাপেল পেনসিল ৩ লঞ্চ হয়নি। কবে লঞ্চ হবে সে ব্যাপারেও কিছু শোনা যায়নি এখনও।