Heated jacket: শীতে এই হিটার জ্যাকেট পরলেই ঠাণ্ডার দফারফা, কিন্তু ধোবেন কী করে?

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Anwesa Biswas

Updated on: Jan 24, 2023 | 1:37 PM

Heated Jacket Washing Tips: অফিসে কাজ করতে করতে বা গাড়ি চালানোর সময় ঠান্ডায় কাঁপার দিন শেষ। হাতের কাছেই রয়েছে ইলেকট্রিক হিটেড জ্যাকেট, যা অতি সহজেই কাজ করবে USB পোর্টের মাধ্যমে।

Heated jacket: শীতে এই হিটার জ্যাকেট পরলেই ঠাণ্ডার দফারফা, কিন্তু ধোবেন কী করে?

Tech Tips And Tricks: ঠান্ডা এড়াতে এই শীতে বিভিন্ন ব্যবস্থাই নেওয়া হয়। হিটার থেকে শুরু করে গিজ়ার, সোয়েটার-জ্য়াকেট কেনার দিকে জোর দেন অনেকেই। কিন্তু আপনি কি জানেন যে বাজারে একটি জ্যাকেট রয়েছে যার সঙ্গে একটি হিটার যুক্ত রয়েছে। এটাই ভাবছেন তো যে, এ আবার কেমন জ্যাকেট? তবে হ্যাঁ, এমন জ্যাকেটও রয়েছে যাতে একটি হিটার লাগানো। এটি একটি হিটিং প্যাড সহ আসে, যা আপনাকে গরম রাখতে সাহায্য করে। শীতকালে জ্য়াকেট ব্যবহার করতে অনেকেই পছন্দ করেন। তবে সেই জ্য়াকেটের মধ্যেও যদি প্রযুক্তির ছোঁয়া থাকে তাহলে তো সোনায় সোহাগা। অফিসে কাজ করতে করতে বা গাড়ি চালানোর সময় ঠান্ডায় কাঁপার দিন শেষ। হাতের কাছেই রয়েছে ইলেকট্রিক হিটেড জ্যাকেট, যা অতি সহজেই কাজ করবে USB পোর্টের মাধ্যমে। এই ধরনের জ্যাকেটে তাপমাত্রা নিয়ন্ত্রণের জন্য তিনটি বোতাম থাকে। এই বোতামের সাহায্যে আপনি ইচ্ছামতো জ্যাকেটের তাপমাত্রা নিয়ন্ত্রণ করতে পারবেন। তাপমাত্রা নিয়ন্ত্রণের জন্য সাদা, নীল ও লাল তিনটি বোতাম রয়েছে। প্রয়োজন অনুসারে আপনি নির্দিষ্ট বোতাম ব্যবহার করে জ্যাকেট গরম ও ঠান্ডা করতে পারবেন।

অনলাইনে বিভিন্ন কোম্পানির হিটিং জ্যাকেট রয়েছে। দাম সম্পর্কে কথা বললে, এটি 800-8,000 টাকার মধ্যে আসে। জ্যাকেটে রিচার্জেবল পাওয়ার ব্যাংক ব্যাটারিও পেয়ে যাবেন। জ্যাকেটে লাগানো হিটিং প্যাডটি চালু করার জন্য, এটিতে একটি বোতাম রয়েছে। যা প্রয়োজন অনুসারে চালু বা বন্ধ করা যেতে পারে।

তবে এবার আপনার মনে প্রশ্ন জাগতেই পারে যে, জ্যাকেটটিতে ব্যাটারি ও হিটিং প্যাড আছে তাহলে তা ধোয়ার পদ্ধতি কী হবে?

যেহেতু জ্যাকেটগুলি ব্যাটারি দিয়ে তৈরি, তাই নিরাপত্তার জন্য কয়েকটি বিষয় মাথায় রাখা খুবই গুরুত্বপূর্ণ।

জ্যাকেটের ব্যাটারিটি জল থেকে দূরে রাখুন। বিশেষ করে লবণ জল। এতে সহজেই আগুন ব্যাটারিতে আগুন লেগে যাওয়ার সম্ভবনা থাকে।

ব্যাটারি নষ্ট হয়ে গেলে চার্জ করার চেষ্টা করবেন না। এটি করার ফলে জ্যাকেটটির ক্ষতি হতে পারে।

এই খবরটিও পড়ুন

জ্যাকেট ধোয়া বা শুকানোর আগে আপনি আপনার জ্যাকেটের ব্যাটারি প্যাকগুলি বের করেছেন কি-না তা দেখে নিন। আপনার জ্যাকেট ধোয়া এবং শুকানোর জন্য সাধারণ ওয়াশিং মেশিন এবং ড্রায়ার ব্যবহার করতে পারেন।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla